শিরোনাম :
ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ১৪ ফের আগ্রাসন চালালে ইসরায়েলে আরও ভয়াবহ হামলার হুঁশিয়ারি ইরানের বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেপ্তার জাহাজে আর্মড গার্ড থাকলে এমন ঘটনা ঘটত না : পররাষ্ট্রমন্ত্রী পহেলা বৈশাখ নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য দূরভিসন্ধিমূলক: রিজভী নোয়াখালীর দুই নাবিকের মুক্তিতে স্বস্তি পরিবারের মাঝে কাল থেকে খুলছে ব্যাংক-বিমা-অফিস-আদালত সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে প্রাণ গেল ৩ শ্রমিকের ইরানে পাল্টা হামলায় সমর্থন নেই যুক্তরাষ্ট্রের, জানালেন বাইডেন বাংলাদেশে আশ্রয় নিলেন মিয়ানমারের ৯ সীমান্তরক্ষী কারা বৈশাখের চেতনাবিরোধী তা আজ প্রতিষ্ঠিত সত্য: কাদের মুক্তিপণের অর্থ যেভাবে পেল সোমালিয়ার জলদস্যুরা মুক্ত এমভি আবদুল্লাহ: কত ডলার দিতে হলো মুক্তিপণ? যুক্তরাষ্ট্রকে ইরানে হামলায় ভূমি ব্যবহারের সুযোগ দেবে না আরব দেশগুলো ইসরায়েলে হামলা চালাতে যাওয়া ইরানের অসংখ্য ড্রোন ধ্বংস করল জর্ডান

ভারতে ফের ওমিক্রন রোগী শনাক্ত, টিকা নেওয়া নেই আক্রান্তের

  • রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ ভারতে আরও এক ব্যক্তির শরীরে শনাক্ত হয়েছে। দেশটির মুম্বাইয়ে ওই ব্যক্তি ভাইরাসের ওমিক্রন ধরনে আক্রান্ত বলে শনিবার (৪ ডিসেম্বর) জানানো হয়। কর্নাটক, গুজরাটের পর ভারতে ওমিক্রনে আক্রান্ত চতুর্থ রোগী তিনি। শনিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহরাষ্ট্র প্রশাসনের এক কর্মকর্তার বরাত দিয়ে দেশটির বার্তাসংস্থা পিটিআই জানিয়েছে, মুম্বাইয়ে ওমিক্রনে আক্রান্ত ওই রোগীর বয়স ৩৩ বছর। তিনি মহারাষ্ট্রের ডোম্বিবলীর বাসিন্দা। নভেম্বরের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা থেকে দুবাই ও দিল্লি হয়ে মুম্বাই বিমানবন্দরে পৌঁছান তিনি। পরে কোভিড পরীক্ষা করা হলে তার রিপোর্ট পজিটিভ আসে।

এরপরই ওই ব্যক্তিকে কল্যাণ-ডোম্বিবলীর কোভিড কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসা চলছে তার। এর আগে কর্নাটক ও গুজরাটে ৩ ব্যক্তির শরীরে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত সর্বশেষ ওই ব্যক্তি পেশায় মেরিন ইঞ্জিনিয়ার। পেশাগত দায়িত্বের কারণেই মাসের পর মাস তাকে সমুদ্রেই কাটাতে হয়। এছাড়া এখনও পর্যন্ত করোনার কোনো টিকাও নেননি তিনি।

গত ২৪ নভেম্বর দুবাই ও দিল্লি হয়ে দক্ষিণ আফ্রিকা থেকে মুম্বাইয়ে পৌঁছান ওই ব্যক্তি। এরপরই তার হালকা জ্বর আসে। পরে তার কোভিড পরীক্ষা করানো হয়। এরপরই তিনি করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত বলে জানা যায়।

এদিকে দিল্লি থেকে মুম্বাই আসার বিমানে ওই ব্যক্তির সংস্পর্শে আসা ২৫ যাত্রীরও কোভিড পরীক্ষা করা হয়েছে। কিন্তু তাদের সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

উল্লেখ্য, শনিবার গুজরাটের জামনগরে এক ব্যক্তির শরীরে করোনার ওমিক্রন ধরন শনাক্ত হয়। সম্প্রতি তিনি জিম্বাবুয়ে থেকে ভারতে ফিরেছিলেন। এরপর দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্নাটকে ওমিক্রন আক্রান্তের খোঁজ মেলে। রাজ্যটিতে ৬৬ বয়সী এক বৃদ্ধ এবং ৪৬ বছর বয়সী এক নারীর শরীরে এই ভাইরাস শনাক্ত হয়।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved