শিরোনাম :
চিলিতে দাবানলে পুড়ল ১৪ হাজার হেক্টর বনভূমি, অন্তত ১৩ জনের মৃত্যু এক সপ্তাহের মধ্যে ঢাকায় আসবেন দুই মার্কিন প্রতিনিধি জ্বালানির দাম আরও বৃদ্ধি চায় আইএমএফ খেলাপি ঋণ: সরকারিতে ১০, বেসরকারি ব্যাংকে ৫ শতাংশে নামানোর প্রতিশ্রুতি ইউক্রেনকে দূরপাল্লার বোমা ‘জিএলএসডিবি’ দেবে যুক্তরাষ্ট্র টেকনাফে বিজিবির অভিযানে ২ লক্ষাধিক ইয়াবা জব্দ মার্কিন আকাশে চীনা নজরদারির বেলুন ‘অগ্রহণযোগ্য’ ৪০টি দেশ বয়কট করতে পারে অলিম্পিক আজ ৯ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ‘পথ ভুলে’ যুক্তরাষ্ট্রে গেছে সেই ‘গোয়েন্দা’ বেলুন, দাবি চীনের তালিবানি শিক্ষানীতির প্রতিবাদ জানানো সেই শিক্ষককে প্রকাশ্যে মারধর বিশ্বজুড়ে আক্রান্ত প্রায় ২ লাখ, মৃত্যু ১ হাজার ৩শ’র ওপর ভাষার জন্য প্রাণ দেওয়া বিশ্বে অনন্য উদাহরণ : সেনাপ্রধান দেশে আরও ১০ জনের করোনা শনাক্ত, নেই মৃত্যু গণতন্ত্র সূচকে দুই ধাপ এগোলো বাংলাদেশ

মিশরীয় উড়োজাহাজ লিজ দুর্নীতি: বিমানের ৮ কর্মকর্তাকে দুদকে তলব

  • সোমবার, ৩ অক্টোবর, ২০২২

ঢাকা : মিশরীয় উড়োজাহাজ লিজ নেয়ার ঘটনায় বিভিন্ন অনিয়মের অভিযোগ পেয়ে বাংলাদেশ বিমানের জিএম আজরা নাসরিনসহ ৮ জনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুদক। সোমবার ওই চিঠিতে তাদের আগামী ১১ ও ১২ অক্টোবর দুদক অফিসে হাজির হতে বলা হয়েছে।

এ নিয়ে দুদকের উপপরিচালক সালাউদ্দিন এবং সহকারী পরিচালক জেসমিন আক্তারকে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ দিয়ে দুই সদস্যের কমিটি গঠন করে দুদক। সোমবার দুপুরে এ কমিটি বিমান বাংলাদেশের কাছে প্রয়োজনীয় নথিপত্র তলব করে।

লিজের ঘটনা তদন্তের জন্য সংসদীয় কমিটি দুদকের কাছে সুপারিশ করেছে।

উল্লেখ্য, পাঁচ বছরের চুক্তিতে ২০১৪ সালে ইজিপ্ট (মিশর) এয়ার থেকে বোয়িং ৭৭৭-২০০ ইআর উড়ােজাহাজ দু’টি লিজ নেয় বিমান। ২০১৫ সালের ফেব্রুয়ারিতে ফ্লাইট পরিচালনার পর একটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর দুই দফায় মিশর থেকে ভাড়ায় আনা হয় আরও দুটি ইঞ্জিন। সেগুলোও বিকল হয়ে গেলে যুক্তরাষ্ট্রে পাঠানো হয় মেরামতের জন্য। আর এই সব খরচ বহন করতে হয় বাংলাদেশ বিমানের। এ নিয়ে পাঁচ বছরে বাংলাদেশ বিমানের ক্ষতি হয় ১১শ’ কোটি টাকা।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved