শিরোনাম :
বাংলাদেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৯ তেলের মুনাফায় ভাসছে সৌদি মা-বাবার সনদ ছাড়াই করা যাবে জন্মনিবন্ধন আগামী বছর থেকে সপ্তাহে পাঁচ দিন ক্লাস: শিক্ষামন্ত্রী সু চির আরও ছয় বছরের কারাদণ্ড রাজধানীতে ক্রেনের গার্ডার পড়ে প্রাইভেটকারের ৪ যাত্রী নিহত চকবাজারে আগুন: ৬ মরদেহ উদ্ধার অস্বাভাবিক তেলের মূল্যবৃদ্ধির ফলে দেশ মহাসংকটে পড়বে: ইসলামী আন্দোলন বাংলাদেশ সংকটে নেই, বিশ্ব সংকটে আছে: নৌ-প্রতিমন্ত্রী আমার রক্তের ভেতরে আওয়ামী লীগ: সোহেল তাজ চকবাজারের আগুন নিয়ন্ত্রণে ডিম্বানু-শুক্রাণু ছাড়াই তৈরি হলো পৃথিবীর প্রথম ভ্রূণ জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে যেতে চাই: তাপস সুদানে ভয়াবহ বন্যায় নিহত ৫২ প্রবাসীর স্ত্রীকে অচেতন করে ভিডিও ধারণ, গ্রেফতার ২

বিশ্বসুন্দরী হারনাজের মুকুটের দাম কত

  • শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

৭৯টি দেশের প্রতিযোগীদের পরাজিত করে ছিনিয়ে এনেছেন বিশ্বসুন্দরীর এ মুকুট। এক কেজি ওজনের এ মুকুটটিতে বসানো রয়েছে ১ হাজার ৭২৫টি হীরা।

মিস ইউনিভার্সের ৭০তম আসরের মুকুট উঠেছে ভারতের ২১ বছর বয়সী তরুণী হারনাজ সান্ধুর মাথায়। আর এর মধ্য দিয়েই ২১ বছর পর বিশ্বসুন্দরীর মুকুট এসেছে ভারতের মাটিতে।

এর আগে দুবার মিস ইউনিভার্স পেয়েছে ভারত। ২০০০ সালে লারা দত্তের আগে ১৯৯৪ সালে এই মুকুট পরেন সুস্মিতা সেন। এবার তাদের সঙ্গে নাম বসালেন পাঞ্জাবের মেয়ে হারনাজ।

 

বিশ্বসুন্দরী হারনাজের মুকুটের দাম কত
মিস ইউনিভার্সের মুকুটজয়ী পাঞ্জাবের মেয়ে হারনাজ সান্ধু। ছবি: সংগৃহীত

 

৭৯টি দেশের প্রতিযোগীদের পরাজিত করে ছিনিয়ে এনেছেন বিশ্বসুন্দরীর এ মুকুট। হারনাজের এ মুকুটের মূল্য ৫ মিলিয়ন ডলার অর্থাৎ প্রায় ৪৩ কোটি টাকা।

এক কেজি ওজনের এ মুকুটটিতে বসানো রয়েছে ১ হাজার ৭২৫টি হীরা।

 

বিশ্বসুন্দরী হারনাজের মুকুটের দাম কত
২১ বছর বয়সে মিস ইউনিভার্সের মুকুট জয় করেছেন হারনাজ। ছবি: সংগৃহীত

 

ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এর আগে কোনো বিশ্বসুন্দরীর মাথায় এত মূল্যের মুকুট ওঠেনি।

ইসরায়েলের ইলাত শহরে বসেছিল ২০২১ মিস ইউনিভার্সের ফাইনাল আসর। প্রতিযোগিতায় প্যারাগুয়ে ও সাউথ আফ্রিকার দুই তরুণীকে পেছনে ফেলে হারনাজ জয় করেন বিশ্বসুন্দরীর মুকুট।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved