শিরোনাম :
৫ মোবাইল কোম্পানির কাছে সরকারের বকেয়া ১৩ হাজার কোটি টাকা ভূমিকম্পে মৃতের সংখ্যা ৫ হাজারের ঘরে ৫ সেক্টরে পেশাদার কর্মী নেবে সৌদি আরব আবারও ঢাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচি ভূমিকম্পের সুযোগে কারাগার থেকে পালাল ২০ আইএস জঙ্গি ‘৩টি বই বাদ রেখে আদর্শ প্রকাশনীকে স্টল দিলে সমস্যা কোথায়’ সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে শিশুর জন্ম তুরস্কে ভূমিকম্পে মৃতের সংখ্যা আটগুণ বাড়তে পারে রাষ্ট্রপতি সম্পর্কে কিছু জানি না: কাদের ৫ বছরে প্রায় দুই লাখ কোটি রুপির বিদেশি অস্ত্র কিনেছে ভারত তুরস্ক এবং সিরিয়ায় ভূমিকম্প, মৃতের সংখ্যা ৪৩০০ ছাড়িয়েছে থানচিতে পাহাড়ি সন্ত্রাসীদের সঙ্গে র‍্যাবের গুলিবিনিময় চলছে তুরস্ক–সিরিয়া ভূমিকম্প : বৈরী আবহাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত তুরস্কে নিখোঁজ এক বাংলাদেশি উদ্ধার, হটলাইন চালু জমির মালিকের গুলিতে আহত রেস্তোরাঁ ম্যানেজারের মৃত্যু

বিশ্বে করোনায় আরও ১১৬৬ জনের মৃত্যু

  • শনিবার, ৮ অক্টোবর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক: বেশ কিছুদিন আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে বলা হয়েছিল করোনা মহামারি শেষের দিকে। সেপ্টেম্বরের মাঝামাঝিতেই এই ঘোষণা দিলেও এখনো প্রতিদিনই করোনায় মানুষ মরছে। সেই সঙ্গে বাড়ছে নতুন করে আক্রান্তের সংখ্যাও।

শুক্রবার বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৬৬ জনের। নতুন করে শনাক্ত হয়েছে ৪ লাখ ৫৩ হাজার ১১৪ জনের।

করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে শনিবার (৮ অক্টোবর) এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর তালিকার শীর্ষে এসেছে যুক্তরাষ্ট্রের নাম। দেশটিতে মারা গেছেন ২২৯ জন এবং নতুন আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৫২৪ জন।

অন্যদিকে দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে জার্মানি। এ দিন করোনায় নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১ লাখ ২২ হাজার ২৬৫ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ১২৯ জনের।

রাশিয়া করোনোয় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৪ জনের এবং নতুন আক্রান্ত হয়ছেন ২২ হাজার ২৬৮ জন। ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯০ জনের এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১৪৯ জন। স্পেনে মৃত্যু হয়েছে ৬৮ জনের এবং নতুন আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬১৫ জন। ফ্রান্সে করোনায় আক্রান্ত মৃত্যু হয়েছে ৫৩ জনের এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৬১ হাজার ১২১ জন।

এ ছাড়া জাপানে মৃত্যু হয়েছে ৭৩ জনের এবং নতুন করে আক্রান্ত ২৯ হাজার ৪৪৩ জন।

বিশ্বে বর্তমানে করোনা রোগীর সংখ্যা ১ কোটি ৩৯ লাখ ৩৩ হাজার ৫৯৯ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ৩৮ লাখ ৯৩ হাজার ৭৮৭ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন ৩৯ হাজার ৮১২ জন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved