শিরোনাম :
বাংলাদেশি ভিসায় যেসব বিধি-নিষেধ আরোপের কথা ভাবছে ইইউ অবাধ ও সুষ্ঠু নির্বাচনের সব প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা রাজনৈতিক বিষয় : পররাষ্ট্রমন্ত্রী আত্মীয়-স্বজনদের নিয়ে কমিটি করা চলবে না: কাদের বেশিরভাগ কোম্পানির দর অপরিবর্তিত, কমেছে লেনদেন সুষ্ঠু নির্বাচন করতে ডি‌সিদের তৈ‌রি থাকার নির্দেশ দেশে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৮ ডেঙ্গু রোগী ১৩ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল দেশে আরও ১৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই প্রয়োজনে ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করা হবে : আইনমন্ত্রী ফের বাড়ল চিনির দাম রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৯৩ সব শিল্পাঞ্চল ফাইভ জি কানেক্টিভিটির আওতায় আসবে : প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক শক্তি যেনো মাথাচাড়া দিয়ে উঠতে না পারে: প্রধান বিচারপতি মিশিগানে তীব্র তুষারপাত, বিপর্যস্ত জনজীবন

শেরপুরে গারো পাহাড়ি এলাকায় আবারও বন্যহাতির মরদেহ উদ্ধার

  • শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১

রীতেশ কর্মকার, শেরপুর প্রতিনিধি : শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার পানিহাতা সীমান্তে আরো একটি বন্যহাতির মরদেহ উদ্ধার হয়েছে। ১৯ নবেম্বর শুক্রবার ভোরে হাতির মরদেহটি উদ্ধার করা হয়। এনিয়ে ১০ দিনের ব্যবধানে শেরপুর সীমান্তে ২টি মরদেহ উদ্ধারের ঘটনা ঘটলো।

এর আগে গত ৯ নবেম্বর শ্রীবরদী উপজেলার মালাকোচা এলাকায় আরেকটি বন্যহাতির মরদেহ উদ্ধার হয়েছিলো। ওই হাতিটি স্থানীয়রা বিদ্যুতের তারে জড়িয়ে হত্যা করে বলে সূত্রে জানা যায়। ওই ঘটনায় ১১ নভেম্বর ৪ জনকে আসামী করে একটি মামলাও করেন বন বিভাগ।

বনবিভাগ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন শুক্রবার উদ্ধার হওয়া বন্যহাতিটির বয়স আনুমানিক ২/৩ বছর এবং কেবল দাঁত উঠতে শুরু করেছে। গত কয়েকদিন ধরে খাদ্যের সন্ধানে পানিহাতা এলাকায় পাহাড় থেকে বন্যহাতির দল লোকালয়ে নেমে এসে ফসলের ক্ষেতে হানা দিয়ে আসছিলো।

বনবিভাগের মধুটিলা রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল করিম বন্যহাতির মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন। তবে হাতিটি কীভাবে মারা গেছে তা এখনও নিশ্চিত করা যায়নি। পোষ্টমোর্টেমের পর সঠিক তথ্য জানাযাবে বলে বন বিভাগ জানায়। তবে এ ব‍্যাপারে এখন পর্যন্ত কোন মামলা করা হয়নি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved