শিরোনাম :
সরকারের তথাকথিত উন্নয়নে জনগণ ‘সাফার’ করছে: ফখরুল ইডেনের ‘অপরাধী চক্র’কে দ্রুত গ্রেফতার করতে হবে : আ স ম‌ রব মিয়ানমারের সাহস নেই আমাদের সরাসরি কিছু করার: পরিকল্পনামন্ত্রী প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব ইরানে ভূমিকম্পের আঘাত, আহত ৫ শতাধিক সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে : খাদ্যমন্ত্রী মিনিকেট নামে কিছু বিক্রি করা যাবে না : মন্ত্রিপরিষদ সচিব দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ৩৪৪ জন ইউক্রেনকে আরও ৬২৫ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র রসায়নে নোবেল পুরস্কার পেলেন ৩ বিজ্ঞানী অসাম্প্রদায়িকতা ও গণতন্ত্রের জন্য বিএনপি ছদ্মবেশ ধরেছে: কাদের বিএনপিকে সিরাতুল মুস্তাকিমে চলার আহ্বান আব্দুর রহমানের অসাম্প্রদায়িক চেতনা ধ্বংসের মূলহোতা বিএনপি: হানিফ সুলতানা কামালরা আওয়ামী অধিকার রক্ষার কর্মী : রিজভী ভিসার নিয়মে পরিবর্তন আনল সংযুক্ত আরব আমিরাত

লঞ্চভাড়া ৮ ধাপে ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাব

  • সোমবার, ৮ আগস্ট, ২০২২

ঢাকা: জ্বালানি তেলের দামবৃদ্ধির ফলে লঞ্চভাড়া বাড়াতে আট ধাপের প্রস্তাব দিয়েছে এ সংক্রান্ত ওয়ার্কিং কমিটি। এর মধ্যে সর্বোচ্চ ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাবও রয়েছে।

কমিটি সরকারের কাছে ১৯, ২২, ২৫, ৩০, ৩৫, ৪০, ৪২ ও ৫০ শতাংশ হারে ভাড়া বাড়ানোর প্রস্তাব করেছে। এর মধ্য থেকে অনুমোদন দেওয়া হবে একটি প্রস্তাব।

সোমবার (৮ আগস্ট) রাতে নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান এ তথ্য জানান।

আগামীকাল মঙ্গলবার (৯ আগস্ট) আশুরার ছুটি থাকায় বুধবার (১০ আগস্ট) কমিটির প্রস্তাব বিবেচনায় নিয়ে লঞ্চভাড়া পুনর্নির্ধারণে বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানান নৌপরিবহন মন্ত্রণালয়ের এই কর্মকর্তা।

এর আগে দুপুরে সচিবালয়ে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধিতে নৌযানের ভাড়া সমন্বয়ের লক্ষ্যে সভা হয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় লঞ্চ মালিকসহ সংশ্লিষ্ট অন্যান্য দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জ্বালানি তেলের দামবৃদ্ধির বিষয়টি বিবেচনায় নিয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম ফেরদৌস আলমকে প্রধান করে একটি ওয়ার্কিং কমিটি করা হয়। কমিটিতে লঞ্চ মালিকসহ সংশ্লিষ্ট অন্যান্য দফতরের প্রতিনিধিরাও রয়েছেন। কমিটি দুপুর থেকে রাত পর্যন্ত হিসাব-নিকাশ ও মালিক পক্ষের সঙ্গে দেন-দরবার করে এ প্রস্তাব দেয়।

এর আগে ডিজেলের দাম ২৩ শতাংশ বাড়ানোর পর গত বছরের নভেম্বরেই লঞ্চের ভাড়া ৩৫ শতাংশের বেশি বাড়ানো হয়েছিল। নভেম্বরের আগে লঞ্চে ১০০ কিলোমিটার মধ্যে দূরত্বে প্রতি কিলোমিটারে ভাড়া ছিল ১ টাকা ৭০ পয়সা। তখন তা থেকে বাড়িয়ে ২ টাকা ৩০ পয়সা করা হয়েছিল।

১০০ কিলোমিটারের বেশি দূরত্বে প্রতি কিলোমিটারের ভাড়া নভেম্বরের আগে ছিল ১ টাকা ৪০ পয়সা। তা থেকে বাড়িয়ে করা হয়েছিল ২ টাকা। আর লঞ্চের সর্বনিম্ন ভাড়া ১৮ টাকা থেকে বাড়িয়ে ২৫ টাকা করা হয়েছিল নভেম্বরে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved