শিরোনাম :
ডলারের দাম বাড়ার প্রভাব প্রবাসী আয়ে খাদ্য বিপর্যয় আসছে ৪৪তম বিসিএসের প্রিলি পরীক্ষা ২৭ মে কম ক্ষতিগ্রস্ত মুদ্রার তালিকায় বিশ্বে দ্বিতীয় টাকা দেশে করোনায় মৃত্যুহীন দিনে নতুন শনাক্ত ২৯ মাঙ্কিপক্স: বিমানবন্দরগুলোতে সতর্কতা জারি আগামী কান উৎসবে বাংলাদেশের স্টল : তথ্যমন্ত্রী ১৬ দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ সৌদি আরবের আজও বড় ধস পুঁজিবাজারে হাজী সেলিমকে কারাগারে পাঠানোর আদেশ মুক্ত গণমাধ্যম ছাড়া রাষ্ট্র দাঁড়াতে পারে না: ফখরুল পদ্মা সেতুর কথা শুনলে বিএনপি নেতাদের মুখ কালো হয়: কাদের দেশে নারী অধিকার প্রতিষ্ঠায় সামনের সারিতে খালেদা জিয়া : রিজভী এই সরকার নির্বাচনের ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে: দুদু ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বাজেট প্রস্তাব অর্থনীতি সমিতির

ফিলিস্তিনিদের এমা ওয়াটসনের সমর্থন

  • বুধবার, ৫ জানুয়ারী, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : হারমিওনি গ্রেঞ্জার চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পাওয়া ব্রিটিশ অভিনেত্রী এমা ওয়াটসন।

এদিকে জাতিসংঘে ইসরায়েলের রাষ্ট্রদূত গিলাদ ইরদান এই পোস্টের সমালোচনা করে বলেন, কল্পকাহিনি হয়তো হ্যারিপটারে কাজ করে, বাস্তবে নয়। যদি জাদুবিদ্যা দিয়ে হামাসকে পরাজিত করা যেত, আমি সেটাই করতাম।

চলচ্চিত্র জগতের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত হয়ে সব সময়ই আলোচনায় থাকেন ব্রিটিশ অভিনেত্রী এমা ওয়াটসন। তিনি নিজেকে নারীবাদী হিসেবে মনে করেন। এবার নারীবাদ নয়। তিনি আলোচনায় এলেন ফিলিস্তিনিদের সমর্থন জানিয়ে ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনিদের সমর্থনে আয়োজিত র‍্যালির ছবি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করেন এমা ওয়াটসন। ছবির ক্যাপশনে ব্রিটিশ অস্ট্রেলিয়ান অ্যাকটিভিস্ট সারা আহমেদের লেখা একটি কবিতা তিনি তুলে ধরেন। তার ক্যাপশনটি হলো-

“সংহতি মানে ধরে নেয়া নয়

আমাদের সবার লড়াই একই লড়াই

আমাদের সবার সংগ্রাম একই সংগ্রাম

আমাদের সবার ব্যথা একই ব্যথা

আমাদের সবার ভবিষ্যৎ প্রত্যাশা একই

সংহতির মানে হলো অঙ্গীকার এবং কাজ

একই সঙ্গে স্বীকৃতি

এমনকি আমাদের অনূভুতি, জীবনধারা, শরীর ও দেশ যদি এক নাও হয়।”

এই পোস্টে এখন পর্যন্ত লাইক পড়েছে ১০ লাখের ওপর ও কমেন্ট পড়েছে ৮৯ হাজার। ফিলিস্তিনিদের সমর্থনের জন্য ফিলিস্তিনিপন্থি অ্যাকটিভিস্টরা তাকে ধন্যবাদ জানাচ্ছেন। মন্তব্যে প্যালেস্টাইনের সমর্থনে বিভিন্ন হ্যাশট্যাগ দিচ্ছেন অনেকে।

তবে ছবিটি নতুন নয়। গত বছরের মে মাসে গাজায় ইসরায়েলি আগ্রাসনের মাঝেই ব্যাড অ্যাকটিভিজম কালেক্টিভ ওয়ালে প্রথমবারের মতো ছবিটি পোস্ট করা হয়।

এদিকে জাতিসংঘে ইসরায়েলের রাষ্ট্রদূত গিলাদ ইরদান এই পোস্টের সমালোচনা করে বলেন, কল্পকাহিনি হয়তো হ্যারিপটারে কাজ করে, বাস্তবে নয়। যদি জাদুবিদ্যা দিয়ে হামাসকে পরাজিত করা যেত, আমি সেটাই করতাম।

তবে হ্যারিপটার মুভি সিরিজে হারমিওনি গ্রেঞ্জার চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পাওয়া ব্রিটিশ অভিনেত্রী এমা ওয়াটসনই প্রথম কোনো তারকা নন, যিনি ফিলিস্তিনিদের সমর্থন করলেন।

এর আগে অ্যাঞ্জেলিনা জোলি, বেলা হাদিদ ও সুসান সারানডনের মতো আরও অনেক তারকা ফিলিস্তিনিদের সমর্থন করেছিলেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved