শিরোনাম :
আবারও বাড়ল বিদ্যুতের দাম, প্রজ্ঞাপন জারি বাংলাদেশে কেন অফশোর ব্যাংকিং চালু হচ্ছে বেইলি রোডে রেস্টুরেন্টে আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট গাজায় ত্রাণ দেওয়ার সময় ইসরায়েলি বাহিনীর নির্বিচার গুলি, নিহত ১০৪ টেকনাফ সীমান্তে ফের মর্টার শেল ও গুলির শব্দ বাড়ছে করোনা, ফেব্রুয়ারিতে মৃত্যু ৮ জনের ১১টি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা হাজার লোকের বিপরীতে হাসপাতালে রয়েছে একটি বেড: স্বাস্থ্যমন্ত্রী বিএনপি-জামায়াত ইসরায়েলের দোসর: পররাষ্ট্রমন্ত্রী রাখাইনের মিনবিয়া শহরের দখল নিলো আরাকান আর্মি অভাব অনটনে বৃদ্ধের আত্মহত্যা স্বামীকে জিম্মি করে গর্ভবতী স্ত্রীকে ধর্ষণ, মারা গেছে গর্ভের সন্তান সব সঞ্চয় ফিলিস্তিনি শিশুদের দান করে গেছেন সেই মার্কিন বিমান সেনা সূচক পতনে শেষ হয়েছে সপ্তাহের শেষ কার্যদিবস মালয়েশিয়ায় ১৪ হাজারেরও বেশি অবৈধ অভিবাসী গ্রেফতার

লেপ্টে যায় কাজল? জেনে নিন সমাধান

  • বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

লাইফস্টাইল ডেস্ক : বাঙালি নারীর সাজে চোখে কাজল থাকবে না, তা কি হয়? এই কাজল চোখের প্রেমেই হাবুডুবু কতজন, কত কবির কবিতায় ফুটে উঠেছে তার বর্ণনা! কাজল চোখে আপনিও তেমন মায়াবতী হয়ে উঠতে চান, কিন্তু মুশকিল বাঁধে চোখে কাজল দেওয়ার কিছুক্ষণ পরই। লেপ্টে যেতে শুরু করে সাধের কাজল। আপনার আর মায়াবতী হয়ে ওঠা হয় না।

চোখে কাজল দিলে কিছুক্ষণ পর যে এভাবে লেপ্টে যেতে থাকে, এই সমস্যার কি সমাধান নেই? নিশ্চয়ই আছে। তবে সেই সমাধানগুলো আপনার জানা থাকতে হবে। তখন আর কাজল দিলেও লেপ্টে যাওয়ার ভয় থাকবে না।

কাজল চোখে সারাদিন ঘুরে বেড়ালেও একটুও ম্লান হবে না সৌন্দর্য। চলুন জেনে নেওয়া যাক-

ক্রিম ব্যবহার : চোখে কাজল পরার আগে হালকা হাতে চোখের চারপাশে সামান্য ক্রিম মাসাজ করে নিন। খেয়াল রাখবেন য্নে ক্রিম ত্বকের সঙ্গে পুরোপুরি মিশে যায়। এর ফলে আপনার ত্বকের অতিরিক্ত তেল দূর হবে। এরপর নিশ্চিন্তে কাজল দিন চোখে। লেপ্টে যাওয়ার ভয় একদমই থাকবে না।

আইস ব্যাগ : কাজল দেওয়ার আগে আইস ব্যাগ দিয়ে চোখের চারপাশে কিছুক্ষণ মাসাজ করে নিতে পারেন। এরপর শুকনো কাপড় দিয়ে চোখের চারপাশ মুছে নিন। এবার পছন্দের কাজল দিন চোখে। এতে দীর্ঘসময় ভালো থাকবে কাজল।

ভেতরের কোণ এড়িয়ে চলুন : সাধারণত আমাদের চোখের ভেতরের কোণে পানি থাকে। তাই কাজল দেওয়ার সময় চেষ্টা করুন চোখের ভেতরের কোন এড়িয়ে যেতে। কারণ ভেতরের কোণে কাজল দিলে তা লেপ্টে যাওয়ার কয়েক গুণ ভয় বেড়ে যায়। চোখের নিচে ও উপরে ওয়াটার লাইন ব্যবহার করুন। এতে কাজল দেওয়া সহজ হবে।

ওয়াটারপ্রুফ আইলাইনার : চোখে কাজল দেওয়ার পর ওয়াটারপ্রুফ আইলাইনার ব্যবহার করতে হবে। এতে কাজল লেপ্টে যাওয়ার ভয় কমবে অনেকটাই। এছাড়া চোখে কাজল দেওয়ার পর তার উপরে হালকা পাউডার ব্যবহার করতে পারেন। এতেও কাজল দীর্ঘ সময় ভালো থাকবে।

স্মাজপ্রুফ কাজল : বাজারে পাওয়া যায় স্মাজপ্রুফ কাজল। এই কাজল চোখে দিলে লেপ্টে যাওয়ার ভয় থাকে না। লেপ্টে যাওয়া এড়াতে ব্যবহার করতে পারেন এ ধরনের কাজল। তবে এক্ষেত্রে কাজল কেনার বাজেট কিছুটা বাড়াতে হবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved