শিরোনাম :
জুলাই পর্যন্ত নির্যাতনের শিকার ১১৯ সাংবাদিক, টিআইবির উদ্বেগ গরিব মানুষের দুঃসময় কেটে যাবে : অর্থমন্ত্রী বাংলাদেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ১৯৮ খোলাবাজারে ডলারের দাম ১১৯ টাকা ছাড়াল সংকট সাময়িক, মোকাবেলায় ঐকবদ্ধ্য থাকার আহবান স্থানীয় সরকার মন্ত্রীর বিমানবন্দরের সবাইকে ‘ভালো ব্যবহারের কোর্স’ করানোর সিদ্ধান্ত থালা-বা‌টি নি‌য়ে গরীব-মধ্যবিত্তদের মানববন্ধন নারী সহকর্মীকে আপত্তিকর মেসেজ, রসিক কর্মকর্তা সাময়িক বরখাস্ত বিপিসির লাভ-লোকসানের হিসাব জানতে চায় জনগণ : সিপিডি ইউক্রেন যুদ্ধের জন্যই তেলের দাম বেড়েছে : স্বাস্থ্যমন্ত্রী গদি টিকিয়ে রাখতে সরকার অর্থনীতির সংকট নিয়ে লুকোচুরি খেলছে: রিজভী বিএনপিরই রাজনীতি থেকে বিদায়ের সময় এসেছে: কাদের বাংলাদেশের বিশেষ কোনো দলকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র ‘সুইস ব্যাংকে কারও বিষয়ে সুনির্দিষ্ট তথ্য চায়নি বাংলাদেশ’ সূচক পতনে লেনদেন চলছে

বিশ্বজুড়ে একদিনে আক্রান্ত ২৫ লাখ, মৃত্যু ৭ হাজার

  • বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু আরও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন রোগীও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১০৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় ৮০০। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৮১ হাজার ৫৮৭ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৭৭ হাজার ২৫৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত বেড়েছে সাড়ে ৩ লক্ষাধিক। এতে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ কোটি ৮০ লাখ ৬৭ হাজার ২২৭ জনে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি যুক্তরাষ্ট্রে। এই সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৫১ হাজার ২৩৪ জন এবং মারা গেছেন ১ হাজার ৭৫৯ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত ৫ কোটি ৮৭ লাখ ৫১ হাজার ৭৫৯ জন আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৫৩ হাজার ৫৪৯ জন মারা গেছেন।

অন্যদিকে, দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ৮২৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৭৭২ জন। এ ছাড়া, এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৫ লাখ ৮৫ হাজার ৯৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ১৩ হাজার ১৫ জনের।

এ ছাড়া, গত এক দিনে যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৪ হাজার ৭৪৭ জন এবং মারা গেছেন ৩৪৩ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৩৮ লাখ ৩৫ হাজার ৩৩৪ জন আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৯ হাজার ২৮৪ জন মারা গেছেন। একই সময়ে ইতালিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১০৯ জন এবং মারা গেছেন ১৮৩ জন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনা সংক্রমণ ব্যাপকভাবে বেড়েছে। এই সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ২৫২ জন এবং মারা গেছেন ২৪৬ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৯ লাখ ২১ হাজার ৭৫৭ জন আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ২৪ হাজার ৮০৯ জন মারা গেছেন। একই সময়ে স্পেনে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৭ হাজার ১৮০ জন এবং মারা গেছেন ১৪৮ জন।

এ ছাড়া, জার্মানিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ১৯১ জন এবং মারা গেছেন ৪৩১ জন। দেশটিতে এ পর্যন্ত ৭৩ লাখ ৪২ হাজার ২১৬ জন আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ১৩ হাজার ৯০২ জন মারা গেছেন। একই সময়ে ইউক্রেনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫৭১ জন এবং মারা গেছেন ২৭৩ জন।

ব্রাজিল করোনায় আক্রান্তে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ১৩৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ২৬৭ জন। অপরদিকে, এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৩ লাখ ৫১ হাজার ১০৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৯ হাজার ৫৫৯ জনের।

এদিকে, করোনায় আক্রান্তে দ্বিতীয় অবস্থানে ভারত। তবে মৃতের সংখ্যায় দেশটির অবস্থান তৃতীয়। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৫১ লাখ ৫ হাজার ৫৮০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৮২ হাজার ৬১১ জন।

এ ছাড়া, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৪৩ জন, পোল্যান্ডে ৬৩২ জন, দক্ষিণ আফ্রিকায় ১১০ জন, হাঙ্গেরিতে ৮২ জন এবং ভিয়েতনামে ২৩০ জন মারা গেছেন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ১৩০ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৯৯ হাজার ৭১১ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved