শিরোনাম :
ইতিহাস গড়ে প্রোটিয়াদের হারাল বাংলাদেশ চাঁদাবাজ ও মাস্তানদের গ্রেপ্তারে ইসির নির্দেশ একদিনে ১৭ হাজার কোটি টাকা ধার দিলো বাংলাদেশ ব্যাংক বিএনপির অফিসে তালা ঝুলিয়ে সরকার নির্বাচনের নামে তামাশার উৎসব করছে: ডা. ইরান ২৪ ঘণ্টায় ৭ শতাধিক ফিলিস্তিনি নিহত প্রশাসনে রদবদল ইসির নজিরবিহীন হাস্যরসোদ্দীপক নাটিকা: রিজভী যুবদলের মিছিলে বোমা নিক্ষেপের অভিযোগ ৩৭ দিনে সারাদেশে ২৩৮টি যানবাহনে আগুন বছর শেষে প্রবাসী আয়ের প্রবাহ বেড়েছে সূচক বাড়লেও কমেছে লেনদেন অবরোধ সফলে সেগুনবাগিচায় যুবদলের বিক্ষোভ ইসরায়েলি হামলায় ফিলিস্তিনের প্রখ্যাত বিজ্ঞানী নিহত বিএনপি না এলেও নির্বাচন একতরফা নয়, লড়াই হবে ২৯ দলের: কাদের স্টেশন ছেড়ে গন্তব্যে পৌছাতে পারবে না নির্বাচনী ট্রেন : ১২ দলীয় জোট ‘১০ ডিসেম্বর সমাবেশ করতে আ.লীগকে ইসির অনুমতি নিতে হবে’

বিশ্বজুড়ে মিথ্যা ছড়াচ্ছে টুইটার : বাইডেন

  • শনিবার, ৫ নভেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মন্তব্য করেছেন, ইলন মাস্ক এমন সামজিক যোগাযোগ প্ল্যাটফর্ম কিনেছেন, যা পুরো দুনিয়ায় মিথ্যা ছড়াচ্ছে। যুক্তরাষ্ট্রের শিকাগোতে ডেমোক্র্যাটের তহবিল সংগ্রহের অনুষ্ঠানে এ কথা বলেন প্রেসিডেন্ট।

গত সপ্তাহে চুয়াল্লিশ বিলিয়ন ডলারের চুক্তিতে কোম্পানিটি কিনে নেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। ইতোমধ্যে তার টুইটারের প্রধান নির্বাহী হওয়া নিশ্চিত হয়েছে। এ ছাড়া টুইটার বোর্ডের ৯ সদস্য প্রতিষ্ঠানটি ছেড়ে গেছেন।

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে কর্মী ছাঁটাইয়ের বিষয়ে শুক্রবার সংস্থাটিতে কর্মরতদের অবহিত করার কথা ছিল। তবে শুক্রবারই অনেক কর্মী অভিযোগ করেছেন, তারা নিজের অফিশিয়াল ইমেইলে প্রবেশ করতে পারছেন না। আর ছাঁটাইকে কেন্দ্র করে সবগুলো কার্যালয় সাময়িকভাবে বন্ধ রাখার ঘোষণা দিয়েছে টুইটার।

ইলন মাস্ক টুইটারকে ‘মতপ্রকাশের স্বাধীনতার স্বর্গ’ গড়ে তোলার যে ঘোষণা দিয়েছেন, তা ইঙ্গিত করে বাইডেন বলেন, আমাদের বাচ্চারা ঝুঁকিতে রয়েছে। তারা যে (টুইটারের মতপ্রকাশের স্বাধীনতার) ব্যাপারটি বুঝবে তা আমরা কীভাবে আশা করব? আমরা সবাই এতে শঙ্কিত; কারণ আমেরিকায় এখন আর কোনো সম্পাদক নেই…কোনো সম্পাদক নেই।

এরপর হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে শুক্রবার সাংবাদিকদের বলেন, বাইডেন ঘৃণাত্মক বক্তব্য এবং ভুল তথ্য কমাতে পদক্ষেপ নেওয়ার জন্য সামাজিক প্ল্যাটফর্মগুলোর গুরুত্বের বিষয়ে স্পষ্টবাদী।

ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পরই বড় ধরনের পরিবর্তন আনার ইঙ্গিত দেন তিনি।
খবর রয়টার্স

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved