শিরোনাম :
সূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে তেলবাহী জাহাজের ট্যাংকারে বিস্ফোরণ, দগ্ধ ৬ দুপুরে শ্রমিকদের দিয়ে কাজ করাবে না আমিরাত মিশর সীমান্তে গুলিতে ৩ ইসরাইলি সেনা নিহত শ্যামলীতে আগুন লাগা বহুতল ভবন থেকে মরদেহ উদ্ধার দক্ষিণ আফ্রিকায় বন্দুকধারীর গুলিতে নিহত ৭ বিশ্বজুড়ে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে হবিগঞ্জে বাসচাপায় নিহত ৩ সৌদি আরব পৌঁছেছেন ৫০০১৪ হজযাত্রী, মোট মৃত ৪ ৩০০ আসনের সীমানা নির্ধারণ করে গেজেট জাতীয় চা দিবস আজ ভারতে ট্রেন দুর্ঘটনায় ৩ বাংলাদেশি আহত তরুণ সমাবেশের মধ্যে দিয়ে সরকারের বিদায় ঘন্টা বাজবে: টুকু সরকারের পেছনে আজরাইল দাঁড়িয়ে: ফখরুল ‘আ.লীগকে কেউ ধ্বংস করতে পারেনি, পারবেও না’

ফের বাড়ছে ব্রয়লার মুরগির দাম

  • শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩

ঢাকা : কিছুটা কমার পর বাজারে ফের বাড়তে শুরু করেছে ব্রয়লার ও সোনালি মুরগির দাম। মাত্র দুই দিনের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজিপ্রতি ২০ থেকে ৩০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২২০ টাকায়। আর সোনালি মুরগির কেজি ১০ থেকে ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৩৬০ টাকায়। খুচরা ব্যবসায়ীরা বলছেন, পাইকারিতে আবারও দাম বেড়ে যাওয়ায় তারাও দাম বাড়াতে বাধ্য হচ্ছেন।

শুক্রবার (৩১ মার্চ) রাজধানীর কারওয়ান বাজারে ঘুরে এই চিত্র দেখা গেছে।

কারওয়ান বাজারের মুরগি ব্যবসায়ী আমজাদ হোসেন বলেন, দুই দিন ধরে মুরগির দাম আবারও বাড়তে শুরু করেছে। পাইকারিতে দাম বাড়ায় খুচরা বাজারেও কেজি প্রতি ব্রয়লার মুরগি ২০ থেকে ৩০ টাকা এবং সোনালি মুরগি ১০ থেকে ২০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে।

এ বিষয়ে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, মুরগির বাজার কিছুটা ওঠানামা করবেই। তবে ব্রয়লার মুরগির কেজি ২০০ থেকে ২২০ টাকার মধ্যে থাকাটা ভালো। দাম যেন আর না বাড়ে, সেটি আমরা পর্যবেক্ষণ করছি।

এর আগে, রমজান মাস শুরু হওয়ার দুই দিন আগে ব্রয়লার মুরগির দাম রেকর্ড পরিমাণ বেড়ে কেজিপ্রতি বিক্রি হয় ২৭০ টাকায়। আর সোনালি মুরগি বিক্রি হয় ৩৮০ টাকা কেজি। গত ২৩ মার্চ এক বৈঠকে এফবিসিসিআই সরকারকে মুরগি আমদানি উন্মুক্ত করে দেওয়ার পরামর্শ দিলে খামারিরা দাম কমানো শুরু করে। এতে সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজিতে ৭০ থেকে ৮০ টাকা কমে ১৯০ থেকে ২০০ টাকায় দাঁড়ায়। একই সঙ্গে সোনালি মুরগির দাম কেজিতে ৩০ থেকে ৪০ টাকা কমে ৩৪০ টাকায় নেমে আসে।

এদিকে, সপ্তাহের ব্যবধানে ডজনে ১০ টাকা বেড়ে ডিম বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৪০ টাকায়। পাশাপাশি বেড়েছে মাছের দামও। কেজিতে ২০ থেকে ৫০ টাকা পর্যন্ত দাম বেড়ে রুই মাছ বিক্রি হচ্ছে সাড়ে চার শ টাকায়। এ ছাড়া কাতল মাছ বিক্রি হচ্ছে সাড়ে তিন শ টাকা কেজি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved