শিরোনাম :
লিবিয়া উপকূলে নৌকাডুবি, নিহত ২২ অভিবাসী রাশিয়া-ইরান-ভারতের নতুন করিডোর, চ্যালেঞ্জ ছুড়বে পশ্চিমাদের! পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ভোটকেন্দ্র দখল ও গোপনে সিল মারার অপসংস্কৃতি টিকিয়ে রাখতেই ইভিএমে বিএনপির ভয় : তথ্যমন্ত্রী দাম কমলো স্বর্ণের মগবাজারে নিজ ফ্লাটে চিকিৎসকের অর্ধগলিত লাশ মালয়েশিয়ায় কর্মী যাওয়ার খরচ নির্ধারণ বাংলাদেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৭২৮ চীন নিয়ে যুক্তরাষ্ট্রের মিথ্যা তথ্য, বাংলাদেশকে সতর্ক করলেন লি জিমিং বন্যায় মৃত্যুর মিছিলে আরও তিনজন সহ, মোট ১১০ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩০০ কোটি টাকা বেলুচিস্তানে প্রবল বর্ষণে নিহত ২০ নির্বাচনী ব্যবস্থাকে আধুনিক করতে কাজ করছে সরকার: কাদের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই: শিক্ষামন্ত্রী সেনা-কর্তাদের সমালোচনা করলেন জেলেনস্কি

ফেসবুকে নেতার বিরুদ্ধে পোস্ট, যুবলীগ কর্মীকে মারধর

  • শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১

রাজশাহী : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নেতার বিরুদ্ধে পোস্ট দেওয়ায় রাজশাহীতে এক যুবলীগ কর্মীকে মারধর করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান চলাকালে বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকেলে নগর আওয়ামী লীগ কার্যালয়ে এই ঘটনা ঘটে।

মারধরের শিকার ওই যুবলীগ কর্মী হলেন নাসির উদ্দিন ওরফে আলী। তিনি নগরীর তালাইমারী এলাকার বাসিন্দা। তিনি নগর যুবলীগের সভাপতি রমজান আলীর অনুসারী।

তার অভিযোগ, হামলাকারীরা নগর যুবলীগের প্রস্তাবিত কমিটির যুগ্ম সম্পাদক তৌরিদ আল মাসুদ রনির সমর্থক। মারধর করে তার পরনের পাঞ্জাবি ছিঁড়ে ফেলা হয়। বাধ্য করা হয় ফেসবুক থেকে পোস্ট মুছে ফেলতে।

জানা গেছে, যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী সামনে রেখে প্রচারপত্র প্রকাশ করেন নগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুকুল শেখ ও যুবলীগ নেতা পলাশ চৌধুরী।

তাতে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, যুবলীগ প্রতিষ্ঠাতা, বর্তমান সভাপতি-সম্পাদক, জাতীয় ৪ নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান, নগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পাশাপাশি তৌরিদ আল মাসুদ রনির ছবি প্রকাশ করা হয়।

এনিয়ে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখান যুবলীগকর্মী নাসির উদ্দিন ওরফে আলী। তিনি ফেসবুক স্ট্যাটাসে লিখেন তৌরিদ আল মাসুদ রনি যুবলীগের কোনো পদের নেতা না। নিজে ফেস্টুনে রনির ছবি দিয়ে মুকুল শেখ ও পলাশ চৌধুরী ঠিক করেননি। তারা নগর যুবলীগকে অপমান করেছেন। এর জবাব চান এই যুবলীগ কর্মী। এরপর থেকেই ফুঁসছিলেন যুবলীগ নেতা তৌরিদ আল মাসুদ রনির সমর্থকরা।

বিকেলে সাড়ে ৪টার দিকে নগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে নগর যুবলীগ সভাপতি রমজান আলী ও যুবলীগ নেতা তৌরিদ আল মাসুদ রনির সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নিতে দলীয় কার্যালয়ের সামনে পৌঁছান সিটি মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। তাকে অভ্যর্থনা জানাতে গিয়ে হুড়োহুড়িতে পড়ে মেজাজ হারান যুবলীগ নেতা তৌরিদ আল মাসুদ রনি।

এ সময় রনির সমর্থকরা যুবলীগ সভাপতি রমজান আলীর সমর্থকদের ওপর চড়াও হন। বাগবিতণ্ডার একপর্যায়ে শুরু হয় ধাওয়া-পাল্টাধাওয়া। পরে শীর্ষ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পরে সবপক্ষকে নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন মেয়র।

এ বিষয়ে যুবলীগ নেতা তৌরিদ আল মাসুদ রনি বলেন, যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে সে বিষয়ে এখনো আমাদের মধ্যে আলোচনা চলছে। তবে যে বা যারা ঘটনাটি ঘটিয়েছেন তারা যুবলীগের কেউ নন।

তবে ভুল বোঝাবুঝি থেকে এই ঘটনার সূত্রপাত বলে জানিয়েছেন নগর যুবলীগের সভাপতি রমজান আলী। এ নিয়ে মেয়র একটি তদন্ত কমিটি করতে নির্দেশ দিয়েছেন। তদন্ত করে দোষীদের শাস্তির আওতায় আনা হবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved