শিরোনাম :
কেবিন ক্রুদের অন্তর্বাস পরা বাধ্যতামূলক করল পাকিস্তান টানা বন্ধে পুরোনো রূপে সদরঘাট রাশিয়ার অন্তর্ভুক্ত হলো ইউক্রেনের চার অঞ্চল, পুতিনের ঘোষণা ইউক্রেনে বেসামরিক গাড়িবহরে রাশিয়ার হামলা, নিহত অন্তত ২৩ ৩ দিনের মধ্যে সাগরে লঘুচাপ সৃষ্টি হতে পারে, বাড়বে বৃষ্টি বিএনপির পাকিস্তানই ভালো ছিল বক্তব্য এবং রডের মাথায় জাতীয় পতাকা একই সূত্রে গাঁথা : তথ্যমন্ত্রী প্রতিমাসে দেশে ধর্ষণের শিকার ৭১ শিশু বাংলাদেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০৮ বিবিসির ১০ ভাষার রেডিও সম্প্রচার বন্ধ হচ্ছে কাবুলে শিক্ষাপ্রতিষ্ঠানে আত্মঘাতী হামলা, নিহত ১৯ বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা, চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা মন্দির-মণ্ডপ পাহারায় নেতাকর্মীদের থাকতে বললেন ওবায়দুল কাদের সুষ্ঠু নির্বাচন যেন না হয় সেজন্য উঠে পড়ে লেগেছে আ. লীগ: রিজভী ছেলেকে প্রকাশ্যে আনলেন বুবলী চার মাসের সাজা এড়াতে সাড়ে ৫ বছর পলাতক, অবশেষে ধরা

মাস্ক না পরায় ৫০০ মাইল পাড়ির পর ফেরত গেল বিমান

  • শনিবার, ২২ জানুয়ারী, ২০২২

ঢাকা: আমেরিকান এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার মিয়ামি বিমানবন্দরে অবতরণ করছে।

যুক্তরাষ্ট্রের মিয়ামি থেকে ১২৯ যাত্রী নিয়ে আমেরিকান এয়ারলাইনসের এএএলথ্রিএইট ফ্লাইটটি যাচ্ছিল লন্ডনে। প্রায় ৫০০ মাইল পাড়ি দেয়ার পর নর্থ ক্যারোলাইনা উপকূল থেকে ফিরে যেতে হয়েছে ফ্লাইটটিকে। কারণ, এয়ারলাইনসের নিয়ম অনুযায়ী মাস্ক পরতে রাজি ছিলেন না এক যাত্রী।

করোনা মহামারির মধ্যে ভালোই বিপাকে আছেন উড়োজাহাজকর্মীরা। প্রায়ই শোনা যায়, স্বাস্থ্যবিধি মানাতে যাত্রীদের খারাপ আচরণের মুখে পড়ছেন তারা। এমনকি যাত্রীদের হাতে ফ্লাইট অ্যাটেনডেন্টদের ঘুষি খাওয়ার ঘটনা পর্যন্ত ঘটেছে।

তবে আমেরিকান এয়ারলাইনসে বুধবার যা ঘটল, তা আগের সবকিছুকে ছাপিয়ে গেছে।

দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের মিয়ামি থেকে ১২৯ যাত্রী নিয়ে আমেরিকান এয়ারলাইনসের এএএলথ্রিএইট ফ্লাইটটি যাচ্ছিল লন্ডনে। প্রায় ৫০০ মাইল পাড়ি দেয়ার পর নর্থ ক্যারোলাইনা উপকূল থেকে ফিরে যেতে হয়েছে ফ্লাইটটিকে। কারণ, এয়ারলাইনসের নিয়ম অনুযায়ী মাস্ক পরতে রাজি ছিলেন না এক যাত্রী।

আমেরিকান এয়ারলাইনস কর্তৃপক্ষ বলছে, ৪০ বছরের ওই যাত্রীকে কোনোভাবেই মাস্ক পরাতে রাজি করানো যায়নি। এই কারণে বাধ্য হয়ে আবারও ৫০০ মাইল পাড়ি দিয়ে ফিরে যেতে হয়েছে তাদের।

এক গোয়েন্দা পুলিশের বরাতে সিএনএন বলছে, ফ্লাইটটি ফিরে আসার পর উড়োজাহাজের কর্মীরা ওই নারীকে নামিয়ে দেন। পরে এয়ারলাইনস কর্মকর্তারা বিষয়টি সামলান।

মাস্ক না পরায় ৫০০ মাইল পাড়ির পর ফেরত গেল ফ্লাইট

করোনায় এ ধরনের ঘটনা নিয়মিত হয়ে দাঁড়িয়েছে। ন্যাশনাল ফ্লাইট অ্যাটেনডেন্টস ইউনিয়নের সভাপতি সারা নেলসন গার্ডিয়ানকে বলেন, ‘অক্টোবরে এক যাত্রীকে চলন্ত ফ্লাইটে ফোনে কথা বলা বন্ধ করে মাস্ক পরার অনুরোধ করায় তিনি অ্যাটেনডেন্টকে ঘাড় মটকে দেয়ার হুমকি পর্যন্ত দিয়েছিলেন।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) রেকর্ড বলছে, ২০২১ সালে উড়োজাহাজে নিয়ম না মানার ঘটনা ঘটেছে পাঁচ হাজার ৯৮১ বার, দিনে গড়ে ১৬টি। এসবের মধ্যে চার হাজার ২৯০টি মাস্ক সংক্রান্ত ঘটনা। আর চলতি বছরের এ পর্যন্ত নিয়ম ভাঙার ঘটনা ১৫১টি; ৯০টি মাস্ক সংক্রান্ত।

কদিন আগে, ছুটি কাটাতে প্রেমিক ও বোনকে নিয়ে মেক্সিকো যাত্রা করেছিলেন সাবেক মিস ইউনিভার্স ও মডেল অলিভিয়া কালপো। কালো সাইকেল শর্টস, ব্র্যালেট এবং লম্বা ঢিলেঢালা কালো সোয়েটারে দারুণ দেখাচ্ছিল ২৯ বছরের এই মডেলকে।

তবে আমেরিকান এয়ারলাইনসের নিয়ম অনুযায়ী, এই পোশাকে ফ্লাইটে চড়া সম্পূর্ণ নিষেধ। বাধ্য হয়ে, প্রেমিকের হুডি পরে উড়োজাহাজে চড়তে হয়েছিল অলিভিয়াকে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved