শিরোনাম :
ছিনতাই চক্রের ১৬ সদস্য গ্রেপ্তার, বিপুল মোবাইল-ল্যাপটপ উদ্ধার ফের বিদ্যুৎ উৎপাদনে যাচ্ছে রামপাল চিলিতে দাবানলে পুড়ল ১৪ হাজার হেক্টর বনভূমি, অন্তত ১৩ জনের মৃত্যু এক সপ্তাহের মধ্যে ঢাকায় আসবেন দুই মার্কিন প্রতিনিধি জ্বালানির দাম আরও বৃদ্ধি চায় আইএমএফ খেলাপি ঋণ: সরকারিতে ১০, বেসরকারি ব্যাংকে ৫ শতাংশে নামানোর প্রতিশ্রুতি ইউক্রেনকে দূরপাল্লার বোমা ‘জিএলএসডিবি’ দেবে যুক্তরাষ্ট্র টেকনাফে বিজিবির অভিযানে ২ লক্ষাধিক ইয়াবা জব্দ মার্কিন আকাশে চীনা নজরদারির বেলুন ‘অগ্রহণযোগ্য’ ৪০টি দেশ বয়কট করতে পারে অলিম্পিক আজ ৯ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ‘পথ ভুলে’ যুক্তরাষ্ট্রে গেছে সেই ‘গোয়েন্দা’ বেলুন, দাবি চীনের তালিবানি শিক্ষানীতির প্রতিবাদ জানানো সেই শিক্ষককে প্রকাশ্যে মারধর বিশ্বজুড়ে আক্রান্ত প্রায় ২ লাখ, মৃত্যু ১ হাজার ৩শ’র ওপর ভাষার জন্য প্রাণ দেওয়া বিশ্বে অনন্য উদাহরণ : সেনাপ্রধান

ফখরুল-রিজভী ছাড়া বিএনপিতে নেতৃত্ব দেখছেন না নাছিম

  • শনিবার, ১ অক্টোবর, ২০২২

ঢাকা: বিএনপিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভী ছাড়া আর কোনো নেতৃত্ব অবশিষ্ট নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম।

শনিবার (১ অক্টোবর) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলে বক্তব্যকালে তিনি একথা বলেন।

বাহাউউদ্দিন নাছিম বলেন, বাংলাদেশে সরাসরি পাকিস্তান বানানোর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কারণ তাদের দলের নেতৃত্ব দেওয়ার মতো অবশিষ্ট আর কেউ নেই। এখন বাকি আছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আর রিজভীরা।

তিনি বলেন, তারা বাংলাদেশকে বাংলাদেশ হিসেবে আর দেখতে চায় না। তাই বাংলাদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র বাস্তবায়নের জন্য তারা সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। এটা নতুন কিছু নয়। এটা বিএনপির চিরাচরিত পথ। তাদের জন্মই হয়েছে আমাদের মহান নেতাকে হত্যার মধ্য দিয়ে। তাদের জন্ম হয়েছে যুদ্ধাপরাধীদের হাতে হাত মিলিয়ে।

তাদের সঙ্গে দল গঠন করে। তারাই জামাত-শিবিরকে এদেশে রাজনীতি করার জন্য গোলাম আযমকে দেশে ফিরিয়ে এসেছিল। তারা সাড়ে ১১ হাজার দালালকে কারাগার থেকে এক স্বাক্ষরের মধ্যদিয়ে মুক্ত করে দিয়েছিল। এই স্বাধীনতা বিরোধীরা যখনই সুযোগ পায় তখনই বাংলাদেশকে আঘাত করে। বাংলাদেশকে ক্ষতবিক্ষত করে।

‘এই অপশক্তির লক্ষ্য হলো বাংলাদেশকে পাকিস্তান বানানোর। আর সেই কাজটি বাস্তবায়নের জন্য তারা তাদের পথ বেছে নিয়েছে,’ যোগ করেন নাছিম।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, তাদের বিরুদ্ধে আমাদেরকে ঐক্যবদ্ধ ভাবে লড়তে হবে। আমরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এই অপশক্তিকে আমাদের মোকাবেলা করতে হবে। কারণ আমরা ভুলে যেতে পারি না আমাদের হারানো বীর শহীদদের।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, তাই যে কোনো মূল্যে মানুষের জন্য, দেশের জন্য আমাদেরকে আরও বৃহত্তর স্যাক্রিফাইস করার জন্য তৈরি হতে হবে। আমরা সন্ত্রাস চাই না। তারা জনগণের উপর আঘাত হানে। এটা আমরা করতে দিতে পারব না। এটা আমরা মেনে নিব না। তাই যে কোনো মূল্যে এই অশুভ শক্তিকে আমাদের মোকাবেলা করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী।

কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ’র সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনা করেন কৃষকলীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved