শিরোনাম :
লিবিয়া উপকূলে নৌকাডুবি, নিহত ২২ অভিবাসী রাশিয়া-ইরান-ভারতের নতুন করিডোর, চ্যালেঞ্জ ছুড়বে পশ্চিমাদের! পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ভোটকেন্দ্র দখল ও গোপনে সিল মারার অপসংস্কৃতি টিকিয়ে রাখতেই ইভিএমে বিএনপির ভয় : তথ্যমন্ত্রী দাম কমলো স্বর্ণের মগবাজারে নিজ ফ্লাটে চিকিৎসকের অর্ধগলিত লাশ মালয়েশিয়ায় কর্মী যাওয়ার খরচ নির্ধারণ বাংলাদেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৭২৮ চীন নিয়ে যুক্তরাষ্ট্রের মিথ্যা তথ্য, বাংলাদেশকে সতর্ক করলেন লি জিমিং বন্যায় মৃত্যুর মিছিলে আরও তিনজন সহ, মোট ১১০ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩০০ কোটি টাকা বেলুচিস্তানে প্রবল বর্ষণে নিহত ২০ নির্বাচনী ব্যবস্থাকে আধুনিক করতে কাজ করছে সরকার: কাদের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই: শিক্ষামন্ত্রী সেনা-কর্তাদের সমালোচনা করলেন জেলেনস্কি

বুরকিনা ফাসোতে বন্দুক হামলায় নিহত ২০

  • সোমবার, ১৫ নভেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে বন্দুকধারীদের হামলায় পুলিশ সদস্যসহ ২০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১৯ জনই পুলিশ। দেশটির উত্তরাঞ্চলের সীমান্ত এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ম্যাক্সিমে কোন রবিবার রাষ্ট্রীয় গণমাধ্যমকে বলেন, উত্তরাঞ্চলীয় ইনাটাতে সোনার খনির কাছে একটি পুলিশ ফাঁড়িতে হামলার ঘটনায় এ হতাহতের ঘটনা ঘটে। এটি একটি বর্বরোচিত হামলা। পুলিশ তাদের অবস্থান ধরে রেখেছে।

ঘটনাস্থল থেকে ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

জানা গেছে এ এলাকার সশস্ত্র গোষ্ঠীগুলোর সঙ্গে দীর্ঘদিন ধরে লড়াই করছে দেশটির সরকার। এ হামলার দায় এখনো কোনো গোষ্ঠী স্বীকার করেনি। ২০১৫ সালে বুরকিনা ফাসোতে সংঘাত ছড়িয়ে পড়ে। তারপর থেকে সশস্ত্র বাহিনীর ওপর যে হামলা হয়েছে তার মধ্যে এটি অনেক ভয়াবহ ছিল।

নাইজার ও মালিতে এক ভয়াবহ হামলায় সাত পুলিশ কর্মকর্তা নিহত হওয়ার দুইদিন পরই এ হামলার খবর এল।

সাম্প্রতিক সময়ে সীমান্ত এলাকায় আল-কায়দা ও আইএসের হামলা তীব্রতর হয়েছে। যদিও ওই এলাকায় হাজার হাজার জাতিসংঘকর্মী আঞ্চলিক ও পশ্চিমা সৈন্যের উপস্থিতি রয়েছে। সরকার বিদ্রোহী গোষ্ঠীগুলোর সঙ্গে আলোচনার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved