শিরোনাম :
ভারতে বিচার শেষে পি কে হালদারকে পাওয়া যেতে পারে: পররাষ্ট্রমন্ত্রী ইন্দোনেশিয়ায় পামের দাম ‘অর্ধেক’, মাথায় হাত চাষিদের ইভ্যালির এমডিসহ তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি জঙ্গি ইস্যু সরকারের নতুন খেলা : আ স ম রব বাংলাদেশ শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই: বিশ্বব্যাংক নেত্রকোনায় ফসলরক্ষা বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে জমির ফসল আকস্মিক ভাঙ্গনে মুছে যেতে বসেছে গোবিন্দগঞ্জের গ্রামটি বেসরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণেও লাগাম, পরিপত্র জারি বিএনপির মুখে অর্থ পাচার নিয়ে কথা মানায় না : তথ্যমন্ত্রী সাংহাইয়ে ব্যবসা প্রতিষ্ঠান খুলছে আজ পি কে হালদারকে অর্থপাচারে সহায়তা করেছে সরকার : মোশাররফ ঈদে ওয়ালটনের ২০ লাখ টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক ও কোটি কোটি টাকার ফ্রি পণ্য ভারতের গম রপ্তানি বন্ধে বাংলাদেশে প্রভাব পড়বে ‘শক্তিশালী সেনাবাহিনী’ গড়ার লক্ষ্য নিয়ে এগোচ্ছে আফগানিস্তান পতন ধারায় লেনদেন চলছে

মেসিকে টপকে বর্ষসেরা খেলোয়াড় লেভান্ডভস্কি

  • মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২

স্পোর্টস ডেস্ক : ব্যালন ডি’অর জিততে না পারলেও ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কারটি ঠিকই নিজের করে নিলেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভান্ডভস্কি। সোমবার, ১৭ জানুয়ারি রাতে সুইজারল্যান্ডের জুরিখে ঘোষণা করা হয় ফিফার ২০২১ সালের বর্ষসেরা পুরস্কার।

পরপর দ্বিতীয় বছরে ফিফার বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হলেন লেভান্ডভস্কি। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ আগস্ট পর্যন্ত সময়ের পারফরম্যান্স বিবেচনায় সেরা তিনের অন্য খেলোয়াড় হলেন মোহামেদ সালাহ।

গত বছরের নভেম্বরে রেকর্ড সপ্তম ব্যালন ডি অর জিতেছিলেন মেসি। তখন সবার ধারণা জন্মেছিল, হয়তো ফিফা দ্য বেস্টও উঠবে মেসির হাতে। কিন্তু সেটি হয়নি।

এর আগে বুন্দেস লিগায় রেকর্ড ৪১ গোল করে ইউরোপিয়ান স্যু জিতে নিয়েছেন লেভান্ডভস্কি। এদিকে ২০২১ সালে ২৪ গোল করেছেন তিনি। এছাড়া এ বছর অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপের সেমিফাইনালে দুই গোল ও ফাইনালে এক অ্যাসিস্ট করেন লেভান্ডভস্কি।

ব্যালন ডি’অরের মতো এখানেও তিনিই মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ছিলেন। মেসির জন্যও গত বছরটা ছিল স্বপ্নের মতো। ৬১ ম্যাচে ৪৩ গোলের সঙ্গে ১৯টি অ্যাসিস্ট ছিল তার। কোপা দেলরে, পিচিচি ট্রফির সঙ্গে গত বছরই বহুল আকাঙ্ক্ষিত কোপা আমেরিকা শিরোপা জিতেছেন আর্জেন্টাইন জাদুকর। এই টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়ও ছিলেন তিনি।

এদিকে বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন চেলসির থমাস টুখেল, বর্ষসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন চেলসিরই এডুয়ার্ডো মেন্ডি। আর বছরের সেরা গোলের পুরস্কার জিতেছে টটেনহ্যামের আর্জেন্টাইন মিডফিল্ডার এরিক লামেলা।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved