শিরোনাম :
ভাষাশহীদদের সম্মানে বাংলায় রায় দিলেন হাইকোর্ট সূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে শীতকালে ১৬ গুণ বেশি দূষিত ঢাকার বায়ু, শীর্ষে শাহবাগ ফতুল্লায় বীর মুক্তিযোদ্ধাকে হত্যা, টাকা ও স্বর্ণালঙ্কার লুট রাজধানীতে পুলিশের অভিযানে মাদকসহ আটক ৫০ ট্যাঙ্কের পর কি যুদ্ধবিমান পাবে ইউক্রেন? পাকিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত বেড়ে ১০০ বিশ্বজুড়ে করোনায় সংক্রমণ ও মৃত্যু বেড়েছে আবারও বড় মেয়েকে নিয়ে পালানোর চেষ্টা জাপানি মায়ের ভারতে বহুতল ভবনে আগুন, নিহত ১৪ নানা অপরাধে চাকরিচ্যুতিসহ শাস্তি পেলেন ইসির ৬৯ জন ভুল তথ্যে র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছিল আমেরিকা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবারও বাংলাদেশের কোচ হাতুরুসিংহে বিএনপির দম ফুরিয়ে গেছে বলে নীরব পদযাত্রা করছে: কাদের সাহস থাকলে দেশে মামলা ফেস করুন, তারেককে স্বরাষ্ট্রমন্ত্রী

মেসির রেকর্ডের রাতে পিএসজির ড্র

  • বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২

স্পোর্টস ডেস্ক: নিশ্চিত জয়কে ড্র বানিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। খেলার শুরুতেই গোল করে দলকে জেতানোর আশা দেখিয়ে ছিলেন মেসি। তবে ঘরের মাঠে বেনফিকা হয়ে উঠেছিল ভয়ঙ্কর।

চ্যাম্পিয়ন্স লিগ জয় দিয়ে শুরু করলেও পরবর্তী ম্যাচে পর্তুগিজ ক্লাবটির বিপক্ষে হোঁচট খেতে হয়েছে পিএসজিকে। প্রতি ম্যাচে রেকর্ড গড়ে যাওয়া মেসি বেনফিকার বিপক্ষেও গড়লেন দারুণ এক রেকর্ড। প্রথম ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ৪০তম ক্লাবের বিপক্ষে গোল করার কীর্তি গড়েন আর্জেন্টাইন এই সুপারস্টার।

বুধবার দিবাগত রাতে বেনফিকার সঙ্গে ১-১ গোলের ড্র করে পিএসজি। ক্লাবটির হয়ে একমাত্র গোলটি আসে মেসির পা থেকে। স্বাগতিকরা সমতা পায় দানিলোর আত্মঘাতী গোলে।

ঘরের মাঠে শুরু থেকেই পিএসজিকে চাপে রাখে বেনফিকা। বেশ কয়েকটি আক্রমণ চালিয়েও অবশ্য ফরাসি জায়ান্টদের রক্ষণদেয়াল ভেদ করতে পারছিল না তারা। উল্টো ২২তম মিনিটে লিওনেল মেসির গোলে এগিয়ে যায় পিএসজি। তার বাড়ানো বল এমবাপ্পে পাস দেন নেইমারকে। তিনি খুঁজে নেন আবার মেসিকেই। বল পেয়ে বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন এই সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

গোল হজম করেও আক্রমণে ধার কমায়নি বেনফিকা। তবে পিএসজি গোলরক্ষক দোনারুম্মা ঠেকিয়ে দেন বেশ কয়েকটি শট। কিন্তু আত্মঘাতী গোল ঠেকাতে ব্যর্থ হন তিনি। ৪১তম মিনিটে ফের্নান্দেজের পা থেকে উড়ে আসা বল ভুল করে নিজেদের জালে জড়ান দানিলো পেরেরা। সমতায় ফিরে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমেই এগিয়ে যেতে পারত পিএসজি। তবে নেইমারের বুলেট গতির শট বারে লেগে ফিরে আসে। এরপর বেশ কয়েকটি আক্রমণ করলেও বেনফিকার রক্ষণভাগের কাছে পরাস্ত হতে হয় ক্লাবটিকে। একই চেষ্টা চালায় বেনফিকাও, তবে সেই রক্ষণভাগে গিয়েই আটকে যেতে হয়েছে তাদেরও।

একই রাতের আরেক ম্যাচে প্রথম রাউন্ডে পিএসজির কাছে হেরে যাওয়া ম্যাকাবি হাইফাকে ৩-১ ব্যবধানে হারায় জুভেন্টাস। তুরিনের ক্লাবটির হয়ে জোড়া গোল করেন আদ্রিয়ান রাবিওট। বাকি গোলটি আসে দুসান ব্লাহোভিকের পা থেকে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved