শিরোনাম :
‘শেখ হাসিনা জনকল্যাণমুখী নেতা, পদ্মাসেতু তার জ্বলন্ত দৃষ্টান্ত’ বিএনপির টার্গেট ঢাকা ঝগড়া থামাতে এসে প্রাণ গেলো যুবকের ইউক্রেনের লুহানস্কে রাশিয়ার হামলা, নিহত ১৩ চৌগাছা সীমান্তে সাড়ে ১৪ কেজি সোনা জব্দ রাজধানীর যেসব এলাকায় শনিবার গ্যাস থাকবে না দেশে আরও ৫০ জনের করোনা শনাক্ত বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিলে লাগাতার হরতাল : ডাঃ ইরান সিরাজগঞ্জে ট্রেনে কাটা পড়ে শিশুসহ নিহত ২ ডেল্টা লাইফের শেয়ার কারসাজিতে হিরো ও তার পরিবার! বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শিগগির: সিইসি ‘তুই শিবির করিস’ বলে কলেজশিক্ষককে চড়-থাপ্পড় মারেন এমপি কাদেরের কোনো কথাই আমরা গুরুত্ব দেই না: ফখরুল রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ৯২ দেশের ক্ষতি করে খাদ্যপণ্য রপ্তানি করবে না রাশিয়া

মালদ্বীপ পৌঁছেছেন প্রধানমন্ত্রী

  • বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬ দিনের সফরে মালদ্বীপ গেছেন। বুধবার স্থানীয় সময় বিকেল ৩টার দিকে তিনি মালদ্বীপের রাজধানী মালের নিকটবর্তী ভেলানা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। সেখানে তাঁকে স্বাগত জানান দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী আহমেদ খলিল।

বুধবার (২২ ডিসেম্বর) মালদ্বীপের প্রেসিডেন্ট অফিস এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে।

টুইটে প্রেসিডেন্ট অফিস জানায়, রাষ্ট্রীয় সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী মালদ্বীপে পৌঁছেছেন।

এর আগে দুপুর সোয়া ১২টার দিকে সফর সঙ্গীদের নিয়ে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে মালদ্বীপের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পাওয়া কর্মসূচি অনুযায়ী আগামীকাল ২৩ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। সেখানে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেওয়া হবে।

গার্ড অব অনার নেওয়ার পর প্রধানমন্ত্রী প্রেসিডেন্সিয়াল প্রাসাদে যাবেন। এ ভেন্যুতে প্রধানমন্ত্রীর সঙ্গে মালদ্বীপের প্রেসিডেন্টের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে দুই দেশের মধ্যে চারটি এমওইউ স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে।

একই দিন (২৩ ডিসেম্বর) রাতে মালদ্বীপের রাষ্ট্রপতি আয়োজিত রাষ্ট্রীয় নৈশভোজে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট, স্পিকার ও প্রধান বিচারপতি সৌজন্য সাক্ষাৎ করবেন। এই সফরে প্রধানমন্ত্রী মালদ্বীপের জাতীয় পার্লামেন্টেও বক্তব্য রাখবেন বলে আশা করা হচ্ছে। মালদ্বীপে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গেও প্রধানমন্ত্রী ভার্চুয়ালি কুশল বিনিময় করবেন।

সফরের তৃতীয় দিন শুক্রবার (২৪ ডিসেম্বর) প্রবাসীদের সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেবেন প্রধানমন্ত্রী।

আগামী ২৭ ডিসেম্বর (সোমবার) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

২৫ ও ২৬ ডিসেম্বরের কর্মসূচির বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসসও তাদের প্রতিবেদনে এ ব্যাপারে কিছু উল্লেখ করেনি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved