শিরোনাম :
নিখোঁজের আগের ঘটনা জানালো শিমুর বোন ফাতেমা মনে রাখবেন, জনগণের টাকায় আমাদের সংসার চলে : রাষ্ট্রপতি অপ্রচলিত বাজারে পোশাক রপ্তানি বেড়েছে ২৪ শতাংশ নির্বাচন কমিশন আইন প্রণয়ন নিয়ে টিআইবির বিবৃতি সূচকের উত্থান-পতনে লেনদেন শেষ বাংলাদেশে করোনায় আরও ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮৪০৭ এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা ভাবছি না : শিক্ষামন্ত্রী বিএনপি অবৈধ অর্থ ব্যয়ে লবিস্ট ফার্ম নিয়োগ করেছে : তথ্যমন্ত্রী হত্যার দায় স্বীকার করলেন স্বামী একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখল অস্ট্রেলিয়া ওমিক্রন ঠেকাতে সক্ষম নয় টিকার ৪র্থ ডোজও : গবেষণা দলীয় লোক‌ দিয়ে নির্বাচন ক‌মিশন গঠন আইন কর‌ছে সরকার: নজরুল ১ এপ্রিল মেডিকেলের ভর্তি পরীক্ষা সুদানে সেনাবিরোধী বিক্ষোভে গুলিতে নিহত ৭ ৮ মার্চ খালেদা জিয়ার অভিযোগ গঠনের শুনানি

সরকার জনস্বার্থে প্রজ্ঞাপণ জারি করেছে : তথ্যমন্ত্রী

  • শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২

ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে রাজনৈতিক সভা-সামবেশ নিষিদ্ধের ঘোষণা সব দলের জন্যই প্রযোজ্য। বিএনপি এটা না মানলে তারা জনগণের কাছে অপরাধী বিবেচিত হবে।

তিনি বলেন, সরকার জনস্বার্থে প্রজ্ঞাপণ জারি করেছে। বিএনপি না মেনে তাদের কর্মসূচি চালালে করোনা সংক্রমণের দায় তাদেরকে নিতে হবে।

শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে রাজধানীর মিন্টু রোডের বাসভবনে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিএনপির সব কিছু নিয়েই রাজনীতি করার বাতিক রয়েছে মন্তব্য করেস হাছান মাহমুদ। বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে সরকার।

করোনা এবং করোনার টিকা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি নেতারা। করোনা মহামারি ও টিকা কার্যক্রম নিয়েও বিভ্রান্তি ছড়িয়েছিল তারা। গুজব ছড়ানো সত্ত্বেও সরকার সফলভাবে করোনা মোকাবিলা করছে।

তিনি বলেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপি সভা সমাবেশ করতেই পারে। সরকার সহযোগিতা করছে। অথচ তারা বিভিন্ন বিশৃঙ্খলা করছে নিজেদের মধ্যে।

দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে হিউমান রাইটস ওয়াচের বিবৃতিগুলো বাস্তবসম্মত নয় দাবি করে তথ্যমন্ত্রী বলেন, এই বিবৃতি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং একপেশে। বরং মানবাধিকার রক্ষায় যে কাজ তারা করছে তাদেরকে সেটা করার আহ্বান করছি। এ সময় বঙ্গবন্ধুকে হত্যা করা সবচাইতে বড় মানবাধিকার লঙ্ঘন বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved