শিরোনাম :
ছিনতাই চক্রের ১৬ সদস্য গ্রেপ্তার, বিপুল মোবাইল-ল্যাপটপ উদ্ধার ফের বিদ্যুৎ উৎপাদনে যাচ্ছে রামপাল চিলিতে দাবানলে পুড়ল ১৪ হাজার হেক্টর বনভূমি, অন্তত ১৩ জনের মৃত্যু এক সপ্তাহের মধ্যে ঢাকায় আসবেন দুই মার্কিন প্রতিনিধি জ্বালানির দাম আরও বৃদ্ধি চায় আইএমএফ খেলাপি ঋণ: সরকারিতে ১০, বেসরকারি ব্যাংকে ৫ শতাংশে নামানোর প্রতিশ্রুতি ইউক্রেনকে দূরপাল্লার বোমা ‘জিএলএসডিবি’ দেবে যুক্তরাষ্ট্র টেকনাফে বিজিবির অভিযানে ২ লক্ষাধিক ইয়াবা জব্দ মার্কিন আকাশে চীনা নজরদারির বেলুন ‘অগ্রহণযোগ্য’ ৪০টি দেশ বয়কট করতে পারে অলিম্পিক আজ ৯ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ‘পথ ভুলে’ যুক্তরাষ্ট্রে গেছে সেই ‘গোয়েন্দা’ বেলুন, দাবি চীনের তালিবানি শিক্ষানীতির প্রতিবাদ জানানো সেই শিক্ষককে প্রকাশ্যে মারধর বিশ্বজুড়ে আক্রান্ত প্রায় ২ লাখ, মৃত্যু ১ হাজার ৩শ’র ওপর ভাষার জন্য প্রাণ দেওয়া বিশ্বে অনন্য উদাহরণ : সেনাপ্রধান

মেট্রোরেলের ভাড়ার পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করল ডিটিসিএ

  • শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা : আগামী ডিসেম্বরে উত্তরা থেকে আগারগাঁও রুটে চালু হচ্ছে দেশের প্রথম মেট্রোরেল। এখন শুধুই অপেক্ষা। দিন যতই ঘনিয়ে আসছে, মানুষের মনে প্রশ্ন উঁকি দিচ্ছে, এই ট্রেনে ভাড়া কেমন হবে? বৃহস্পতিবার ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ)- এর এক বিজ্ঞপ্তিতে এই ভাড়ার পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়েছে।

তালিকায় মেট্রোরেলের এক স্টেশন থেকে আরেক স্টেশনে যেতে কত ভাড়া লাগবে সেটি উল্লেখ করা হয়েছে। উত্তরা নর্থ স্টেশন (দিয়াবাড়ি) থেকে আগারগাঁও স্টেশনের ভাড়া হবে ৬০ টাকা। এই দুই স্টেশনের মাঝে আরও সাতটি স্টেশন রয়েছে।

উত্তরা নর্থ স্টেশন থেকে উত্তরা সেন্টার ও উত্তরা সাউথ স্টেশনের ভাড়া ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রথম স্টেশন (উত্তরা নর্থ) থেকে পল্লবী ও মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা। একই স্টেশন থেকে মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনের ভাড়া ৪০ টাকা এবং শেওড়াপাড়া স্টেশনের ভাড়া ৫০ টাকা নির্ধারণ করেছে কর্তৃপক্ষ।

মিরপুরের পল্লবী স্টেশন থেকে মিরপুর-১১, মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনের ভাড়া ২০ টাকা। পল্লবী থেকে শেওড়াপাড়া ও আগারগাঁও স্টেশনের ভাড়া ৩০ টাকা। মিরপুর-১০ নম্বর থেকে ফার্মগেট ৩০ টাকা ও কারওয়ান বাজার স্টেশনে ভাড়া লাগবে ৪০ টাকা। মিরপুর–১০ স্টেশন থেকে শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাড়া ৫০ টাকা। মিরপুর-১০ থেকে সচিবালয় ও মতিঝিল স্টেশনে যেতে ৬০ টাকা লাগবে। কমলাপুর স্টেশনে যেতে বাড়তি ১০ টাকা অর্থাৎ ৭০ টাকা ভাড়া পরিশোধ করতে হবে।

প্রকাশিত ভাড়ার তালিকা অনুযায়ী, এক স্টেশন থেকে আরেক স্টেশনের ভাড়া সর্বনিম্ন ২০ টাকা। সে অনুযায়ী, ফার্মগেট থেকে উঠে কারওয়ান বাজারে নামলেও ২০ টাকা ভাড়া দিতে হবে। একই ভাড়া দিয়ে শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন পর্যন্ত যাওয়া যাবে। ফার্মগেট থেকে সচিবালয় ও মতিঝিল স্টেশনের ভাড়া ৩০ এবং কমলাপুরের ৪০ টাকা পড়বে।

বিজ্ঞপিতে বলা হয়েছে, কিলোমিটার প্রতি ভাড়া পাঁচ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে সর্বনিম্ন ভাড়া থাকছে ২০ টাকা। সর্বোচ্চ ভাড়া ১০০ টাকা, উত্তরা নর্থ স্টেশন থেকে কমলাপুর পর্যন্ত। যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা বিনা ভাড়ায় যাতায়াতের সুযোগ পাবেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved