শিরোনাম :
পবিত্র আশুরা আজ লঞ্চভাড়া ৮ ধাপে ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাব নির্বাচনী জোট করেছিলাম, তারা এত দুর্নীতি করবে ভাবিওনি : চুন্নু হরতাল অবরোধ ছাড়া সরকারের পতন ঘটবে না: আব্বাস সরকারের সময় ফুরিয়ে এসেছে : ফখরুল স্বর্ণালংকার ফেরতে ৮৫, পরিবর্তনে ৯২ শতাংশ অর্থ মিলবে বাংলাদেশে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৯৬ সাড়ে ৫ বছরে গণপরিবহনে ৩৫৭ ধর্ষণ দুইদিনের কর্মসূচি ঘোষণা বিএনপির ওয়ালটনের লভ্যাংশ ঘোষণা ২৪ ঘণ্টায় আরও ৭৯ ডেঙ্গু রোগী শনাক্ত পাচারের টাকা ফেরতে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা বঙ্গবন্ধু পরিবারের খুনিদের মুখোশ উন্মোচন জরুরি: হানিফ খোলাবাজারে ডলারের দাম ১১৫ টাকা ছাড়াল ঢাকা থেকে বিভিন্ন রুটের বাসভাড়ার তালিকা প্রকাশ

যুক্তরাষ্ট্রের টেক্সাসে ইহুদি উপাসনালয়ে ৪ জনকে জিম্মি

  • রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে ইহুদিদের উপাসনালয় সিনাগগে অবস্থান নিয়েছেন সশস্ত্র এক ব্যক্তি। ‘বন্দির মুক্তির দাবিতে’ সেখানে অবস্থান নিয়ে অভিযুক্ত ওই ব্যক্তি কমপক্ষে চারজনকে জিম্মি করেছেন বলে শোনা যাচ্ছে। এ ঘটনায় সিনাগগটি ঘিরে রেখেছে পুলিশ। একইসঙ্গে অভিযুক্তের সঙ্গে আলোচনাও চালিয়ে যাচ্ছে তারা।

ইহুদি ধর্মাবলম্বীদের ওই উপাসনালয়টি টেক্সাস অঙ্গরাজ্যের কোলেভিল শহরে অবস্থিথ।

অবশ্য চারজনকে পণবন্দি করার পর অভিযুক্ত ওই সশস্ত্র ব্যক্তি কারও ক্ষতি করেছেন কি না তা এখনো জানা যায়নি।

বিবিসি বলছে, টেক্সাসের কোলেভিল শহরে অবস্থিত ওই সিনাগগে সশস্ত্র এক ব্যক্তি অবস্থান নেওয়ার পর সেখান থেকে ঘটনাটি সরাসরি সম্প্রচার করা হচ্ছিল। পরে অবশ্য সরাসরি সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়। কিন্তু এর আগেই রাগান্বিত একজন ব্যক্তিকে বলতে শোনা যায় যে, তিনি কাউকে আঘাত করতে চান না।

ঘটনার পর পরই পুলিশ সদস্যরা সিনাগগটি ঘিরে ফেলে এবং স্থানীয় মানুষদের সেখান থেকে সরিয়ে নেয়। নাম প্রকাশ না করার শর্তে মার্কিন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুই কর্মকর্তা জানিয়েছেন, বর্তমানে জিম্মি হিসেবে সিনাগগটির ভেতরে চারজন অবস্থান করছেন বলে মনে করা হচ্ছে। এর ভেতরে একজন ইহুদি পণ্ডিতও রয়েছেন।

এদিকে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি টুইটারে জানিয়েছেন, ইহুদিদের উপাসনালয়ে অবস্থান নিয়ে চারজনকে জিম্মি করার ঘটনাটি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে জানানো হয়েছে।

এ ছাড়া টুইটারে দেওয়া এক বার্তায় কোলেভিলের পুলিশ জানিয়েছে, সিনাগগে পুলিশের অভিযান ও তৎপরতা এখনও চলছে। তাই সিনাগগের পার্শ্ববর্তী এলাকা এড়িয়ে চলতে সাধারণ মানুষের প্রতি আহ্বানও জানিয়েছে তারা।
খবর বিবিসি

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved