শিরোনাম :
পুঁজিবাজারে সূচক ও লেনদেনে কিছুটা উত্থান ডুবে যাওয়া ফেরি থেকে চার ট্রাক উদ্ধার করোনায় আক্রান্ত শেবাচিমের ৪২৬ নার্স ভোট যুদ্ধে এক সতীনকে জেতাতে মাঠে আরো দুই সতীন সাম্প্রদায়িক হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে: তথ্যমন্ত্রী বিএনপি থাকলে বাংলাদেশ থাকবে, জনগণ থাকবে, দেশের অস্তিত্ব থাকবে : দুদু পরীক্ষা কেন্দ্রে ৩ ফুট দূরত্ব বজায় রেখে বসবে পরীক্ষার্থীরা: শিক্ষামন্ত্রী বাংলাদেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩০৬ সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর ট্রুডোর নেতৃত্বে নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ পাটুরিয়া ঘাটে যানবাহনসহ ফেরিডুবি কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় ইউপি সদস্য নিহত বৃহস্পতিবার দেওয়া হবে গণটিকার দ্বিতীয় ডোজ রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়ছে ৩১ ডিসেম্বর পর্যন্ত মালয়েশিয়ায় বৈধ হওয়ার সুযোগ

মোবাইল ভিজলে যা করবেন

  • শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বর্ষাকালে হাতে থাকা মোবাইল ফোন বৃষ্টিতে ভিজে যেতেই পারে। তবে মোবাইল ওয়াটার প্রুফ না হলে নষ্ট হওয়ার সমূহ সম্ভাবনা থাকে। ফোন ভিজে গেলে দেরি না করে কয়েকটি কাজ করতে হবে। যার ফলে ফোন খারাপ হওয়ার আশঙ্কা থাকবে না। জেনে নিন কী কী করবেন-

মোবাইল ফোনের সুইচ অফ করুন

বৃষ্টিতে ভিজে গেলে, সঙ্গে সঙ্গে মোবাইল ফোনের সুইচ অফ করতে হবে। এরফলে প্রাথমিক ভাবে বিপদের আশঙ্কা কিছুটা কমানো যাবে। ফোন বন্ধ করতে যত দেরি হবে, নষ্ট হওয়ার সম্ভাবনা ততই বাড়বে।

ব্যাটারি খুলে ফেলা

ফোন ভিজে গেলে ব্যবহার না করাই উত্তম। বিশেষ করে ভেজা ফোন বন্ধ করার পর সম্ভব হলে ফোনের সিম কার্ড ও ব্যাটারি খুলে ফেলা উচিত। এতে ক্ষতির পরিমাণ কমে।

ইলেকট্রিক বাল্বের কাছে রেখে দিন

শুকনো কাপড় বা টিস্যু কাগজ দিয়ে ফোন, ব্যাটারি এবং সিম কার্ড ভাল করে মুছে নিয়ে ফোনটিকে ইলেকট্রিক বাল্বের কাছে রেখে দিন। এভাবে ১০-১৫ মিনিটেই ভিজে থাকা ফোন শুকিয়ে যাবে। সম্ভব হলে সারা রাত ফোনটি বন্ধ করেই রাখুন। এরপর ব্যবহার করুন। এতে ফোন নষ্ট হওয়ার হাত থেকে রেহাই পাবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved