শিরোনাম :
মৃত্যুদণ্ডপ্রাপ্ত ‘আলবদর’ নেতা আমিনুল গ্রেফতার তুরস্কে রাশিয়ার জাহাজ আটক দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৪২ জন হাসপাতালে ভর্তি বাড়ল এলপি গ্যাসের দাম বাংলাদেশে করোনায় আরও ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯০২ বিদায়ী অর্থবছরে রেমিট্যান্স প্রবাহ কমলো ১৫ শতাংশ ঢাবি ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৪.৩০ হাজীরা কেন কাফনের মতো সাদা কাপড় পরেন ডব্লিউটিওতে ভারতের বিরোধিতা পাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১৯ নির্বাচনী ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি ভুলিনি : প্রধানমন্ত্রী সূচক পতনে লেনদেন চলছে বন্যায় বিভিন্ন রোগে আক্রান্ত সাড়ে ১০ হাজারের বেশী মানুষ বিদ্যুৎ সংকট : আফগানিস্তান থেকে পাকিস্তানের কয়লা আমদানি লিসিচানস্ক শহরের নিয়ন্ত্রণ দাবি দুই পক্ষই

ফতুল্লায় গ্যাসলাইনে বিস্ফোরণ, একজনের মৃত্যু

  • শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১

নারায়ণগঞ্জ: ফায়ার সার্ভিসের উপপরিচালক দিনমনি শর্মা জানান, ভবনের নিচতলায় গ্যাসের লাইন থেকে লিক হওয়া গ্যাস জমে ছিল; দরজা-জানালাও বন্ধ ছিল। বৈদ্যুতিক সুইচ অথবা চুলা জ্বালানোর সময় বিস্ফোরণ হয়ে আগুন লেগে যায়।

নারায়ণগঞ্জের ফতুল্লায় ভবনে গ্যাসলাইনের লিকেজ থেকে বিস্ফোরণে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছে আরও আটজন।

ফতুল্লার পূর্ব শিয়াচর এলাকায় শুক্রবার সকাল ৭টার দিকে পাঁচ তলা একটি ভবনের নিচতলায় এ বিস্ফোরণ হয়।

মৃত মায়া রাণী পরিবার নিয়ে ওই ভবন লাগোয়া একটি ঘরে ভাড়া থাকতেন। তিনি পোশাক কারখানার শ্রমিক।

আহত শ্রমিকরা হলেন ৩৩ বছর বয়সী মো. নাছির ও মো. হোসেন, ৪৫ বছর বয়সী জাহিদুল ইসলাম, ২০ বছর বয়সী মোছাম্মৎ ঝুমা, ২৫ বছর বয়সী মনি, ৫৫ বছর বয়সী কলোসী, ২২ বছর বয়সী রুবেল ও ৪২ বছর বয়সী হৃদয় দাস। তারা সবাই ওই বাড়িতে ভাড়া থাকতেন।

ফায়ার সার্ভিসের পরিদর্শক ফিরোজ আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।
ফতুল্লায় গ্যাসলাইনে বিস্ফোরণ, একজনের মৃত্যু

তিনি জানান, আহতদের মধ্যে ছয়জনকে নারায়ণগঞ্জের ১০০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি দুজনকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

মৃত মায়া রাণীর মেয়ে বৃষ্টি রাণী বলেন, ‘গতকাল কাজ সেরে এসে রাতে সবাই খেয়ে ঘুমিয়ে পড়ি। সকালে বিকট শব্দে ঘুম ভাঙে। উঠে দেখি ঘরের মধ্যে ইটের টুকরা, বালু আর এক পাশে আগুন লেগে গেছে। ফায়ার সার্ভিস এসে আমাদের উদ্ধার করে।’

বিস্ফোরণ হওয়া ভবনের ভাড়াটিয়া বিনয় বিশ্বাস বলেন, ‘আমি ওই বাসার নিচ তলায় থাহি। বাচ্চা, বাচ্চার মা নিয়া ঘুমায়া ছিলাম। হঠাৎ শুনি শব্দ। এরপর আর কিছু কইতে পারি না। ফায়ার সার্ভিস আইসা টাইনা বাইর করছে।

‘বাচ্চার মাথা ফাইটা গেছে। আমার আর বাচ্চার মায়ের জখম হইছে।’

ফায়ার সার্ভিসের উপপরিচালক দিনমনি শর্মা জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দেখে পাঁচ তলা ভবনের নিচতলায় আগুন লেগে আছে। ভবনের নিচতলায় গ্যাসের লাইন থেকে লিক হওয়া গ্যাস জমে ছিল; দরজা-জানালাও বন্ধ ছিল। বৈদ্যুতিক সুইচ অথবা চুলা জ্বালানোর সময় বিস্ফোরণ হয়ে আগুন লেগে যায়।

তিনি বলেন, ‘ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। বাকি তলার বাসিন্দাদের সরিয়ে নিচ্ছি। পুরো ভবন সিলগালা করার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানানো হয়েছে। জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের সমন্বয়ে আমরা এই ঘটনার তদন্ত শুরু করেছি।’

ফতুল্লা মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. ইমানুর জানান, হতাহতরা সবাই পোশাক কারখানার শ্রমিক। শুক্রবার ছুটির দিন হওয়ায় তারা সবাই ৭টা পর্যন্ত ঘুমিয়ে ছিলেন। আহত শ্রমিকদের অ্যাম্বুলেন্সে করে দ্রুত নারায়ণগঞ্জ ও ঢাকার হাসপাতালে পাঠানো হয়।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved