শিরোনাম :
শেষদিন অবধি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হয়ে বাঁচতে চাই : রাষ্ট্রপতি রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ৬৬ জন গ্রেফতার ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশ স্থগিত ভারতেও নজরদারি চালিয়েছে চীনের গোয়েন্দা বেলুন, দাবি যুক্তরাষ্ট্রের রাত ১০টা পর্যন্ত দোকান খোলা রাখার দাবি ব্যবসায়ীদের তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে প্রাণহানি: বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক রাশিয়ার ‘কুখ্যাত’ সেনা কমান্ডার গুলিতে নিহত স্ত্রী-সন্তানদের মরদেহের পাশে জীবিত যে প্রাণ টুইটার ডাউন: সমস্যায় কোটি ব্যবহারকারী রাজধানীতে মাদকসহ ৬৬ জন গ্রেফতার যাত্রাবাড়ীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল যুবকের ভূমিকম্প : তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো বিএনপির আজকের পদযাত্রা কর্মসূচি স্থগিত বিশ্বজুড়ে আক্রান্তে শীর্ষে জাপান, মৃত্যুতে যুক্তরাষ্ট্র ব্রাহ্মণবাড়িয়া যুবদলের সভাপতি শামীম মোল্লা গ্রেপ্তার

বর্জ্য ব্যবস্থাপনা সফলভাবে পরিচালিত হচ্ছে : মেয়র তাপস

  • বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা : আগের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে বর্জ্য ব্যবস্থাপনা সফলতার সঙ্গে পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, ডিএসসিসি এলাকায় ৯০ ভাগ বর্জ্য আগে উন্মুক্ত অবস্থায় থাকত। বর্জ্য স্থানান্তর কেন্দ্র ছিল মাত্র ৫০টি। আমরা গত দুই বছরে নতুন ৩৫টি বর্জ্য স্থানান্তর কেন্দ্র স্থাপন করেছি। আরও বেশ কয়েকটির কাজ চলমান আছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর খিলগাঁও এলাকার বালুর মাঠ সংলগ্ন অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকা শহর এখন আর ময়লার ভাগাড় নয়। আগে যেখানে ৯০ শতাংশ বর্জ্য উন্মুক্ত অবস্থায় থাকত, সেটি কমিয়ে ৩০ শতাংশ নামিয়ে এনেছি। আগে যেখানে যত্রতত্র আবর্জনা ছড়িয়ে-ছিটিয়ে থাকত, এখন আর তা হয় না।

পরে স্থানীয় কাউন্সিলরের উদ্যোগ কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেন মেয়র তাপস।

এসময় তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নের কারিগর ও বলিষ্ঠ নেতৃত্বের অধিকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন আজ। দিনটি উপলক্ষে দেশব্যাপী উৎসবমুখর পরিবেশে নানা কর্মসূচি পালন করা হচ্ছে। বাংলাদেশ আজ অনেক এগিয়ে গেছে। আমরা কামনা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই যেন আমরা উন্নত বাংলাদেশ গড়তে পারি।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান, ডিএসসিসি প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনসহ দক্ষিণ সিটির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved