শিরোনাম :
হামলার আগে সতর্ক করেছিল ইরান, অস্বীকার যুক্তরাষ্ট্রের লক্ষ্মীপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামীর অবস্থা সংকটাপন্ন বিশ্বে দূষিত শহরের তালিকায় দ্বিতীয় ঢাকা ভারী বর্ষণের জেরে আফগানিস্তানে আকস্মিক বন্যা, নিহত অন্তত ৩৩ গাজীপুরে ‘জমে থাকা গ্যাস’ বিস্ফোরণে শিক্ষার্থীসহ দগ্ধ ২ দু’দিন ঝোড়ো হাওয়াসহ বজ্র ও শিলাবৃষ্টির পূর্বাভাস মধ্যপ্রাচ্যকে এখনই ‘খাদের কিনার’ থেকে ফেরাতে হবে: জাতিসংঘ মহাসচিব ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ১৪ ফের আগ্রাসন চালালে ইসরায়েলে আরও ভয়াবহ হামলার হুঁশিয়ারি ইরানের বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেপ্তার জাহাজে আর্মড গার্ড থাকলে এমন ঘটনা ঘটত না : পররাষ্ট্রমন্ত্রী পহেলা বৈশাখ নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য দূরভিসন্ধিমূলক: রিজভী নোয়াখালীর দুই নাবিকের মুক্তিতে স্বস্তি পরিবারের মাঝে কাল থেকে খুলছে ব্যাংক-বিমা-অফিস-আদালত সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে প্রাণ গেল ৩ শ্রমিকের

বিমানবন্দরে বোমা বিস্ফোরণে শিশুসহ নিহত ১৩

  • বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : সন্ত্রাসী হামলার সতর্কতা জারির কয়েক ঘণ্টার মধ্যেই কাবুল বিমানবন্দরে আত্মঘাতী বোমা বিস্ফোরণ হয়েছে। এতে শিশুসহ অন্তত ১৩ জন নিহত হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় কাবুল বিমানবন্দরের বাইরে বিস্ফোরণ হয়েছে। একে আত্মঘাতী বোমা বিস্ফোরণ বলে বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে মার্কিন এক কর্মকর্তা। তবে এ ঘটনায় কোন দেশের নাগরিক নিহত হয়েছেন এ বিষয়ে এখনও কিছু জানা যায়নি। সেখানে গোলাগুলি হয়েছে বলেও খবর পাওয়া গেছে। এর একটু আগে ইতালির একটি সামরিক বিমান লক্ষ্য করে গুলি ছোঁড়া হলেও, হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে হামলার আশঙ্কায় বিমানবন্দরের বাইরে অবস্থানকারীদের দ্রুত সরে যেতে বলে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ। সন্ত্রাসী হামলার সতর্কতা জারি করে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া। এরই মধ্যে কানাডা, বেলজিয়াম, ডেনমার্ক তাদের শেষ ফ্লাইটে যাত্রীদের সরিয়ে নিয়েছে।

এদিকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন জানিয়েছেন, ৩১শে আগস্টের পরও মার্কিন নাগরিক ও তাদের সহায়তাকারী আফগানদের উদ্ধারে সুযোগ দিতে রাজি হয়েছে তালেবান।

এদিকে, আফগানিস্তানের নিউজ চ্যানেল টোলো নিউজ জানিয়েছে তাদের রিপোর্টার জিয়ার ইয়াদ ও ক্যামেরাম্যানকে মারধর করেছে তালেবান। তাদের মোবাইল ফোন ও ইলেক্ট্রনিক যন্ত্রপাতিও নিয়েছে তারা।

আফগানিস্তানে তালেবানের শাসনকালে সংগীতের অনুমোদন থাকবে না বলে মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমসকে এক সাক্ষাৎকারে জানিয়েছেন তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved