শিরোনাম :
রাশিয়ার ‘কুখ্যাত’ সেনা কমান্ডার গুলিতে নিহত স্ত্রী-সন্তানদের মরদেহের পাশে জীবিত যে প্রাণ টুইটার ডাউন: সমস্যায় কোটি ব্যবহারকারী রাজধানীতে মাদকসহ ৬৬ জন গ্রেফতার যাত্রাবাড়ীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল যুবকের ভূমিকম্প : তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো বিএনপির আজকের পদযাত্রা কর্মসূচি স্থগিত বিশ্বজুড়ে আক্রান্তে শীর্ষে জাপান, মৃত্যুতে যুক্তরাষ্ট্র ব্রাহ্মণবাড়িয়া যুবদলের সভাপতি শামীম মোল্লা গ্রেপ্তার রোহিঙ্গা প্রত্যাবাসনে বেলজিয়ামের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি ভয়াবহ ভূমিকম্প : যে ছবি আর ভিডিও চোখে জল আনছে ভূমিকম্প : তুরস্কে উদ্ধারকারী দল পাঠাচ্ছে বাংলাদেশ আ.লীগের কোনো জনভিত্তি নেই : মির্জা আব্বাস ঢাকায় নতুন ব্রিটিশ হাইকমিশনার সারাহ তুরস্ক-সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে কত মরদেহ?

শ্রীলংকা ফুটবল ফেডারেশনকে নিষিদ্ধ করল ফিফা

  • মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩

স্পোর্টস ডেস্ক : ফেডারেশনের কার্যকমে সরকারি হস্তক্ষেপের কারনে শ্রীলংকান ফুটবল ফেডারেশনকে নিষিদ্ধ ঘোষনা করেছে বিশ^ ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফা। রোববার এক নোটিশের মাধ্যমে শ্রীংলকাকে এই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে ফিফা।

জাতীয় ক্রীড়া ফেডারেশনের স্বায়ত্তশাসন ও স্বাধীনতার প্রতি শ্রীলংকান ক্রীড়া মন্ত্রণালয় নিয়মিত ভাবে হস্তক্ষেপ করে আসছিল। এর মধ্যে শ্রীলংকান ফুটবল ফেডারেশনও রয়েছে। এ মাসেই ফুটবল ফেডারেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু সেই নির্বাচন ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) নির্ধারিত মান অনুযায়ী অনুষ্ঠিত হয়নি। নির্বাচনের মাধ্যমে বেশ কয়েকজন মন্ত্রী ফেডারেশনের গুরুত্বপূর্ণ দায়িত্বে আসীন হন।

এক চিঠিতে রোববার ফিফা জানিয়েছে পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত শ্রীলংকা ফুটবল ফেডারেশনের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। এই নিষেধাজ্ঞার কারনে যেকোন ধরনের আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকেও শ্রীলংকা নিষিদ্ধ থাকবে। বর্তমানে শ্রীংলকার পুরুষ দল বিশ^ র‌্যাঙ্কিংয়ে ২০৭তম ও নারী দল ১৫৫তম অবস্থানে রয়েছে।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved