শিরোনাম :
৫ মোবাইল কোম্পানির কাছে সরকারের বকেয়া ১৩ হাজার কোটি টাকা ভূমিকম্পে মৃতের সংখ্যা ৫ হাজারের ঘরে ৫ সেক্টরে পেশাদার কর্মী নেবে সৌদি আরব আবারও ঢাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচি ভূমিকম্পের সুযোগে কারাগার থেকে পালাল ২০ আইএস জঙ্গি ‘৩টি বই বাদ রেখে আদর্শ প্রকাশনীকে স্টল দিলে সমস্যা কোথায়’ সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে শিশুর জন্ম তুরস্কে ভূমিকম্পে মৃতের সংখ্যা আটগুণ বাড়তে পারে রাষ্ট্রপতি সম্পর্কে কিছু জানি না: কাদের ৫ বছরে প্রায় দুই লাখ কোটি রুপির বিদেশি অস্ত্র কিনেছে ভারত তুরস্ক এবং সিরিয়ায় ভূমিকম্প, মৃতের সংখ্যা ৪৩০০ ছাড়িয়েছে থানচিতে পাহাড়ি সন্ত্রাসীদের সঙ্গে র‍্যাবের গুলিবিনিময় চলছে তুরস্ক–সিরিয়া ভূমিকম্প : বৈরী আবহাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত তুরস্কে নিখোঁজ এক বাংলাদেশি উদ্ধার, হটলাইন চালু জমির মালিকের গুলিতে আহত রেস্তোরাঁ ম্যানেজারের মৃত্যু

মুক্তিযোদ্ধা কোটায় চাকরির লোভে স্ত্রীকে ‘বোন’ পরিচয়!

  • বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

কুড়িগ্রাম : কুড়িগ্রামের নাগেশ্বরীর আনিসুর রহমান ও সোনালী খাতুন। জাতীয় পরিচয়পত্রে দু’জনের পিতার নাম মুক্তিযোদ্ধা আইনুল হক। এমনকি মায়ের নাম ও ঠিকানাও অভিন্ন।

অনুসন্ধানে দেখা যায়, মুক্তিযোদ্ধা কোটায় সরকারি চাকরি প্রাপ্তির লোভে নিজের স্ত্রীকেই বোন বানিয়েছেন রংপুর বেতারের অফিস সহায়ক আনিসুর। যদিও প্রায় ১৫ বছরের দাম্পত্য জীবনে আনিসুর ও সোনালীর রয়েছে তিন সন্তান।

জাতীয় পরিচয়পত্রের জালিয়াতি নিয়ে সংবাদ সংগ্রহ করতে গেলে হুমকি দেন অভিযুক্তের ভাই। তিনি বলেন, এগুলো কোন বিষয়ই না। এটাতে কেউ কিছুই করতে পারবে না। যেমন আমার আইডি কার্ড দুইটা আছে, কোন সাংবাদিক, কোন সরকার আমার কিছু করতে পারবে, পারবে না। তার প্রমাণও আছে।

এমন প্রতারণাকে স্বাভাবিক হিসেবেই দেখছে পরিবারের অন্য সদস্যরাও।

এখানেই শেষ নয়, একই সনদ ও জাতীয় পরিচয়পত্রের জোরে আনিসুর চাকরি করে রংপুর বেতারে। আর ভোটার আইডি এবং শিক্ষা সনদ জালিয়াতি করে রেলওয়েতে সরকারি চাকুরি নিয়েছেন ছোট ভাই আজিজুল। যা নিয়ে মামলাও করেছে নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, মিস সোনালি খাতুন পিতামাতার অন্য নাম দিয়ে ভোটার হয়েছেন। এ বিষয়টি আমরা আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে উপস্থাপন করবো।

২০১৪ সালে এনআইডিতে তথ্য গোপন করে চাকরি করার সংবাদ গণমাধ্যমেও প্রকাশিত হয়। পরে তদন্ত করে নির্বাচন কমিশন দুই ভাইয়ের নামে জাতীয় পরিচয় নিবন্ধন আইনে মামলার নির্দেশ দেয়।

২০২১ সালের ৩১ জানুয়ারি উপজেলা নির্বাচন অফিসার আনোয়ার হোসেন তাদের বিরুদ্ধে একটি মামলাও করেন।

জাতীয় পরিচয়পত্র জালিয়াতিতে জড়িত পরিবারটিকে আইনের আওতায় দাবী স্থানীয়দের।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved