শিরোনাম :
ছিনতাই চক্রের ১৬ সদস্য গ্রেপ্তার, বিপুল মোবাইল-ল্যাপটপ উদ্ধার ফের বিদ্যুৎ উৎপাদনে যাচ্ছে রামপাল চিলিতে দাবানলে পুড়ল ১৪ হাজার হেক্টর বনভূমি, অন্তত ১৩ জনের মৃত্যু এক সপ্তাহের মধ্যে ঢাকায় আসবেন দুই মার্কিন প্রতিনিধি জ্বালানির দাম আরও বৃদ্ধি চায় আইএমএফ খেলাপি ঋণ: সরকারিতে ১০, বেসরকারি ব্যাংকে ৫ শতাংশে নামানোর প্রতিশ্রুতি ইউক্রেনকে দূরপাল্লার বোমা ‘জিএলএসডিবি’ দেবে যুক্তরাষ্ট্র টেকনাফে বিজিবির অভিযানে ২ লক্ষাধিক ইয়াবা জব্দ মার্কিন আকাশে চীনা নজরদারির বেলুন ‘অগ্রহণযোগ্য’ ৪০টি দেশ বয়কট করতে পারে অলিম্পিক আজ ৯ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ‘পথ ভুলে’ যুক্তরাষ্ট্রে গেছে সেই ‘গোয়েন্দা’ বেলুন, দাবি চীনের তালিবানি শিক্ষানীতির প্রতিবাদ জানানো সেই শিক্ষককে প্রকাশ্যে মারধর বিশ্বজুড়ে আক্রান্ত প্রায় ২ লাখ, মৃত্যু ১ হাজার ৩শ’র ওপর ভাষার জন্য প্রাণ দেওয়া বিশ্বে অনন্য উদাহরণ : সেনাপ্রধান

ফুটবল ম্যাচে সংঘর্ষে নিহত ১৭৪: ক্ষমা চাইলো ইন্দোনেশিয়া সরকার

  • রবিবার, ২ অক্টোবর, ২০২২

অনলাইন ডেস্ক: ইন্দোনেশিয়ায় ঘরোয়া ফুটবল ম্যাচে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৭৪ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন ১৮০ জন। এ ঘটনায় ক্ষমা চেয়েছে ইন্দোনেশীয় সরকার। এমন ভয়াবহ ট্রাজেডি কেন ঘটলো সে বিষয়ে যথাযথ তদন্ত এবং এতে ভুক্তভোগীদের পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিয়েছে দেশটি।

ইন্দোনেশিয়ার ক্রীড়া ও যুব মন্ত্রী জয়নুদিন আমালি স্থানীয় সম্প্রচারমাধ্যম কমপাসকে বলেছেন, এ ঘটনার জন্য আমরা দুঃখিত… এটি আমাদের ফুটবলকে এমন সময়ে ‘আহত’ করেছে, যখন সমর্থকরা স্টেডিয়ামে গিয়ে ফুটবল ম্যাচ দেখতে পারেন।
তিনি বলেন, আমরা ম্যাচের আয়োজন ও সমর্থকদের উপস্থিতি পুঙ্খানুপুঙ্খভাবে মূল্যায়ন করবো। আমরা কি ম্যাচে সমর্থকদের উপস্থিতি আবারো নিষিদ্ধ করার দিকে যাবো? সেটাই আলোচনা হবে।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশে ফুটবল খেলা কেন্দ্র করে একটি স্টেডিয়ামে দর্শকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে এবং পদদলিত হয়ে অন্তত ১৭৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৮০ জন। শনিবার আরেমা এফসি এবং পার্সেবায়া সুরাবায়ার মধ্যকার খেলা চলাকালীন এ ঘটনা ঘটে। প্রিয় দল হেরে যাওয়ায় কয়েক হাজার মানুষ মাঠে অবস্থান নেন। এই সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার গ্যাস ছুড়লে সবাই হুড়োহুড়ো করে স্টেডিয়াম থেকে বের হওয়ার চেষ্টা করেন। এসময় পদদলিত হয়ে, অক্সিজেনের অভাবে অনেকে মারা যান।

সূত্র : গার্ডিয়ান

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved