শিরোনাম :
রৌমারীতে মাসহ ৫ মাসের সন্তানকে গলা কেটে হত্যা সিভিল কেস ‘বেগুন ক্ষেতের মতো’, এটা পরিবর্তন করতে হবে বিএনপির সাংগঠনিক সম্পাদক হলেন আব্দুস সালাম কালবৈশাখী ঝড় কেড়ে নিল ৫ প্রাণ, ক্ষয়ক্ষতি ব্যাপক আরও বাড়ল সোনার দাম ফিনল্যান্ডে বিদ্যুতের পর এবার গ্যাস সরবরাহ বন্ধ করলো রাশিয়া সংকটে বিপর্যস্ত শ্রীলঙ্কায় জরুরি অবস্থা প্রত্যাহার ইপিবি প্রতিনিধিদলের ওয়ালটন হেডকোয়ার্টার পরিদর্শন, পণ্য রপ্তানিতে সহায়তার আশ্বাস খাদ্য সুরক্ষায় আন্তর্জাতিক সহযোগিতা বাড়াতে বাংলাদেশ প্রস্তুত: পররাষ্ট্র প্রতিমন্ত্রী সরকার বিএনপিকে আর টোপে ফেলতে পারবে না : মোশাররফ গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি দেশে অরাজকতা হতে পারে: এফবিসিসিআই জুনে পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের কর্তৃত্ববাদী সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন নিয়ে আশংকা আছে : জি এম কাদের ৬০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি সরকারি কর্মচারীদের ঢাকা-চট্টগ্রামের সঙ্গে খাগড়াছড়ির যোগাযোগ বন্ধ

বিএনপির উপদেষ্টা কাউন্সিলে পদ হারালেন তৈমূর

  • সোমবার, ৩ জানুয়ারী, ২০২২

ঢাকা: জেলা বিএনপির আহ্বায়ক হলেও এবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন তৈমূর আলম খন্দকার। ছবি: নিউজবাংলা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়। এতে বলা হয়, ‘নির্দেশিত হয়ে জানাচ্ছি, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ থেকে আপনাকে প্রত্যাহার করা হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকারকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল থেকে বহিষ্কার করেছে দলটি। তবে কেন তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে, তা জানানো হয়নি।

সোমবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়। এতে বলা হয়, ‘নির্দেশিত হয়ে জানাচ্ছি, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ থেকে আপনাকে প্রত্যাহার করা হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এবারের নির্বাচনে বিএনপি আগেই জানিয়ে দেয়, এই সরকার ও নির্বাচন কমিশনের অধীনে অনেক নির্বাচনের মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে অংশগ্রহণ করবে না তারা।

এর পরও স্বতন্ত্র হিসেবে মনোনয়ন সংগ্রহ করেন তৈমূর, সাখাওয়াতসহ বিএনপির পাঁচ নেতা। পরে তৈমূর ছাড়া বিএনপি নেতাদের সবাই মনোনয়ন প্রত্যাহার করেন।

মনোনয়ন দাখিলের শেষ দিন দলীয় নির্দেশে নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করেন সাখাওয়াত। এতে আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভীর প্রধান প্রতিদ্বন্দ্বীতে পরিণত হয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক ও চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর।

এর আগে ২০১১ সালে বিএনপির ব্যানারে সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে লড়েছিলেন বিএনপির এই বর্ষীয়ান নেতা। ওইবার ভোটের আগের দিন সরে দাঁড়ান তিনি।

স্বতন্ত্র প্রার্থী হওয়ায় এবার জয়ের ব্যাপারে বেশি আত্মবিশ্বাসী তৈমূর। তার ভাষায়, এবার স্বতন্ত্র মৌসুম চলছে।

নিউজবাংলাকে একান্ত সাক্ষাৎকারে তৈমূর বলেন, ‘প্রথমবার আমি একটা দলের নিয়ন্ত্রণে ছিলাম। দল নির্দেশ করেছিল, তাই আমি বসে গিয়েছিলাম। কারণ আমি সুবিধা নেয়া নেতা না, আমি বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়ে দলটা করি। দল আমার রক্তের সঙ্গে মিশে গেছে।

‘২০১৬ সালে দল বলেছিল, কিন্তু আমি প্রার্থী হইনি। তবে এবার তো এখানে দলীয় কোনো সিদ্ধান্ত নেই, এবার জনগণের সিদ্ধান্ত। প্রতিটি জিনিসের মৌসুম থাকে, এবার হলো স্বতন্ত্রের মৌসুম।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved