শিরোনাম :
রাজধানীতে মাদকসহ ৬৬ জন গ্রেফতার যাত্রাবাড়ীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল যুবকের ভূমিকম্প : তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো বিএনপির আজকের পদযাত্রা কর্মসূচি স্থগিত বিশ্বজুড়ে আক্রান্তে শীর্ষে জাপান, মৃত্যুতে যুক্তরাষ্ট্র ব্রাহ্মণবাড়িয়া যুবদলের সভাপতি শামীম মোল্লা গ্রেপ্তার রোহিঙ্গা প্রত্যাবাসনে বেলজিয়ামের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি ভয়াবহ ভূমিকম্প : যে ছবি আর ভিডিও চোখে জল আনছে ভূমিকম্প : তুরস্কে উদ্ধারকারী দল পাঠাচ্ছে বাংলাদেশ আ.লীগের কোনো জনভিত্তি নেই : মির্জা আব্বাস ঢাকায় নতুন ব্রিটিশ হাইকমিশনার সারাহ তুরস্ক-সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে কত মরদেহ? মেডিকেলে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ‘৭ মাসে ১২ হাজার ৪৫২ মিলিয়ন ডলার রেমিট্যান্স এসেছে’ আমরা চাই একটাই ভর্তি পরীক্ষা হোক : শিক্ষামন্ত্রী

বাজারে এল গুগলের পিক্সেল ৭ সিরিজের ফোন

  • শনিবার, ৮ অক্টোবর, ২০২২

ঢাকা : ভারতের বাজারে এসেছে গুগলের নিজস্ব ফোন গুগল পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো। ফোন দুটি ভারতে বাজারে মিলবে যথাক্রমে ৫৯ হাজার ৯৯৯ রুপি এবং ৮৪ হাজার ৯৯৯ রুপিতে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

গুগলের সর্বশেষ এই ফ্ল্যাগশিপ ফোনটিতে ব্যবহার করা হয়েছে, সেকেন্ড জেনারেশন টেনসর জি–২ এসওসি (সিস্টেম অন আ চিপ) প্রসেসর। পিক্সেল ৭ ফোনে মূল ক্যামেরা হলো ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। পিক্সেল ৭ প্রো ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। দুটি ফোনেই সেলফি ক্যামেরায় দেওয়া হয়েছে ১০ দশমিক ৮ মেগাপিক্সেল লেন্স। ক্যামেরাকে ধুলো এবং পানি থেকে রক্ষা করতে ব্যবহার করা হয়েছে আইপি ৬৮ রেটিং।

গুগল পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো উভয় ফোনেই অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১৩। পিক্সেল ৭ ফোনের ডিসপ্লের দৈর্ঘ্য ৬ দশমিক ৩২ ইঞ্চি। ফুল এইচডি (২৪০০ x ১০৮০ পিক্সেল) ওএলইডি ডিসপ্লেতে থাকছে ৯০ হার্জ রিফ্রেশ রেট। ৮ জিবি র‍্যামের সঙ্গে ব্যবহার করা হয়েছে সেকেন্ড জেনারেশন টেনসর জি–২ এসওসি। এ পিক্সেল ৭ ফোনে দেওয়া হয়েছে ২৫৬ গিগাবাইট ইনবিল্ট স্টোরেজ। ডুয়াল সিমের (ন্যানো+ই–সিম) ফোনটিতে ৫জি ইন্টারনেট সংযোগেও ব্যবহার করা যাবে।

অপরদিকে, গুগলের পিক্সেল ৭ প্রো ফোনটি পিক্সেল ৭ এর চেয়ে কিছু এগিয়ে। ফোনটিতে ৬ দশমিক ৭ ইঞ্চি কোয়াড এইচডি (৩১২০ x ১৪৪০ পিক্সেলস) এলটিপিটিও ওএলইডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের রিফ্রেশ রেট ১২গ হার্জ। ১২ জিবি র‍্যামের ফোনটিতে পিক্সেল ৭ ফোনের মতোই সেকেন্ড জেনারেশন টেনসর জি–২ এসওসি প্রসেসর ব্যবহার করা হয়েছে। দেওয়া হয়েছে ২৫৬ গিগাবাইটের বিশাল ইনবিল্ট স্টোরেজ।

এ ছাড়া, আরও অন্যান্য প্রয়োজনীয় সব সেবাই রয়েছে ফোনটিতে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved