শিরোনাম :
সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : যুবদল সভাপতি ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৮ জন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ১০ পোশাক রপ্তানিতে আয় ১৪ শতাংশ বেড়েছে সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী রিজার্ভ থেকে ডলার বিক্রির রেকর্ড সৌদি আরবে এক বছরে ১৪৭ জনের মৃত্যুদণ্ড আন্দোলন নস্যাৎ করতে পাল্টা কর্মসূচি দিচ্ছে আ’লীগ: ফখরুল সার-বীজের দাম বাড়ানো হবে না : কৃষিমন্ত্রী জামিনে মুক্তি পেলেন যুবদল সভাপতি টুকু আবারও দাম বাড়ল এলপিজির আবার খোলাবাজার থেকে এলএনজি কিনছে সরকার ডিএসই-সিএসইতে লেনদেন বেড়েছে এবার বেসরকারিভাবে হজে খরচ বাড়ছে দেড় লাখ টাকা ময়মনসিংহে দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কায় নিহত ২

পূর্ব ইউক্রেনের আরও বেশি অংশ পুনরুদ্ধারের প্রতিশ্রুতি জেলেনস্কির

  • রবিবার, ২ অক্টোবর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ান বাহিনীর কাছ থেকে দেশটির পূর্ব ডনবাস অঞ্চলের আরও এলাকা পুনরুদ্ধারের প্রতিশ্রুতি দিয়েছেন শনিবার।

জেলেনস্কি তাঁর সন্ধ্যাকালীন ভাষণে বলেন, ‘এই সপ্তাহ জুড়ে, ডনবাসে আরও ইউক্রেনীয় পতাকা উত্তোলন করা হয়েছে। এক সপ্তাহের মধ্যে আরও বেশি এলাকায় ইউক্রেনের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হবে।’

কিয়েভ বলেছে যে তাদের বাহিনী পূর্বাঞ্চলীয় প্রধান শহর লাইমানে যেতে শুরু করেছে এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি ভিডিও পোস্ট করেছে, সেখানে সৈন্যদের হলুদ এবং নীল ইউক্রেনের পতাকা উড়াতে দেখা গেছে। এর পরেই জেলেনস্কি পূর্বাঞ্চল পুনরুদ্ধারে তার প্রতিশ্রুতির কথা ব্যক্ত করেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রনালয় বলেছে, তারা শহর থেকে সৈন্য প্রত্যাহার করে ‘অধিক সুবিধাজনক লাইনে’ মোতায়েন করেছে।

জেলেনস্কি রাশিয়ানদের বলেছেন, গত ফেব্রুয়ারিতে ইউক্রেন আক্রমণের নির্দেশদাতা প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন যতদিন ক্ষমতায় থাকবেন ততদিন তারা ‘একের পর এক নিহত’ হবে।

ইউক্রেন যুদ্ধকে ‘রাশিয়ার জন্য একটি ঐতিহাসিক ভুল’ বলে অভিহিত করে জেলেনস্কি বলেন, ‘যতক্ষণ না পর্যন্ত আপনারা সকলে মিলে যিনি ইউক্রেনের বিরুদ্ধে এই কান্ডজ্ঞানহীন যুদ্ধ শুরু করেছেন তার ব্যাপারে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন, ততক্ষণ পর্যন্ত আপনারা একের পর হত্যার শিকার হবেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved