শিরোনাম :
‘শেখ হাসিনা জনকল্যাণমুখী নেতা, পদ্মাসেতু তার জ্বলন্ত দৃষ্টান্ত’ বিএনপির টার্গেট ঢাকা ঝগড়া থামাতে এসে প্রাণ গেলো যুবকের ইউক্রেনের লুহানস্কে রাশিয়ার হামলা, নিহত ১৩ চৌগাছা সীমান্তে সাড়ে ১৪ কেজি সোনা জব্দ রাজধানীর যেসব এলাকায় শনিবার গ্যাস থাকবে না দেশে আরও ৫০ জনের করোনা শনাক্ত বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিলে লাগাতার হরতাল : ডাঃ ইরান সিরাজগঞ্জে ট্রেনে কাটা পড়ে শিশুসহ নিহত ২ ডেল্টা লাইফের শেয়ার কারসাজিতে হিরো ও তার পরিবার! বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শিগগির: সিইসি ‘তুই শিবির করিস’ বলে কলেজশিক্ষককে চড়-থাপ্পড় মারেন এমপি কাদেরের কোনো কথাই আমরা গুরুত্ব দেই না: ফখরুল রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ৯২ দেশের ক্ষতি করে খাদ্যপণ্য রপ্তানি করবে না রাশিয়া

বিএনপিকে রাষ্ট্রপতির সংলাপে সাড়া দেয়ার আহ্বান

  • মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

ঢাকা: বিএনপিকে মিথ্যাচার বন্ধ করে নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সংলাপে সাড়া দেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। মঙ্গলবার (২১ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে বাংলার মুখ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলে।

হানিফ বলেন, আমরা অনুরোধ করবো এই ধরনের মিথ্যাচার বিভ্রান্তি বন্ধ করে আপনারা মহামান্য রাষ্ট্রপতির আহবানে সাড়া দিন, আপনাদের মতামত সেখানে পেশ করুন। আপনাদের যদি ভালো পরামর্শ থাকে অবশ্যই সেটা মহামান্য রাষ্ট্রপতি বিবেচনা করতে পারেন। সে পরামর্শ আপনারা দিন।

আওয়ামীলীগের এই নেতা বলেন, বর্তমান আমাদের মহামান্য রাষ্ট্রপতি এই নির্বাচন কমিশন গঠনের জন্য আমাদের দেশে যে গণতান্ত্রিক পদ্ধতি, যেটা সবচেয়ে উত্তম পদ্ধতি সেইটা অনুসরণ করে আমাদের সব রাজনৈতিক দলের সাথে বৈঠক করছেন। তাদের মতামতে সার্চকমিটি গঠন করে, এবং তাদের দেয়া নাম যাচাই বাচাই করে আমাদের সেই নির্বাচন কমিটি গঠন করা হবে। এইটাই হলো গনতান্ত্রিক, সবচেয়ে উত্তম পন্থা। সেইটাকে নিয়েও বিএনপি আজকে সমালোচনা করছে।

বিএনপি কেন ক্ষমতায় থাকাকালীন নির্বাচন কমিশন গঠন করেনি কেন জানতে চেয়ে হানিফ বলেন, তারা বলছে নির্বাচনে এই সরকারের অধীনে যাবে না। এইটা প্রশাসনের নাটক। এরকম নানা অভিযোগ করে জনগনকে বিভ্রান্ত করতে চাচ্ছে। আমরা প্রশ্ন রাখতে চাই আপনারা রাষ্ট্র ক্ষমতায় ছিলেন আপনারা নির্বাচন কমিশন গঠন করেনি কেন? এখন কেন আপনার দাবি করতেছেন।

আর নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রে আপনারা যে কলঙ্ক তৈরি করে দিয়ে গেছিলেন, সে কলঙ্ক তো এখনো জাতির মনে আছে। ১ কোটি ৩০ লক্ষ ভুয়া ভোটার বানিয়ে ভোটার লিস্ট করেছিলেন। আপনারা এই ধরনের মিথ্যা অপকর্ম গুলো করেছিলেন। সেইটাক ঢাকার জন্য সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করে যাচ্ছেন।

তি‌নি ব‌লেন, এই সরকার ক্ষমতায় আসার পর থেকে নানা গুরুত্বপুর্ন কাজের মধ্যে সময় পার হয়েছে। তাই এই সময়ের মধ্যে নির্বাচন কমিশন গঠন সম্ভব হয়নি বলে জানিয়েছেন আওয়ামীলীগ এর এই যুগ্ন সম্পাদক। তিনি বলেন, এখন উদ্দোগ্য নেয়া হয়েছে, প্রক্রিয়া চলছে, আমরা আশা করি আগামী বছরের মধ্যে নির্বাচন আইনটি গঠন করতে পারবো।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, বাংলার মুখ এর সভাপতি সাইফুল আজম বাশার প্রমুখ।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved