শিরোনাম :
সিংড়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীসহ তিনজনকে অপহরণ প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ১৮৯১ মনোনয়নপত্র দাখিল নরসিংদীতে ইউপি সদস্যকে প্রকাশ্যে গুলি করে ও গলা কেটে হত্যা ঈদের পর প্রথম কার্যদিবসে শেয়ারবাজারে বড় দরপতন সদরঘাটের দুর্ঘটনায় আমরা জিরো টলারেন্স: প্রতিমন্ত্রী দেশে বিত্তশালীদের সংখ্যা বেড়েছে, যারা মূলত ‘বেনজীর’ শ্রেণীর’: রিজভী চট্টগ্রামে বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৯ ইউনিট বিএনপির জেলে থাকা ‘৬০ লাখ’ নেতাকর্মীর তালিকা চাইলেন ওবায়দুল কাদের ওমরা ভিসার মেয়াদ নিয়ে নতুন যে নির্দেশনা সৌদির সেপটিক ট্যাংকে নেমে বাড়ির মালিকসহ ২ জনের মৃত্যু হামলার আগে সতর্ক করেছিল ইরান, অস্বীকার যুক্তরাষ্ট্রের লক্ষ্মীপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামীর অবস্থা সংকটাপন্ন বিশ্বে দূষিত শহরের তালিকায় দ্বিতীয় ঢাকা ভারী বর্ষণের জেরে আফগানিস্তানে আকস্মিক বন্যা, নিহত অন্তত ৩৩ গাজীপুরে ‘জমে থাকা গ্যাস’ বিস্ফোরণে শিক্ষার্থীসহ দগ্ধ ২

সরকারের বিরুদ্ধে ‘ডাইরেক্ট অ্যাকশনে’ নামতে হবে: রিজভী

  • সোমবার, ১৫ নভেম্বর, ২০২১

ঢাকা: আওয়ামী সহিংসতার দুষ্টুচক্রে আইনের শাসন, ন্যায়বিচার, মানুষের মানবিক মর্যাদা তথা গণতান্ত্রিক অধিকার এখন ধুলোয় লুটোপুটি করছে এমন মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দেশের জনগণের কাছে এক মূর্তিমান আতঙ্কের নাম শেখ হাসিনা। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে আওয়ামী নাৎসী সরকারের বিরুদ্ধে ‘ডাইরেক্ট অ্যাকশনে’ নামতে হবে।

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, কেরোসিন, ডিজেল, এলপি গ্যাস ও যানবাহনের ভাড়া বৃদ্ধিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্দ্ধগতিতে প্রতিবাদ জানাতে ইতোমধ্যে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন প্রচারপত্র বিতরণ কর্মসূচির অংশ হিসেবে আজ দেশব্যাপী বিএনপি’র উদ্যোগে প্রচারপত্র বিতরণ কর্মসূচি শুরু হয়। এই কর্মসূচি চলাকালে দেশের বিভিন্ন স্থান তথা জেলা সদরসহ হাট-বাজারে প্রচারপত্র বিতরণের সময় পুলিশ ব্যাপকভাবে বাধা প্রদান করে।

বিএনপির এই মুখপাত্র বলেন, দেশে চাল-ডাল-নুন-তেল-পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় সব কিছুর মূল্য জনগণের ক্রয় ক্ষমতার বাইরে। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম অস্বাভাবিক বৃদ্ধি এবং গণপরিবহণে ভাড়া বৃদ্ধিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। আর কোটি কোটি টাকা খরচ করে বিদেশে গিয়ে শেখ হাসিনা কথিত উন্নয়নের গল্প শোনাচ্ছেন। আপনি দেশে ফিরে এসেই আবারো আইন শৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভর করে জনগণের মতামতকে তোয়াক্কা না করে নির্মম দুঃশাসন শুরু করেছেন। গণতন্ত্রকে সমাধিস্থ করে সকল নাগরিক স্বাধীনতাকে সমূলে উৎপাটন করে আদিম বর্বর শাসনের এক নির্মম ও ভয়ানক দৃষ্টান্ত স্থাপন করেছেন শেখ হাসিনা।

তিনি বলেন, দুর্নীতি আর লুটপাটের এত বিভৎস বহিঃপ্রকাশ বিশ্বের আর কোথাও দেখা যায়নি। বেপরোয়া গতিতে হরিলুট ও দুর্নীতি করার জন্যই ভোটারদেরকে বন্দী করে জবরদস্তিমূলকভাবে ক্ষমতায় থাকতে চাচ্ছে আওয়ামী লুটেরা সরকার। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, তেল-গ্যাসের মূল্য বৃদ্ধির মাধ্যমে গণপরিবহনে ভাড়া বৃদ্ধি জনজীবনকে লণ্ডভণ্ড করে দিয়েছে। গতকাল সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নয়, বিএনপি দেউলিয়া হয়ে তারা এখন সর্বহারাতে রূপ নিতে যাচ্ছে। ওবায়দুল কাদেরের বক্তব্য সবসময় অন্তসারশূণ্য শুণ্যকুম্ভের মতো।

রিজভী বলেন, ওবায়দুল কাদেরকে বলতে চাই- আপনারা এতই চাপাবাজী করেন, কিন্তু কই আমেরিকাতে অনুষ্ঠিতব্য গণতান্ত্রিক দেশের সম্মেলনে নেপাল, মালদ্বীপ ও পাকিস্তানকে ডাকা হলো কিন্তু আপনাদেরকে তো ডাকলো না। মার্কিন যুক্তরাষ্ট্রের মূল্যায়নে এবার লাল তালিকায় রেকর্ড গড়েছে বাংলাদেশ। মিলেনিয়াম চ্যালেঞ্জ কর্পোরেশনের (এমসিসি) মূল্যায়নে দুর্নীতি নিয়ন্ত্রণসহ ২০ সূচকের মধ্যে ১৬টিতেই বাংলাদেশ পড়েছে রেডজোনে। এটি একটি নজীরবিহীন ঘটনা। এটি অত্যন্ত উদ্বেগজনক। এ থেকেই প্রমাণিত হয় যে, শেখ হাসিনার উন্নয়নের ফুলঝুরি লুটপাটের চেতনায় উদ্বুদ্ধ। দেউলিয়া কে তা দেখতে আপনি নিজেই আয়নায় চোখ রাখুন।

রিজভী আরও বলেন, আওয়ামী সরকারের অপকর্ম আড়াল করতেই বিএনপি’র যেকোন কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দেয়া হয়। লুটপাটের জাঁকজমক কাহিনী যাতে প্রকাশিত না হয় এজন্যই বিএনপি’র কর্মসূচিতে ঝাঁপিয়ে পড়ছে পুলিশসহ আওয়ামী সন্ত্রাসী বাহিনী। জাতীয় তহবিল লোপাটের পর সেটি পূরণ করতে জনগণের কাছ থেকে টাকা নিংড়ে নেয়া হচ্ছে। কারখানা বন্ধ হওয়া, কর্মসংস্থান কমে যাওয়া, খাদ্য উৎপাদন হ্রাস পাওয়ায় নিত্যপণ্যের দাম বৃদ্ধির জন্য দায়ী এই সরকার।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, আব্দুস সালাম আজাদ, হাসান জাফির তুহিন, শহিদুল ইসলাম বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved