শিরোনাম :
নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ৪ জেলের কারাদণ্ড বুড়িচংয়ে ভারত সীমান্তে ৩০ রোহিঙ্গা আটক দুধ দিয়ে গোসল করে রাজনীতিকে বিদায় জানালেন ছাত্রলীগ নেতা পারমাণবিক যুদ্ধের ঝুঁকিতে বিশ্ব : বাইডেন ১৪ অক্টোবর ঢাকায় আসছেন ব্রুনাইয়ের সুলতান গোপালগঞ্জে বাস দুর্ঘটনায় পুলিশ সদস্যসহ নিহত ৪ ঘোষণার ৪ দিন পরও বাজারে নেই নতুন দামের ভোজ্য তেল বিশ্বজুড়ে করোনায় আরও সাড়ে ১২শ মৃত্যু, শনাক্ত সোয়া ৫ লাখ খাদ্য নিরাপত্তার ঝুঁকিতে দক্ষিণ এশিয়া: বিশ্বব্যাংক কোরিয়ান উপদ্বীপে পাল্টাপাল্টি যুদ্ধবিমান উড্ডয়ন, তীব্র উত্তেজনা শাওন হত্যা: ৯ পুলিশ কর্মকর্তাকে আসামি করে বিএনপির মামলা ঘরে বসেই করা যাবে এনআইডির ঠিকানা পরিবর্তন ভোজ্যতেলে ভ্যাট অব্যাহতির মেয়াদ বাড়ল শুক্রবার দেশের যেসব জায়গায় বৃষ্টি হতে পারে ডিজিটাল জীবনযাত্রার বৈশ্বিক সূচকে ২৭ ধাপ এগোল বাংলাদেশ

রোমান্টিক হতে চান?

  • বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

লাইফস্টাইল ডেস্ক : প্রিয় মানুষের কাছ থেকে প্রশংসা শুনলে মনে হয় যেন তার কাছেই থাকি। তার মুখের কথা আর হাতের স্পর্শ পেলে মুহূর্তেই মন ভালো হয়ে যায়। প্রিয় মানুষকে নিজের প্রতি আকৃষ্ট করতে প্রতিনিয়ত ছটফট করতে থাকে মন। তখনই মনের অলিগলি থেকে বের হয়ে আসে রোমান্টিকতা। এই রোমান্টিকতারও রয়েছে কিছু কায়দা-কানুন। এসব নিয়েই আজকের আয়োজন-

প্রশংসা করুন

প্রশংসা পেতে কে না ভালোবাসে? নিজের সম্পর্কে ভালো কিছু শুনলে মন আপনাআপনিই ভালো হয়ে যায়। আর মেয়েরা কারও মুখ থেকে নিজের প্রশংসা শুনলে অনেক খুশি হয়। উল্টোদিকে, ছেলেদের আকৃষ্ট করার জন্য মেয়েরাও এ কৌশল নিতে পারে। ফেসবুকে যোগাযোগের ক্ষেত্রে ভালোবাসার মানুষটিকে সুন্দর সুন্দর নামেও ডাকতে পারেন।

যত্ন নিন

যত্নবান ছেলেদের প্রতি মেয়েরা বেশি আকৃষ্ট হয়। তাই পছন্দের মানুষের যত্ন নিতে হবে। মেয়েদের সঙ্গে এমনভাবে কথা বলুন যাতে, মুহূর্তের মধ্যেই তার পছন্দের মানুষ হতে পারেন। একটু যত্ন নিলেই মেয়েরা আপনার প্রতি আকর্ষণ অনুভব করবে। একই সঙ্গে যেকোনো কাজ করার আগে তার মতামত নিন। এতে ভালোবাসা বাড়বে এবং মেয়েটি আপনার সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি করবে।

রসিকতা করুন

মেয়েরা রসিকতা পছন্দ করে। তাই মেয়েদের সঙ্গে রসিকতা করে কথা বলুন। তবে অতিরিক্ত রসিকতা কখনো কখনো সম্পর্কে নেতিবাচক প্রভাব ফেলে। কেননা এতে মেয়েটির কাছে আপনি হাসির পাত্র হবেন। তাই মেয়েদের সঙ্গে সহনীয় মাত্রায় রসিকতা করুন।

সময় নিন

প্রিয় মানুষটির কাছে বিদায় নেওয়ার সময় অনেকের ‘ধন্যবাদ’ অথবা ‘কথা বলে ভালো লাগলো’ এমন কথা বলার অভ্যাস রয়েছে। কিন্তু বেশিরভাগ মানুষই ধন্যবাদ জানানোর সঙ্গে সঙ্গেই প্রিয় মানুষের সঙ্গত্যাগ করেন। এতে ওই মানুষটির প্রতি আপনার ভালো লাগা বা আকর্ষণের কথা বুঝতে পারেন না। তাই বিদায়মুহূর্তে ধন্যবাদ জানিয়ে কিছুক্ষণ সময় নিন। মুখে হাসির রেখা ফুটিয়ে তুলুন।

ভালোবাসি বলবেন না

বেশিরভাগ ছেলেই মেয়েদের সঙ্গে কথা বলার কৌশল রপ্ত করতে পারে না। ফলে আলাপের শুরুতেই প্রেমের প্রস্তাব দিয়ে বসে। এর মাধ্যমে তারা খুব বিরক্ত হয়। তাই তাদের সঙ্গে সামনাসামনি হোক আর ফেসবুকে হোক, কখনো মুখে ভালোবাসি বলা উচিত নয়। কাজকর্মের মাধ্যমে দেখিয়ে দিন আপনি তাকে কতটা ভালোবাসেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved