শিরোনাম :
বঙ্গবন্ধু টানেলের ৯৬ শতাংশ নির্মাণ কাজ সম্পন্ন শেষদিন অবধি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হয়ে বাঁচতে চাই : রাষ্ট্রপতি রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ৬৬ জন গ্রেফতার ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশ স্থগিত ভারতেও নজরদারি চালিয়েছে চীনের গোয়েন্দা বেলুন, দাবি যুক্তরাষ্ট্রের রাত ১০টা পর্যন্ত দোকান খোলা রাখার দাবি ব্যবসায়ীদের তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে প্রাণহানি: বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক রাশিয়ার ‘কুখ্যাত’ সেনা কমান্ডার গুলিতে নিহত স্ত্রী-সন্তানদের মরদেহের পাশে জীবিত যে প্রাণ টুইটার ডাউন: সমস্যায় কোটি ব্যবহারকারী রাজধানীতে মাদকসহ ৬৬ জন গ্রেফতার যাত্রাবাড়ীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল যুবকের ভূমিকম্প : তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো বিএনপির আজকের পদযাত্রা কর্মসূচি স্থগিত বিশ্বজুড়ে আক্রান্তে শীর্ষে জাপান, মৃত্যুতে যুক্তরাষ্ট্র

মীরজাফরদের পরিচিত করবো, কমিশনের মাধ্যমে : আইনমন্ত্রী

  • বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের নেপথ্যে থাকা জড়িতদের মুখোশ উন্মোচনে জাতীয় কমিশন গঠন করার কথা জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘আমরা বাংলাদেশের জনগণকে সত্য উপহার দিতে চাই। আমরা এই সব নাফরমান, মীরজাফরদের পরিচিত করে দিতে চাই, যাতে বাংলাদেশ চলার পথে এরা আর কোনো অসুবিধা সৃষ্টি করতে না পারে।

বৃহস্পতিবার সাউথইস্ট বিশ্ববিদ্যালয় আয়োজিত শোক দিবসের এক এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করেছি। বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে যারা আছেন, তাদেরকে আমরা কিন্তু এখনও চিহ্নিত করে দেই নাই। তথ্য-উপাত্ত ও প্রমাণ আছে। বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে যারা জড়িত ছিলেন, একটা কমিশনের মাধ্যমে আমরা তাদের মুখোশ উন্মোচন করব।

তিনি বলেন, আমরা প্রতিহিংসার জন্য এটা করব না, আমরা এই দেশের ভালোর জন্য, ভিত শক্ত করার জন্য এটা করব। নতুন প্রজন্মকে একটা পরিষ্কার ইতিহাস উপহার দেওয়ার জন্য আমাদের এই প্রচেষ্টা।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এএফএম মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো. রেজাউল করিম, বিশ্ববিদ্যালয়ের বোর্ডের উপদেষ্টা অধ্যাপক এএনএম মেশকাত উদদীন প্রমুখ বক্তব্য দেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved