শিরোনাম :
নাইজেরিয়ায় মসজিদে বন্দুক হামলা, ইমামসহ নিহত ১২ সূচকের সাথে লেনদেনও তলানিতে তৃতীয় শ্রেণি থেকে কোডিং শেখানো হবে: শিক্ষামন্ত্রী দেশের মর্যাদা বাড়াতে জাতীয় ঐক্যের প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী বিশেষ অভিযানে রাজধানীতে গ্রেপ্তার শতাধিক : ডিএমপি দেশে ডেঙ্গুতে তিনজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১০ ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে অগ্ন্যুৎপাত সন্ত্রাস-জঙ্গিবাদ ছাড়া কিছুই দিতে পারেনি বিএনপি : প্রধানমন্ত্রী বাংলাদেশকে বাঁচাতে আওয়ামী লীগকে বাঁচাতে হবে : কাদের বাংলাদেশিদের জন্য ওমরা পালনের নতুন নিয়ম সরকার নিজেরাই জঙ্গিবাদ করছে : মির্জা ফখরুল ১২ কেজি এলপিজির দাম বেড়ে ১২৯৭ টাকা পতন ঠেকাতে ক্ষমতাসীনরা জ্ঞানশূন্য হয়ে পড়েছে : রিজভী সংকটেও তৈরি পোশাকসহ রপ্তানি আয়ে সুবাতাস ইসলামী ব্যাংকে ‘ভয়ংকর নভেম্বর’ : অনুসন্ধানের নির্দেশ

বিশ্বজুড়ে করোনায় প্রাণহানি ও সংক্রমণ বেড়েছে

  • বুধবার, ৫ অক্টোবর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ২৮৯ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ২ লাখ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৩ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় চার শ’ জন।

বুধবার (৫ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৪১ লাখ ৫ হাজার ৩৩২ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৫২ হাজার ৯২৬ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৭৮ জনের এবং শনাক্ত হয়েছে ২০ হাজার ৬৫২ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৯ হাজার ৩৬ জন এবং মৃত ১১০ জন। ইতালিতে আক্রান্ত ৫৮ হাজার ৮৮৫ জন এবং মৃত্যু ৬০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৪৯ হাজার ৫৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের। জাপানে মৃত ৬৫ জন এবং আক্রান্ত ৩৯ হাজার ৭২৩ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মৃত ৭৪ জন এবং আক্রান্ত ৮৯ হাজার ১৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৬৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১০৭ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৩৪৭ জন এবং ৩৬ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৪২৩ জন এবং মৃত্যু হয়েছে ১৯ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved