শিরোনাম :
বাংলাদেশে কেন অফশোর ব্যাংকিং চালু হচ্ছে বেইলি রোডে রেস্টুরেন্টে আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট গাজায় ত্রাণ দেওয়ার সময় ইসরায়েলি বাহিনীর নির্বিচার গুলি, নিহত ১০৪ টেকনাফ সীমান্তে ফের মর্টার শেল ও গুলির শব্দ বাড়ছে করোনা, ফেব্রুয়ারিতে মৃত্যু ৮ জনের ১১টি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা হাজার লোকের বিপরীতে হাসপাতালে রয়েছে একটি বেড: স্বাস্থ্যমন্ত্রী বিএনপি-জামায়াত ইসরায়েলের দোসর: পররাষ্ট্রমন্ত্রী রাখাইনের মিনবিয়া শহরের দখল নিলো আরাকান আর্মি অভাব অনটনে বৃদ্ধের আত্মহত্যা স্বামীকে জিম্মি করে গর্ভবতী স্ত্রীকে ধর্ষণ, মারা গেছে গর্ভের সন্তান সব সঞ্চয় ফিলিস্তিনি শিশুদের দান করে গেছেন সেই মার্কিন বিমান সেনা সূচক পতনে শেষ হয়েছে সপ্তাহের শেষ কার্যদিবস মালয়েশিয়ায় ১৪ হাজারেরও বেশি অবৈধ অভিবাসী গ্রেফতার মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোঁটাও নেই: রিজভী

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ৯৫

  • বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

প্রবাস ডেস্ক : মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে ইমিগ্রেশন বিভাগের অভিযানে বাংলাদেশিসহ ৯৫ জন আটক হয়েছেন। মঙ্গলবার গভীর রাতে জালান দেওয়ান সুলতান সুলাইমান-১ এর পাঁচতলা দোকানঘরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তিন ঘণ্টার এই অভিযানে প্রাথমিকভাবে ১৫০ জন অভিবাসীকে আটক করা হয়। পরে ৯৫ জনকে রেখে বাকিদের ছেড়ে দেওয়া হয়। আটক ৯৫ জনের কোনো বৈধ কাগজ নেই। আটকদের মধ্যে ৫২ জন পুরুষ, ৪৩ জন নারী।

বাংলাদেশি ছাড়াও আটকদের মধ্যে ইন্দোনেশিয়া, নেপাল ও পাকিস্তানের নাগরিক রয়েছে বলে জানিয়েছেন কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি ইমিগ্রেশন ডিরেক্টর স্যামসুল বদরিন মহসিন। তবে অভিযানে কতজন বাংলাদেশি আটক হয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি।

এ ইমিগ্রেশন কর্মকর্তা জানান, অভিযান চালানোর আগে দীর্ঘদিন ধরে অবৈধ অভিবাসীদের কার্যকলাপ ও গতিবিধি পর্যবেক্ষণ করছিল দেশটির এফোর্সমেন্টের কর্মকর্তারা। আটকরা বেশিরভাগই নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছিল। তাদের অনেকের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে এবং কারো কারো কাছে কোনো বৈধ ভ্রমণ নথি ছিল না, যারা অবৈধভাবেই দেশটিতে বসবাস করছিল।

তিনি আরও জানান, এছাড়া আটক এ অভিবাসীদের বাসস্থানটিও ছিল খুব বিপজ্জনক। যেখানে বৈদ্যুতিক তার এবং জলের কলের সংযোগগুলি সঠিকভাবে যুক্ত ছিল না। নির্মাণ মালিকেরা বোর্ড ব্যবহার করে শ্রমিকদের জন্য পাঁচটিরও বেশি ছোট কক্ষ তৈরি করে দিয়েছিলেন। সেগুলোতেই তারা ভাড়া থাকতো। এছাড়া অগ্নিকাণ্ডের ক্ষেত্রেও কক্ষগুলো ছিল খুবই অনিরাপদ।

আটকদের বেশিরভাগই নির্মাণ সাইটে পরিচ্ছন্নতা ও শ্রমিক হিসেবে কাজ করছিলেন। আটকদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে। তাদের বিষয়ে তদন্ত করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved