শিরোনাম :
সিংড়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীসহ তিনজনকে অপহরণ প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ১৮৯১ মনোনয়নপত্র দাখিল নরসিংদীতে ইউপি সদস্যকে প্রকাশ্যে গুলি করে ও গলা কেটে হত্যা ঈদের পর প্রথম কার্যদিবসে শেয়ারবাজারে বড় দরপতন সদরঘাটের দুর্ঘটনায় আমরা জিরো টলারেন্স: প্রতিমন্ত্রী দেশে বিত্তশালীদের সংখ্যা বেড়েছে, যারা মূলত ‘বেনজীর’ শ্রেণীর’: রিজভী চট্টগ্রামে বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৯ ইউনিট বিএনপির জেলে থাকা ‘৬০ লাখ’ নেতাকর্মীর তালিকা চাইলেন ওবায়দুল কাদের ওমরা ভিসার মেয়াদ নিয়ে নতুন যে নির্দেশনা সৌদির সেপটিক ট্যাংকে নেমে বাড়ির মালিকসহ ২ জনের মৃত্যু হামলার আগে সতর্ক করেছিল ইরান, অস্বীকার যুক্তরাষ্ট্রের লক্ষ্মীপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামীর অবস্থা সংকটাপন্ন বিশ্বে দূষিত শহরের তালিকায় দ্বিতীয় ঢাকা ভারী বর্ষণের জেরে আফগানিস্তানে আকস্মিক বন্যা, নিহত অন্তত ৩৩ গাজীপুরে ‘জমে থাকা গ্যাস’ বিস্ফোরণে শিক্ষার্থীসহ দগ্ধ ২

ফেসবুকের পুরোনো পোস্ট ডিলিট করার উপায়

  • রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক: ফেসবুক অ্যাকাউন্টে অনেকেই মনের কথা কিংবা বর্তমানের পরিস্থিতি শেয়ার করেন। বিশেষ মুহূর্তগুলো ধরে রাখতে যেমন ছবি শেয়ার করেন। তেমনি বিভিন্ন লেখাও শেয়ার করেন বন্ধুদের সঙ্গে। তবে বছরপূর্তিতে সেই পোস্টের রিমাইন্ডার দেখলে অনেকেই বিব্রত হোন। আফসোসও করেন লেখা নিয়ে।

এক্ষেত্রে চাইলেই আপনি আপনার পুরোনো পোস্টটি হাইড কিংবা পুরোপুরি মুছে ফেলতে পারেন। অতীতে স্ট্যাটাস বা পোস্ট ডিলিটের কাজটি একবারেই করা যেতো না। তবে এখন ফেসবুকের একটি টুল দিয়েই আপনি এই কাজটি করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক পদ্ধতিটি-

প্রথমে ফেসবুক অ্যাপ চালু করুন।

আপনার অ্যাকাউন্ট লগইন করুন।

এরপর প্রোফাইলে গিয়ে ডান পাশে থাকা থ্রি ডট মেনুতে ক্লিক করতে হবে।

সেখানে Activity Log থেকে Manage Activity অপশনে যান।

নতুন পেজ আসলে Your Posts অপশনটি সিলেক্ট করুন।

যে পোস্টগুলো ডিলিট করবেন সেগুলো বেছে নিয়ে বামদিকে থাকা Trash বাটনে ক্লিক করতে হবে। যদি পোস্টগুলো সংরক্ষণ করতে চান, তাহলে Archive অপশনটিও বেছে নেওয়া যাবে।

একত্রে অনেক পোস্ট ডিলিটের কাজটি শুধু ফেসবুকের অ্যান্ড্রয়েড ও আইওএস অ্যাপ থেকেই করা যাবে। ডেক্সটপে ফেসবুক ব্যবহার করে এই পদ্ধতিতে পোস্ট ডিলিট করা যাবে না।

পুরোনো ছবি ডিলিট না করে হাইড করেও রাখতে পারেন। যে পোস্টটি হাইড করতে চান তার পাশের এলিপসিস-এ ক্লিক করে Hide from Timeline অপশন সিলেক্ট করুন। যদি শুধু আপনি দেখতে চান, Only সব অপশন ক্লিক করুন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved