শিরোনাম :
সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : যুবদল সভাপতি ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৮ জন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ১০ পোশাক রপ্তানিতে আয় ১৪ শতাংশ বেড়েছে সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী রিজার্ভ থেকে ডলার বিক্রির রেকর্ড সৌদি আরবে এক বছরে ১৪৭ জনের মৃত্যুদণ্ড আন্দোলন নস্যাৎ করতে পাল্টা কর্মসূচি দিচ্ছে আ’লীগ: ফখরুল সার-বীজের দাম বাড়ানো হবে না : কৃষিমন্ত্রী জামিনে মুক্তি পেলেন যুবদল সভাপতি টুকু আবারও দাম বাড়ল এলপিজির আবার খোলাবাজার থেকে এলএনজি কিনছে সরকার ডিএসই-সিএসইতে লেনদেন বেড়েছে এবার বেসরকারিভাবে হজে খরচ বাড়ছে দেড় লাখ টাকা ময়মনসিংহে দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কায় নিহত ২

প্রধানমন্ত্রী নি‌জে‌কে আইন ম‌নে ক‌রে: রিজভী

  • শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১

ঢাকা : প্রধানমন্ত্রী নি‌জে‌কে আইন ম‌নে ক‌রে মন্তব‌্য ক‌রে বিএন‌পির সি‌নিয়র যুগ্ন মহাস‌চিব এড রহুল ক‌বির রিজভী ব‌লে‌ছেন ,তিনি যা বলছেন তাই আইন। তি‌নি চায়‌লে যে যত বড় হোক না কেনো তাকে শাস্তি পেতে হবে। যত বড় রাজনীতিবিদ হোন না কেনো শা‌স্তি পে‌তে হ‌বে। য‌দিও সে ভা‌লো মানুষ হয় প্রধানমন্ত্রী চায়‌লে শাস্তি পে‌তে হ‌বে।

শ‌নিবার ৪ ডি‌সেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) এর উ‌দ্যো‌গে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে এক মানববন্ধনে তি‌নি এসব কথা ব‌লেন।

রিজভী ব‌লেন,প্রধানমন্ত্রী সম্রাটের মতো, সুলতানার মত দেশ চালাচ্ছেন। আর তার মন্ত্রীরা আ‌মি‌রের মত চ‌লেন।তিনি প্রধানমন্ত্রী যা বলেন তার আমির উমরারা একই বুলি আওড়াতে থাকে।তি‌নি যা ব‌লেন তার মন্ত্রীরা আরও বা‌ড়ি‌য়ে ব‌লেন।

‌বিএন‌পির এই মুখপাত্র ব‌লেন,পা‌কিস্থানসহ অ‌নেক দেশ‌কেই আমেরিকার গণতন্ত্র সম্মেলনে ডে‌কে‌ছে কিন্তু বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি। কারণ একটাই আপনার প্লাস্টিকের গণতন্ত্র,

কচু পাতার উপ‌রে যে পা‌নি থা‌কে সেই পা‌নির মত গণতন্ত্র। কচু পাতার মতো টলা দিলেই পানি পড়ে যাবে।

ছাত্রদ‌লের সা‌বেক এই নেতা ব‌লেন, আজকে বেগম খালেদা জিয়ার থেমে থেমে রক্তক্ষরণ হচ্ছে। আর তারা বলছে দেশের ভেতরে চিকিৎসা সম্ভব। তাহলে ওবায়দুল কাদেরের চিকিৎসা কেনো সিঙ্গাপুরে হলো? কেনো বিমান চার্টার্ড করা হলো? এই ধরনের দ্বিচারিতার জন্য আপনাকে একদিন জবাব দিতে হবে ।

আইন মন্ত্রী‌কে উ‌দ্দেশ‌্য ক‌রে তি‌নি ব‌লেন, এদেশে বিচার বিভাগ কোথায় স্বাধীন? তারেক রহমানকে একজন বিচারক খালাস দেয়ার কারণে তাকে দেশত্যাগে বাধ্য করা হয়েছে? তিনি তো বিচার বিশ্লেষণ করে নিরপেক্ষ রায় দিয়েছিলেন। আজকে সাবেক প্রধান বিচারপতিকে পিস্তল ঠে‌কি‌য়ে কেনো দেশ ছাড়া করলেন? এটা কোন আইন? কোন প্রক্রিয়ার কথা বলছেন? দেশের কোনো আইনে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য বাধা নেই। এই আইনের বাধা একজনই সেটা হলো শেখ হাসিনা। আজকে তি‌নি নি‌জে‌কে দে‌শের আইন ম‌নে ক‌রেন। তিনি যা বলছেন তাই আইন। তি‌নি চায়‌লে যে যত বড় হোক না কেনো তাকে শাস্তি পেতে হবে। যত বড় রাজনীতিবিদ হোন না কেনো শা‌স্তি পে‌তে হ‌বে। য‌দিও সে ভা‌লো মানুষ হয় প্রধানমন্ত্রী চায়‌লে শাস্তি পে‌তে হ‌বে।

আইনমন্ত্রী তার চাকরি ধরে রাখার জন্যে শেখ হাসিনার মতো মিথ্যাচার করে যাচ্ছেন ব‌লে তি‌নি যোগ ক‌রেন।

আজকে দেশের প্রকৌশলী, সাংবাদিক, শিল্পী, চিকিত্সক, শিক্ষক সবাই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে ঐক্যবদ্ধ হওয়ার আহবান ও জানান।

প্রকৌশলী রিয়াজুল ইসলামের সভাপতিত্বে ও প্রকৌশলী আসাদুজ্জামান চুন্নুর পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন এ্যাবের সেক্রেটারি প্রকৌশলী আলমগীর হাসিন আহমেদ, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক সেলিম ভুঁইয়া, বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, সেক্রেটারি শহীদুল ইসলাম, প্রকৌশলী আব্দুল হালিম পাটোয়ারী, প্রকৌশলী মিয়া মোঃ কাইয়ুম, প্রকৌশলী মাহবুব আলম, রিয়াজ উদ্দিন ভুইয়া, প্রকৌশলী আসিফ হোসেন রচি, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের রফিকুল ইসলাম। উপস্থিত ছিলেন প্রকৌশলী মুহিত রুমি, হেলাল উদ্দিন তালুকদার, কামরুল হাসান সাইফুল, শফিউল আলম তালুকদার সবুজ প্রমুখ।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved