শিরোনাম :
‘বাংলাদেশের ইচ্ছায় প্রধানমন্ত্রীর জাপান সফর স্থগিত’ জাতীয় গ্রিডে যুক্ত হচ্ছে দৈনিক ৮০ লাখ ঘনফুট গ্যাস জুলুম-নির্যাতন চালিয়ে জনবিস্ফোরণ ঠেকানো যাবে না: ফখরুল দেশে ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫২৩ বিএনপি অসৎ উদ্দেশ্যে নয়াপল্টনে সভা করতে চায় : তথ্যমন্ত্রী জলপ্রপাতে পড়ে ৪ কিশোরীর মৃত্যু দেশে ২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত ‘দেশে ১৬ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে’ ব্যাংকিং বিভাগকে রিপোর্ট দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর উত্থানেও লেনদেন ৩০০ কোটিতেই আবদ্ধ আরপিও সংশোধন প্রস্তাবের অগ্রগতি জানতে মরিয়া ইসি, মিলছে না তথ্য বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না : রওশন এরশাদ বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতা দখলের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী রাঘববোয়াল রেখে চুনোপুঁটি ধরায় ব্যস্ত দুদক: হাইকোর্ট ঢাকার সব খেলার মাঠ উদ্ধার করতে চায় ডিএনসিসি

মুষ্টিমেয় রাজনৈতিক লোক সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় : আমু

  • বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা : যারা সমাজে সম্প্রীতি নষ্ট করতে চায় তারা যেন কেউ আওয়ামী লীগে অনুপ্রবেশ করতে না পারে সেদিকে সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু।

তিনি বলেন, মুষ্টিমেয় রাজনৈতিক লোক সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায়। জনগণ সামাজিক সম্প্রীতি রক্ষা করে চলে বিধায় অপশক্তি ভোগ পায় না।

আজ বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠিতে সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সকল ধর্মের লোকদের অংশগ্রহণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাজনৈতিক স্বার্থ হাসিল করার জন্য এ দেশে বারবার সাম্প্রদায়িকতার সৃষ্টি করা হয়েছে দাবি করে আওয়ামী লীগ নেতা বলেন, ইসলাম ধর্মে কিন্তু সাম্প্রদায়িকতা নেই। তারপরেও একটি গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করে যাচ্ছে। আমার প্রশ্ন হচ্ছে কারা বারবার এ দেশে সাম্প্রদায়িকতা সৃষ্টি করছে। ভোট আসলে কারা হিন্দুদের বাড়িতে আক্রমন করে! এই গোষ্ঠীকে চিহ্নিত করতে পারলেই সাম্প্রদায়িকতা নির্মূল হবে।

তিনি বলেন, আজকে শুধু মন্ডপে মন্ডপে পাহারা দিলেই হবে না, সাম্প্রদায়িকতা সৃষ্টিকারী যারা তাদের আঘাত করতে হবে, তাদের শাস্তি দিতে হবে। তাহলেই দুষ্কৃতকারীরা নিস্ক্রিয় হবে।

জেলা প্রশাসক মো. জেরহ আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তরুণ কর্মকার, মাওলানা মো. আবু হানিফ ও পুরোহিত সমিতির সভাপতি বিপুল চন্দ্র চক্রবর্তী।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved