শিরোনাম :
সীমান্তে আবারও গুলির শব্দ, আতঙ্কে স্থানীয়রা রংপুরকে হারিয়ে ফাইনালে কুমিল্লা সুগন্ধা বিচের নাম পরিবর্তনের সিদ্ধান্ত বাতিল সরকার উৎখাত ষড়যন্ত্রে বিডিআর বিদ্রোহ ঘটানো হয়েছিল: পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বাবা-মেয়ে নিহত রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে-৩ নেপাল থেকে কমে বিদ্যুৎ চায় বাংলাদেশ, চলছে দর কষাকষি কুলি থেকে কোটি টাকার বাড়ি-ফ্ল্যাট, রাজউকে প্লট রাজু শেখের ৭ মাসে হাফেজ হলেন ১১ বছর বয়সী আল মাহির ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: আরও ১ শিশুর মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে-২ রাজধানীর যেসব এলাকায় ৩ ঘণ্টা গ্যাস থাকবে না মঙ্গলবার পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী ‘মার্কিন প্রতিনিধিদল এলেই নালিশে ব্যস্ত হয়ে পড়ে বিএনপি’ অনিয়ম ধরা পড়ায় মদিনার ৫৯ আবাসিক হোটেল বন্ধ কনসার্টে নিয়ে তরুণীকে দলবেঁধে ধর্ষণ : মূল হোতা দিহান গ্রেপ্তার

বুরকিনা ফাসোতে বন্দুক হামলায় নিহত ১৪

  • শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে বন্দুকধারীদের হামলায় সরকার সমর্থিত বাহিনীর ১৪ সদস্য নিহত হয়েছেন। শুক্রবার (১০ ডিসেম্বর) দেশটির উত্তরাঞ্চলে এ ঘটনা ঘটে। খবর আলজাজিরা।

এক বিবৃতিতে দেশটির সরকার জানিয়েছে, বন্দুকধারীরা টিটিও শহর থেকে ১০ কিলোমিটার দূরে সরকার সমর্থিত বেসামরিক বাহিনীর ওপর হামলা চলায়। নিহতরা বুরকিনা ফাসোর হোমল্যান্ড ডিফেন্স ভলান্টিয়ার্সের সদস্য। স্থানীয় সন্ত্রাসী গোষ্ঠীদের নির্মূল করতে সরকার তাদের সহায়তা করছে।

জানা গেছে, সশস্ত্র গোষ্ঠীটির সঙ্গে আইএস ও আল-কায়দার সঙ্গে সম্পর্ক রয়েছে। প্রতিবেশী দেশ মালি ও নাইজারেও গোষ্ঠীটি সক্রিয়।

তবে তাৎক্ষণিকভাবে এ হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি। দেশটির বিরোধীদল ও সুশীল সমাজ বারবার নিরাপত্তা ইস্যুতে সরকারের ব্যবস্থাপনায় অসন্তোষ প্রকাশ করেছেন।

আফ্রিকার এ দেশটিতে গত মাসে আল-কায়দার সঙ্গে সম্পর্কিত সশস্ত্র গোষ্ঠীর হামলায় ৪৯ সেনা ও চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

তবে এরই মধ্যে সশস্ত্র গোষ্ঠীর বিরুদ্ধে অভিযান পরিচালোনা করছে দেশটির সেনাবাহিনী। বুরকিনা ফাসো ও নাইজারের সেনাবাহিনী জানিয়েছে তাদের যৌথ অভিযানে সীমান্ত এলাকায় ১০০ সন্ত্রাসী নিহত হয়েছেন। তাছাড়া আটক করা হয়েছে ২০ সন্দেহভাজনকে। ২৫ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত এ অভিযান চালানো হয়।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved