শিরোনাম :
৫ মোবাইল কোম্পানির কাছে সরকারের বকেয়া ১৩ হাজার কোটি টাকা ভূমিকম্পে মৃতের সংখ্যা ৫ হাজারের ঘরে ৫ সেক্টরে পেশাদার কর্মী নেবে সৌদি আরব আবারও ঢাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচি ভূমিকম্পের সুযোগে কারাগার থেকে পালাল ২০ আইএস জঙ্গি ‘৩টি বই বাদ রেখে আদর্শ প্রকাশনীকে স্টল দিলে সমস্যা কোথায়’ সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে শিশুর জন্ম তুরস্কে ভূমিকম্পে মৃতের সংখ্যা আটগুণ বাড়তে পারে রাষ্ট্রপতি সম্পর্কে কিছু জানি না: কাদের ৫ বছরে প্রায় দুই লাখ কোটি রুপির বিদেশি অস্ত্র কিনেছে ভারত তুরস্ক এবং সিরিয়ায় ভূমিকম্প, মৃতের সংখ্যা ৪৩০০ ছাড়িয়েছে থানচিতে পাহাড়ি সন্ত্রাসীদের সঙ্গে র‍্যাবের গুলিবিনিময় চলছে তুরস্ক–সিরিয়া ভূমিকম্প : বৈরী আবহাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত তুরস্কে নিখোঁজ এক বাংলাদেশি উদ্ধার, হটলাইন চালু জমির মালিকের গুলিতে আহত রেস্তোরাঁ ম্যানেজারের মৃত্যু

যুদ্ধবিরতি ঘোষণা আর্মেনিয়ার, কিছু বলেনি আজারবাইজান

  • বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : নাগর্নো-কারাবাখ অঞ্চল নিয়ে এর আগেও আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে যুদ্ধ হয়েছে। রাশিয়ার মধ্যস্থতায় শেষপর্যন্ত দুই দেশ যুদ্ধবিরতি চুক্তি করতে বাধ্য হয়। সেই যুদ্ধবিরতি ভেঙেই নতুন করে লড়াই শুরু হয়েছিল।

তবে বুধবার আর্মেনিয়ার নিরাপত্তা বিভাগের এক উচ্চপদস্থ অফিসার জানিয়েছেন, আর্মেনিয়া এবং আজারবাইজান স্থানীয় সময় বুধবার সন্ধে আটটা থেকে যুদ্ধবিরতির সিদ্ধান্ত নিয়েছে।

কিন্তু আজারবাইজান এখনো পর্যন্ত তা নিশ্চিত করেনি। যুদ্ধবিরতি সংক্রান্ত প্রশ্নে আজারবাইজানের নিরাপত্তা বিভাগের অফিসার কোনো উত্তর দিতে চাননি। তবে মনে করা হচ্ছে, রাশিয়ার মধ্যস্থতায় যুদ্ধবিরতি হয়েছে।

বুধবার আর্মেনিয়া দাবি করেছে, নতুন করে যুদ্ধে আজারবাইজান তাদের ১০ স্কোয়্যার কিলোমিটার জায়গা দখল করে নিয়েছে। তবে আজারবাইজান এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। এখনো পর্যন্ত নতুন করে হওয়া লড়াইয়ে সব মিলিয়ে ১৫০ জনের মৃত্যু হয়েছে। আহত বহু সেনা ও সাধারণ মানুষ। সূত্র: ডিডাব্লিউ, রয়টার্স, এএফপি, এপি

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved