শিরোনাম :
বাংলাদেশি ভিসায় যেসব বিধি-নিষেধ আরোপের কথা ভাবছে ইইউ অবাধ ও সুষ্ঠু নির্বাচনের সব প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা রাজনৈতিক বিষয় : পররাষ্ট্রমন্ত্রী আত্মীয়-স্বজনদের নিয়ে কমিটি করা চলবে না: কাদের বেশিরভাগ কোম্পানির দর অপরিবর্তিত, কমেছে লেনদেন সুষ্ঠু নির্বাচন করতে ডি‌সিদের তৈ‌রি থাকার নির্দেশ দেশে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৮ ডেঙ্গু রোগী ১৩ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল দেশে আরও ১৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই প্রয়োজনে ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করা হবে : আইনমন্ত্রী ফের বাড়ল চিনির দাম রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৯৩ সব শিল্পাঞ্চল ফাইভ জি কানেক্টিভিটির আওতায় আসবে : প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক শক্তি যেনো মাথাচাড়া দিয়ে উঠতে না পারে: প্রধান বিচারপতি মিশিগানে তীব্র তুষারপাত, বিপর্যস্ত জনজীবন

রদ্রিগো-ভিনিসিউসের গোলে রিয়ালের জয়

  • বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২

স্পোর্টস ডেস্ক : ম্যাচের আধ ঘণ্টা না হতেই দুই ব্রাজিলিয়ানের গোল। এরপরও অসংখ্য সুযোগ তৈরি করলো রিয়াল মাদ্রিদ। কিন্তু জয়টা যত বড় হওয়ার কথা, হলো না। ভুরি ভুরি সুযোগ মিস করলেন বেনজেমা-রদ্রিগোরা।

যদিও জয় নিয়েই মাঠ ছেড়েছে কার্লো আনচেলত্তির দল। সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের ‘এফ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে রিয়াল। রদ্রিগোর গোলে তারা এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ভিনিসিয়াস জুনিয়র।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়ায় রিয়াল। সে যাত্রায় সাফল্য না মিললেও চাপ ধরে রেখে ত্রয়োদশ মিনিটে এগিয়ে যায় তারা। সতীর্থের পাস পেয়ে ডি-বক্সের মুখে নিয়ন্ত্রণ হারাতে বসেছিলেন রদ্রিগো, তবে প্রতিপক্ষের পায়ে লেগে ফিরতি বল পেয়ে জোরাল শটে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গোলরক্ষক ঝাঁপিয়ে বলে হাত ছোঁয়ালেও রুখতে পারেননি।

খানিক পর বাঁ কি দিয়ে দারুণ দক্ষতায় প্রতিপক্ষের দুজনের মাঝ দিয়ে বক্সে ঢুকে শট নেন ভিনিসিয়াস। তবে রক্ষণেই তা প্রতিহত হয়। প্রতিপক্ষের গায়ে মেরে সুযোগ নষ্ট করেন ফেদে ভালভেরদেও। ২৫তম মিনিটে বেনজেমার জোরাল শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক।

তিন মিনিট পর আক্রমণভাগের দুর্দান্ত বোঝাপড়ায় গড়া আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। করিম বেনজেমা মাঝমাঠে বল ধরে ডান দিকে ভালভেরদেকে বাড়িয়ে এগিয়ে যান। এরপর ভালভেরদের পাস পেয়ে রদ্রিগো প্রতিপক্ষের তিন জনের ঘেরে থাকা অবস্থায় বেনজেমার সঙ্গে ওয়ান-টু খেলে বল বাড়ান বক্সে। আর ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় গোলরক্ষককে ফাঁকি দেন ভিনিসিয়াসএ

পরের ১০ মিনিটে একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত করে তোলে রিয়াল। নিশ্চিত দুটি সুযোগ পেয়েও ব্যবধান বাড়াতে পারেননি ভিনিসিয়াস; গোলরক্ষক একটি ঠেকানোর পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের আরেকটি শট পোস্ট ঘেঁষে বাইরে যায়। বেনজেমার একটি প্রচেষ্টাও রুখে দেন ইউক্রেনের গোলরক্ষক আনাতোলি ত্রুবিন।

রিয়ালের আক্রমণের ঢেউয়ের মখেতই ৩৯তম মিনিটে দারুণ নৈপুণ্যে শাখতারকে লড়াইয়ে ফেরান জুভকভ। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস বক্সে ফাঁকায় পেয়ে একটি লাফিয়ে নেওয়া ভলিতে গোলটি করেন ইউক্রেনের ফরোয়ার্ড।

বিরতির পরও একই রকম চাপ ধরে রাখে রিয়াল। তবে, এ যাত্রায় রক্ষণে শাখতার ছিল জমাট। ফলে আক্রমণের ঝড় তুললেও নিশ্চিত সুযেগ তৈরি করতে পারছিল না বেনজেমা-ভিনিসিয়াসরা।

৬৪তম মিনিটে দ্বিতীয়ার্ধের প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পান রদ্রিগো। বেনজেমার সঙ্গে বল দেওয়া নেওয়া করে বক্সে ঢুকে তরুণ ফরোয়ার্ডের নেওয়া শট ঠেকিয়ে দেন ক্রবিন। এরপর খেলার গতি একটু কমে আসে। পাল্টা আক্রমণে মনোযোগী হয় শাখতার, তেমন কোনো সুযোগ যদিও তৈরি করতে পারেনি তারা।

শেষ ১০ মিনিটে আবারও প্রবল চাপ তৈরি করে রিয়াল। তিন মিনিটের মধ্যে বেনজেমা দুবার সুবর্ণ সুযোগ হারানোর হতাশায় পোড়েন। প্রথমবার তার শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর তার জোরাল শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক।

আর যোগ করা সময়ে বেনজেমার পাস ধরে শট নেন রদ্রিগোর বদলি নামা আসেনসিও। প্রতিপক্ষের গায়ে লেগে বল পোস্টে বাধা পেলে ব্যবধান আর বাড়েনি।

তিন ম্যাচের তিনটিতেই জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে শাখতার। লাইপজিগ ৩ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। সেল্টিকের পয়েন্ট ১।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved