শিরোনাম :
ডলারের দাম বাড়ার প্রভাব প্রবাসী আয়ে খাদ্য বিপর্যয় আসছে ৪৪তম বিসিএসের প্রিলি পরীক্ষা ২৭ মে কম ক্ষতিগ্রস্ত মুদ্রার তালিকায় বিশ্বে দ্বিতীয় টাকা দেশে করোনায় মৃত্যুহীন দিনে নতুন শনাক্ত ২৯ মাঙ্কিপক্স: বিমানবন্দরগুলোতে সতর্কতা জারি আগামী কান উৎসবে বাংলাদেশের স্টল : তথ্যমন্ত্রী ১৬ দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ সৌদি আরবের আজও বড় ধস পুঁজিবাজারে হাজী সেলিমকে কারাগারে পাঠানোর আদেশ মুক্ত গণমাধ্যম ছাড়া রাষ্ট্র দাঁড়াতে পারে না: ফখরুল পদ্মা সেতুর কথা শুনলে বিএনপি নেতাদের মুখ কালো হয়: কাদের দেশে নারী অধিকার প্রতিষ্ঠায় সামনের সারিতে খালেদা জিয়া : রিজভী এই সরকার নির্বাচনের ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে: দুদু ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বাজেট প্রস্তাব অর্থনীতি সমিতির

বঙ্গবন্ধুর মতো দক্ষ নেতা পৃথিবীতে আর আসবে না: শেখ সেলিম

  • শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, বঙ্গবন্ধুর মতো দক্ষ, সাহসী ও মানবিক নেতা এই পৃথিবীতে আর আসবে না।

শনিবার (২৫ ডিসেম্বর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যার্বতন দিবসের বিশেষ কর্মসূচি বাস্তবায়ন প্রস্তুতি সভা শেষে এসব কথা বলেন তিনি।

শেখ সেলিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে একজনই। এই পৃথিবীতে তার মত দক্ষ নেতৃত্ব ও মানবিক নেতা আর আসবে না। তিনি আল্লাহর প্রেরিত একজন মহাপুরুষ ছিলেন। পাকিস্তান বারবার বঙ্গবন্ধুকে হত্যা করার জন্য ষড়যন্ত্র করেছে কিন্তু তাকে দমিয়ে রাখতে পারেনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু তার সাহসী নেতৃত্বে সকল ষড়যন্ত্রকে নস্যাত করে দিয়েছেন। বঙ্গবন্ধু বারবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসে বাংলার মানুষের কথা বলেছেন, বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনে নিজেকে নিয়োজিত রেখেছেন। বঙ্গবন্ধুকে হত্যার উদ্দেশ্য পাকিস্তানিরা জন্য যখন কবর খোঁড়ে তখন বঙ্গবন্ধু বলেছিলেন আমাকে যদি হত্যা করো তবে আমার লাশটা আমার বাংলাদেশের মানুষের কাছে পৌঁছে দিও।

শেখ সেলিম বলেন, গতকাল ঝালকাঠি সুগন্ধা নতীতে ঢাকা থেকে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চ অগ্নিকাণ্ডের ঘটনার সকল খোঁজে খবর রাখছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। এই দুর্ঘটনায় কবলিতদের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন। যারা এই দুর্ঘটনায় আহত হয়েছে তাদের চিকিৎসার সুব্যবস্থা করার নির্দেশনা দিয়েছেন তিনি। এছাড়া যারা নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করতে নৌ পরিবহনমন্ত্রীকেও সকল কিছুর খোঁজ খবর নিতেও নির্দেশনা দিয়েছেন। নৌ পরিবহন মন্ত্রীও সকল কিছু খোঁজ খবর রাখছেন।

স্বাধীনতার সুর্বণ জয়ন্তী ও মুজিববর্ষে প্রধানমন্ত্রীর শপথ পড়ানোর অনুষ্ঠানে ভুলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, একটা মানুষ যখন তার ভুলের জন্য ক্ষমা চায় তখন আর তার কি বলার থাকে। আবু নাসের চৌধুরী আমাদের কাছে এসেছিলেন ভুলের জন্য ক্ষমা চেয়েছেন। উদ্দেশ্যপ্রণোদিতভাবে তিনি এই ভুল করেননি।

আওয়ামী লীগের এই জেষ্ঠ্য নেতা বলেন, স্বদেশপ্রত্যার্বন দিবস উপলক্ষ্যে ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনাসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থেকে শ্রদ্ধা নিবেদন করবেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর জাতীয় কমিটির আয়োজনে ১১ ও ১২ জানুয়ারি বঙ্গবন্ধু কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ১২ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত ৫ দিন মেলা হবে টুঙ্গিপাড়ায় মুজিব মেলা হবে। বাংলাদেশ শিল্প একাডেমীর আয়োজনে মেলায় দেশের ৬৪ জেলার প্রসিদ্ধ পণ্যের পসরা বসবে সেখানে।

এ-সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, ড.হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম,উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved