শিরোনাম :
রোহিঙ্গা প্রত্যাবাসনে সম্মত মিয়ানমার: ইউএনএইচসিআর বাংলাদেশের স্টার্টআপ ইকোসিস্টেম অ্যাসেসমেন্ট রিপোর্ট প্রকাশ করেছে জাতিসংঘ ঢাবিতে সংঘর্ষে ছাত্রদলের দুজনসহ আটক ৩ আমদানির লাগাম টানতে ১৩৫ পণ্যে শুল্ক হাতিরঝিলকে ‘জনগণের সম্পত্তি’ ঘোষণা ভোট দিনেই হবে: সিইসি এবার পেট্রোল-ডিজেলের দাম বাড়ল শ্রীলঙ্কায় সূচকের পতনে লেনদেন শেষ মেট্রোরেল লাইন-৪ এর নতুন রুট: ঢাকা-চট্টগ্রাম রোড হয়ে নারায়ণগঞ্জ মিয়ানমার উপকূলে নৌকাডুবে ১৭ রোহিঙ্গা নিহত সম্রাটকে কারাগারে পাঠানোর নির্দেশ ফেনসিডিল মাদক, ওষুধ নয়: আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় নাশকতা মামলায় হাইকোর্টে খালেদা জিয়ার স্থায়ী জামিন শহীদ মিনারে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ৩০ প্রথম ঘণ্টায় লেনদেন ১৬৪ কোটি টাকা

বই মেলায় আসছে বেরোবি শিক্ষার্থী আল আমিনের কাব্যগ্রন্থ ‘একমুঠো সুখ’

  • বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২

বেরোবি প্রতিনিধি: বাঙালির প্রাণের উৎসব অমর একুশে গ্রন্থমেলা-২০২২ শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি। এবারের বই মেলায় আসছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী ও তরুণ কবি আল আমিন ইসলামের প্রথম একক কাব্যগ্রন্থ ‘একমুঠো সুখ’।

“একমুঠো সুখ” কাব্যগ্রন্থের কবিতাগুলো জীবন বাস্তবতার সবচেয়ে কাছাকাছি তিক্ত সত্যগুলো উপস্থাপন করেছে। চলমান পরিস্থিতি থেকে শুরু করে মানুষের নিকটতম আবহকে সাদরে আহ্বান করে চরণে চরণে শব্দের গাঁথুনিতে স্থান পেয়েছে অজস্রনা বলা, অব্যক্ত আর্তনাদ। প্রেমের অমৃত নির্যাসের অনুসন্ধান করেছে ‘একমুঠো সুখ’ কাব্যগ্রন্থের কিছু কবিতা।

গ্রন্থ মেলায় আইডিয়া প্রকাশনের স্টলে পাওয়া যাবে তরুণ এই কবির ‘একমুঠো সুখ’ কাব্যগ্রন্থটি। এর পাশাপাশি বইটি রকমারি ডটকম ও আল আমিন ইসলামের ফেসবুক আইডিতে সরাসরি প্রি-অর্ডার করা যাবে। বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা মাত্র।

বইটির সম্পাদনা ও প্রচ্ছদ এঁকেছেন আইডিয়া প্রকাশনের স্বত্বাধিকারী কবি, লেখক ও প্রকাশক শাকিল মাসুদ। নান্দনিক প্রচ্ছদের জমাটবদ্ধ কবিতার বইটি পাঠক হৃদয়ে আলোড়ন তৈরি করবে বলে আশাবাদী প্রকাশক শাকিল মাসুদ।

তরুণ কবি আল আমিন জানান, নানন্দিকতার দিক দিয়ে কবিতা সবচেয়ে সুন্দর শিল্প মাধ্যম। প্রতিবাদের নীরব হাতিয়ার। তবে সমাজের চক্রব্যুহে সৎ মানুষ বেশি বেশি আক্রান্ত বা নিপীড়িত হলে কবিতা তার শান্ত খোলস উন্মোচন করে দীপ্ত ঝান্ডা উঁচিয়ে ধরেন।

বইটি প্রসঙ্গে তিনি জানান, এটি আমার প্রথম কাব্যগ্রন্থ। ‘একমুঠো সুখ’ কাব্যগ্রন্থটি মানুষের মন, বাস্তবতা, মনস্তত্ব, রোমান্টিকতার বিষয়গুলোকে উপজীব্য করে রচিত হয়েছে। আশা করছি কাব্যগন্থটি পাঠক মহলে ব্যাপক সাড়া ফেলবে।

জীবনযুদ্ধে হার না মানা এক সৈনিক আল আমিন ইসলাম। অভাব-অনটনের কারণে নানা বাধা-বিপত্তিকে কাটিয়ে উঠতে হয়েছে তাকে। স্কুল কলেজের গন্ডি পেড়িয়ে ভর্তি হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে। আল আমিন পড়াশোনার পাশাপাশি লেখালেখি করেন। তার গ্রামের বাড়ি রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার দক্ষিণ শিবপুর গ্রামে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved