শিরোনাম :
প্যাকেটজাত খাবারে মাত্রাতিরিক্ত লবণ, ঝুঁকিতে ৯৭ ভাগ মানুষ রোহিঙ্গাদের যেতেই হবে: প্রধানমন্ত্রী গণতান্ত্রিক সমাজ নির্মাণের ভিত মজবুত করবে তথ্য অধিকার: তথ্যমন্ত্রী নানা কর্মসূচিতে শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপিত বিদ্রোহীদের হাতে মিয়ানমার জান্তা বাহিনীর ১৫ সেনা নিহত জাস্ট ওয়েট, চমক থাকবে :ইসি চীনে রেস্তোরাঁয় অগ্নিকাণ্ডে ১৪ জনের মৃত্যু লাঠি নিয়ে রাস্তায় নামলে সমুচিত জবাব : কাদের ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ১৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত ২৪ ঘন্টায় রেকর্ড ৫২৪ ডেঙ্গু রোগী হাসপাতালে আগামী ৩ দিনে বাড়তে পারে বৃষ্টির প্রবণতা মির্জা ফখরুল সন্ত্রাসীদের নেতা হতে চান কিনা, প্রশ্ন নাছিমের ঘাতকরা শেখ হাসিনাকে বহুবার হত্যার সুযোগ খুঁজেছে: নৌ প্রতিমন্ত্রী বাবুল-ইলিয়াসের বিরুদ্ধে পিবিআইয়ের মামলা : প্রতিবেদন ৬ নভেম্বর ইডেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা

বিশ্বের প্রথম ফ্লাইং বাইক, উড়বে ঘণ্টায় ১০০ কিলোমিটার!

  • শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা : ভবিষ্যতে মানুষের যোগাযোগ ব্যবস্থা কেমন হতে পরে তার একটা ঝলক দেখা যাচ্ছে জাপানে তৈরি একটি বিশেষ বাইকে; যাকে বলা হচ্ছে বিশ্বের প্রথম ফ্লাইং বাইক।

হলিউডের সাইফাই সিনেমার মতোই উড়ন্ত বাইক এখন বাস্তবে পরিণত হতে যাচ্ছে। উড়ন্ত বাইক এক্সতুরিসমো লিমিটেড এডিশন তৈরি করে ফেলেছে জাপানি স্টার্ট-আপ সংস্থা এয়ারউইনস টেকনলোজিস।

স্টার ওয়ার্সের স্পিডার বাইকের কথা যাদের মনে আছে, তারা এই বাইকের সঙ্গে স্পিডার বাইকের মিল পাবেন।

৩০০ কেজি ওজনের এই বাইক প্রতি ঘণ্টায় ১০০ কিলোমিটার গতিবেগ স্পর্শ করতে পারে। এই গতিতেই উড়তে পারে টানা ৪০ মিনিট। ডেট্রোয়েট অটো শোতে পরীক্ষামূলকভাবে এই ‘ফ্লাইং বাইক’ উড়ান দেখে থ হয়ে গেছে টেক দুনিয়া।

আগামী বছরই এই বাইক বিক্রির ভাবনায় রয়েছে নির্মাণকারী সংস্থা। ইতোমধ্যেই তারা অফিসিয়াল ওয়েবসাইটে বাইকের অর্ডার নেওয়া শুরু করে দিয়েছে। করা যাচ্ছে বুকিং। নীল, লাল ও কালো এই তিনটি রঙেই পাওয়া যাচ্ছে এক্সতুরিসমো।

এখন প্রশ্ন এই বাইকের জন্য আপনাকে কত টাকা গুনতে হবে। বিশেষ এই বাইকের দাম ৭ লাখ ৭৭ হাজার মার্কিন ডলার মতো হতে পারে। বাংলাদেশি মুদ্রায় যা ৮ কোটি টাকার বেশি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved