শিরোনাম :
ডলারের দাম বাড়ার প্রভাব প্রবাসী আয়ে খাদ্য বিপর্যয় আসছে ৪৪তম বিসিএসের প্রিলি পরীক্ষা ২৭ মে কম ক্ষতিগ্রস্ত মুদ্রার তালিকায় বিশ্বে দ্বিতীয় টাকা দেশে করোনায় মৃত্যুহীন দিনে নতুন শনাক্ত ২৯ মাঙ্কিপক্স: বিমানবন্দরগুলোতে সতর্কতা জারি আগামী কান উৎসবে বাংলাদেশের স্টল : তথ্যমন্ত্রী ১৬ দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ সৌদি আরবের আজও বড় ধস পুঁজিবাজারে হাজী সেলিমকে কারাগারে পাঠানোর আদেশ মুক্ত গণমাধ্যম ছাড়া রাষ্ট্র দাঁড়াতে পারে না: ফখরুল পদ্মা সেতুর কথা শুনলে বিএনপি নেতাদের মুখ কালো হয়: কাদের দেশে নারী অধিকার প্রতিষ্ঠায় সামনের সারিতে খালেদা জিয়া : রিজভী এই সরকার নির্বাচনের ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে: দুদু ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বাজেট প্রস্তাব অর্থনীতি সমিতির

বিশ্বজুড়ে একদিনে করোনা আক্রান্ত ১২ লাখ, মৃত্যু সাড়ে ৬ হাজার

  • বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন ৬ হাজার ৫২৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় ২ হাজার। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৩০ হাজার ৩১৪ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৮ হাজার ৮১০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত বেড়েছে ৫ লক্ষাধিক। এতে আক্রান্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ২৮ কোটি ৩১ লাখ ৫৯ হাজার ২৮১ জনে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি যুক্তরাষ্ট্রে। এই সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯ হাজার ৭৭০ জন এবং মারা গেছেন ১ হাজার ৭৯৯ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত ৫ কোটি ৪১ লাখ ৪৫ হাজার ৩৭৫ জন আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৪১ হাজার ৯৮৪ জন মারা গেছেন।

অন্যদিকে, দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ৯৩৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৯২২ জন। এছাড়া এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৪ লাখ ২৭ হাজার ৪৫২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৬ হাজার ৯০ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৯ হাজার ৪৭১ জন এবং মারা গেছেন ১৮ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ২৩ লাখ ৩৮ হাজার ৬৭৬ জন আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৮ হাজার ২১ জন মারা গেছেন।

এ ছাড়া, জার্মানিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৯৭৮ জন এবং মারা গেছেন ৪৪৮ জন। দেশটিতে এ পর্যন্ত ৭০ লাখ ৫৯ হাজার ৩৪৬ জন আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ১১ হাজার ৭৫২ জন মারা গেছেন। একই সময়ে ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৯ হাজার ৮০৭ জন এবং মারা গেছেন ২৯০ জন।

ব্রাজিল করোনায় আক্রান্তে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ১৪৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৪৩০ জন। অপরদিকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ৫৪ হাজার ৭০৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ৭২৩ জনের।

এদিকে, করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে ভারত। তবে মৃতের সংখ্যায় দেশটির অবস্থান তৃতীয়। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৮ লাখ ৮ হাজার ৬৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৮০ হাজার ৩২০ জন।

এ ছাড়া, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৪০ জন, তুরস্কে ১৮৪ জন, পোল্যান্ডে ৫৪৯ জন, ইতালিতে ১৭৫ জন এবং ভিয়েতনামে ২১৪ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৪২ জন। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৯৮ হাজার ৮১৯ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved