শিরোনাম :
৫ মোবাইল কোম্পানির কাছে সরকারের বকেয়া ১৩ হাজার কোটি টাকা ভূমিকম্পে মৃতের সংখ্যা ৫ হাজারের ঘরে ৫ সেক্টরে পেশাদার কর্মী নেবে সৌদি আরব আবারও ঢাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচি ভূমিকম্পের সুযোগে কারাগার থেকে পালাল ২০ আইএস জঙ্গি ‘৩টি বই বাদ রেখে আদর্শ প্রকাশনীকে স্টল দিলে সমস্যা কোথায়’ সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে শিশুর জন্ম তুরস্কে ভূমিকম্পে মৃতের সংখ্যা আটগুণ বাড়তে পারে রাষ্ট্রপতি সম্পর্কে কিছু জানি না: কাদের ৫ বছরে প্রায় দুই লাখ কোটি রুপির বিদেশি অস্ত্র কিনেছে ভারত তুরস্ক এবং সিরিয়ায় ভূমিকম্প, মৃতের সংখ্যা ৪৩০০ ছাড়িয়েছে থানচিতে পাহাড়ি সন্ত্রাসীদের সঙ্গে র‍্যাবের গুলিবিনিময় চলছে তুরস্ক–সিরিয়া ভূমিকম্প : বৈরী আবহাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত তুরস্কে নিখোঁজ এক বাংলাদেশি উদ্ধার, হটলাইন চালু জমির মালিকের গুলিতে আহত রেস্তোরাঁ ম্যানেজারের মৃত্যু

সবার অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচন চায় সিইসি

  • মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২

ঢাকা : নির্বাচনে ইভিএম কিংবা ব্যালট মূল কথা নয়। মূল কথা সবার অংশগ্রহণে সুন্দর, সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন বলে জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে ইলেকশন মনিটরিং ফোরামের (ইএমএফ) সঙ্গে নির্বাচন কমিশনার ও সংশ্লিষ্টদের বৈঠক শেষে তিনি এসব কথা জানান।

সিইসি বলেন, জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে সর্বোচ্চ ১৫০ আসনে। তবে এখন পর্যন্ত কোনো নিশ্চয়তা নেই। কারণ, এটা ডিপেন্ড করবে যদি সরকার প্রকল্প অনুমোদন করে। তবে আমরা এসেই কিন্তু ইভিএম সমর্থন করিনি। দীর্ঘদিন সময় নিয়ে আমরা যন্ত্রটাকে বোঝার চেষ্টা করেছি এবং ব্যাপক আলোচনা করেছি, এতে ব্যাপক অংশগ্রহণ পেয়েছি। তবে ইভিএমকে হ্যাকিং করার সুযোগ নেই বলেও দাবি করেন সিইসি।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন উপহার দিতে সবাইকে চেষ্টা করতে হবে বলেও জানান কাজী হাবিবুল আউয়াল।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved