শিরোনাম :
২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৮ জন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ১০ পোশাক রপ্তানিতে আয় ১৪ শতাংশ বেড়েছে সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী রিজার্ভ থেকে ডলার বিক্রির রেকর্ড সৌদি আরবে এক বছরে ১৪৭ জনের মৃত্যুদণ্ড আন্দোলন নস্যাৎ করতে পাল্টা কর্মসূচি দিচ্ছে আ’লীগ: ফখরুল সার-বীজের দাম বাড়ানো হবে না : কৃষিমন্ত্রী জামিনে মুক্তি পেলেন যুবদল সভাপতি টুকু আবারও দাম বাড়ল এলপিজির আবার খোলাবাজার থেকে এলএনজি কিনছে সরকার ডিএসই-সিএসইতে লেনদেন বেড়েছে এবার বেসরকারিভাবে হজে খরচ বাড়ছে দেড় লাখ টাকা ময়মনসিংহে দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কায় নিহত ২ তালেবানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা

মেক্সিকোতে বন্দুক হামলায় ৬ পুলিশ কর্মকর্তা নিহত

  • বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : মেক্সিকান উত্তরাঞ্চলীয় রাজ্যে ছয় পুলিশ কর্মকর্তাকে হত্যা করেছে বন্দুকধারীরা। রাজ্যটিতে প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীগুলো মাদক পাচারের রুট নিয়ে লড়াই করছে। স্থানীয় সময় বুধবার (২৮ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে।

জ্যাকাটেকাস রাজ্য সরকার এক বিবৃতিতে জানায়, ক্যালেরা দে ভিক্টর রোজালেসের একটি ক্রীড়া সেন্টারে প্রশিক্ষণের সময় পাঁচ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়।

বিবৃতির তথ্য অনুযায়ী, ঘটনাস্থলে পৌঁছানোর পরে আরও দুই আইন প্রয়োগকারী কর্মকর্তাকে গুলি করা হয়, যাদের মধ্যে একজন মারা যায়।

জ্যাকাটেকাসের গভর্নর ডেভিড মনরিয়াল নিন্দা জানিয়ে এ ঘটনাকে ‘কাপুরুষোচিত আক্রমণ’ বলে উল্লেখ করেছেন। নিহতদের পরিবার, বন্ধুবান্ধব ও সহকর্মীদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

সাম্প্রতিক বছরগুলোতে জ্যাকাটেকাসে সহিংসতা বেড়েছে। এর জন্য যুক্তরাষ্ট্রের লাভজনক মাদক চোরাচালান রুটটি নিয়ন্ত্রণের জন্য সিনালোয়া ও জালিস্কো নিউ জেনারেশন গোষ্ঠীর মধ্যে তুমুল সংঘাতকে দায়ী করেছেন বিশেষজ্ঞরা।

জানুয়ারিতে জ্যাকাটেকাস রাজ্যের রাজধানীতে গভর্নরের বাসভবনের সামনে পরিত্যক্ত একটি গাড়ি থেকে ১০টি মৃতদেহ উদ্ধার করা হয়।

২০০৬ সালে সরকার মাদক চোরাচালান গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করার জন্য সেনাবাহিনী মোতায়েন করার পর থেকে দেশটিতে এ পর্যন্ত ৩ লাখ ৪০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved