শিরোনাম :
ভারতে বিচার শেষে পি কে হালদারকে পাওয়া যেতে পারে: পররাষ্ট্রমন্ত্রী ইন্দোনেশিয়ায় পামের দাম ‘অর্ধেক’, মাথায় হাত চাষিদের ইভ্যালির এমডিসহ তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি জঙ্গি ইস্যু সরকারের নতুন খেলা : আ স ম রব বাংলাদেশ শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই: বিশ্বব্যাংক নেত্রকোনায় ফসলরক্ষা বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে জমির ফসল আকস্মিক ভাঙ্গনে মুছে যেতে বসেছে গোবিন্দগঞ্জের গ্রামটি বেসরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণেও লাগাম, পরিপত্র জারি বিএনপির মুখে অর্থ পাচার নিয়ে কথা মানায় না : তথ্যমন্ত্রী সাংহাইয়ে ব্যবসা প্রতিষ্ঠান খুলছে আজ পি কে হালদারকে অর্থপাচারে সহায়তা করেছে সরকার : মোশাররফ ঈদে ওয়ালটনের ২০ লাখ টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক ও কোটি কোটি টাকার ফ্রি পণ্য ভারতের গম রপ্তানি বন্ধে বাংলাদেশে প্রভাব পড়বে ‘শক্তিশালী সেনাবাহিনী’ গড়ার লক্ষ্য নিয়ে এগোচ্ছে আফগানিস্তান পতন ধারায় লেনদেন চলছে

বিশ্বজুড়ে আরো পাঁচ হাজার মৃত্যু, সংক্রমণ ছাড়াল ৩৩ কোটি

  • মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরো ৪ হাজার ৯৩২ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৯ লাখ ২৯ হাজার ১২২ জন। এর আগে গতকাল সোমবার, ১৭ জানুয়ারি ৩ হাজার ৯৮৩ জনের মৃত্যু এবং রোগী শনাক্ত হয়েছিল ১৯ লাখ ৩১ হাজার ১৮৪ জন।

মঙ্গলবার, ১৮ জানুয়ারি সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য থেকে দেখা যায়, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৩ কোটি ১১ লাখ ২৭ হাজার ১০৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৫ লাখ ৬৩ হাজার ১০৭ জনের।

দিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৯ হাজার ৫৫৮ জন এবং মারা গেছেন ৪২৪ জন। রাশিয়ায় মৃত্যু ৬৭০ জন, আক্রান্ত ৩০ হাজার ৭২৬ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ৮৪ হাজার ৪২৯ জন, মৃত্যু ৮৫ জন। ইতালিতে আক্রান্ত ৮৩ হাজার ৪০৩ জন এবং মৃত্যু ২৮৭ জন। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ২ হাজার ১৪৪ জন এবং মৃত্যু ২৯৬ জন। কলম্বিয়ায় আক্রান্ত ২৪ হাজার ২৭২ জন এবং মৃত্যু ১৩৪ জন। জার্মানিতে আক্রান্ত ৫৩ হাজার ৯১৬ জন এবং মৃত্যু ১৪৩ জন। ইউক্রেনে আক্রান্ত ৫ হাজার ৭২ জন এবং মৃত্যু ৭৮ জন। ব্রাজিলে মৃত্যু ১৬২ জন এবং আক্রান্ত ৭৬ হাজার ৩৪৫ জন।

এছাড়া তুরস্কে ১৬২ জন, হাঙ্গেরি ২৭০, দক্ষিণ আফ্রিকায় ৮৭ জন, গ্রিসে ১০৩, কানাডায় ১৪৯ জন, মেক্সিকোতে ৭৬ জন এবং আর্জেন্টিনায় ১৯১ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি সংস্থাটি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved